Harbhajan on politics: ‘পঞ্জাবের সেবা করব, রাজনীতিতে যোগ নিয়ে এখনও সিদ্ধান্ত নিইনি’, জল্পনা জিইয়ে মন্তব্য হরভজনের

Harbhajan Singh: আগামী বছরের শুরুতেই পঞ্জাবে বিধানসভা ভোট। বলা বাহুল্য, নির্বাচনের আগেই হরভজনের মত পরিচিত ও জনপ্রিয় মুখকে দলে যোগদান করানোর ক্ষেত্রে রাজনৈতিক দলগুলির আগ্রহ থাকবে তুঙ্গে।

Harbhajan on politics: 'পঞ্জাবের সেবা করব, রাজনীতিতে যোগ নিয়ে এখনও সিদ্ধান্ত নিইনি', জল্পনা জিইয়ে মন্তব্য হরভজনের
রাজনীতিতে আসবেন ভাজ্জি? ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 3:17 PM

চণ্ডীগঢ়: গতকালই সবধরনের ক্রিকেটকে বিদায় জানিয়ে অবসরের সিদ্ধান্তের কথা ঘোষণা করেছিলেন ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার হরভজন সিং। অবসরের সিদ্ধান্ত ঘোষণার পরই হরভজনের রাজনীতিতে যোগ নিয়ে জল্পনা শুরু হয়েছে। এবার সেই জল্পনাই জিইয়ে রাখলেন স্বয়ং ‘ভাজ্জি’। শনিবার তিনি জানিয়েছেন, “আমি সবদলের রাজনৈতিক নেতাদেরই চিনি। রাজনীতির দ্বার হোক বা অন্যকিছু, আমি পঞ্জাবের সেবা করতে চাই। কিন্তু আমি এখনও কোনও সিদ্ধান্ত নিইনি।” স্বয়ং হরভজনের এই মন্তব্যের পর, তাঁর রাজনীতিতে যোগ নিয়ে জল্পনা স্বাভাবিকভাবেই বেড়েছে।

কিছুদিন আগেই পঞ্জাবের রাজনীতিতে জল্পনা ছড়িয়েছিল, ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা স্পিন বোলার হরভজন এবং বিশ্বকাপ জয়ের নেপথ্য নায়ক যুবরাজ সিং বিজেপিতে যোগ দিচ্ছেন। এই জল্পনা সামনে আসার পর থেকেই টুইট করে এর বিরোধিতা করেছিলেন হরভজন। টুইটে ভাজ্জি জানিয়েছিলেন এই ধরনের খবর সম্পূর্ণ ‘ভুয়ো’। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় থেকেই হরভজনের রাজনীতিতে যোগদান নিয়ে নানা ধরনের জল্পনা ছড়িয়েছিল। অনেকেই জানিয়েছিলেন অমৃতসর লোকসভা কেন্দ্র থেকে ভোটে লড়বেন তিনি। সেই সময়ও তিনি সিধুর পথ বেছে নেওয়ার কথা অস্বীকার করেছিলেন। তিনি বলেছিলেন, “রাজনীতিতে অনেক পাকা লোক আছে। তাই আমার কোনো পরিকল্পনা নেই।”

সম্প্রতি পঞ্জাবের বিধায়ক তথা রাজ্য কংগ্রেসের সভাপতি নভজ্যোত সিং সিধুর সঙ্গে হরভজনের একটি ছবি প্রকাশ্যে এসেছিল। টুইটারে হরভজনের সঙ্গে ছবি পোস্ট করে জল্পনা বাড়িয়েছেন সিধু স্বয়ং। ছবি পোস্ট করে সিধু লিখেছিলেন, “ছবিটি প্রবল সম্ভবনাময়….. তারকা ভাজ্জির সঙ্গে।” হরভজনের আজকের মন্তব্যের পর তাঁর রাজনীতি যোগ নিয়ে জল্পনা আরও জোরালো হলেই বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আগামী বছরের শুরুতেই পঞ্জাবে বিধানসভা ভোট। বলা বাহুল্য, নির্বাচনের আগেই হরভজনের মত পরিচিত ও জনপ্রিয় মুখকে দলে যোগদান করানোর ক্ষেত্রে রাজনৈতিক দলগুলির আগ্রহ থাকবে তুঙ্গে। বিজেপি হোক বা কংগ্রেস, হরভজনের রাজনীতিতে যোগদানের জল্পনা সত্যি হলে বিধানসভা নির্বাচনের আগে তা অন্যতম উল্লেখযোগ্য ঘটনা হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। সম্প্রতি একের পর ইস্যুতে কংগ্রসের অন্তর্দ্বন্দ যেমনভাবে প্রকাশ্যে চলে এসেছে তার রাজনৈতিক ফায়দা নিতে মরিয়া বিজেপি ও ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের পঞ্জাব লোকদল। তাই সিধুর টুইটের জল্পনা সত্যি হলে ভোটের আগে বাড়তি অক্সিজেন পাবে কংগ্রেস।

প্রসঙ্গত গতকালই অবসরের সিদ্ধান্তের কথা ঘোষণা করেছিলেন ‘ভাজ্জি’। এক ভিডিও বার্তায় তাঁর ভক্তদের তিনি বলেছিলেন, “‘জলন্ধরের গলি থেকে ভারতীয় টিমে খেলা। ২৫ বছরের এক অসাধারণ যাত্রা শেষ হল। ভারতের জার্সিতে খেলার থেকে বেশি মোটিভেশন আর কিছু ছিল না….. আজ আমি ক্রিকেটের সব ফর্ম্যাট থেকে অবসর নিচ্ছি। অবসর হয়তো অনেক আগেই নিয়ে নিয়েছিলাম। কিন্তু ঘোষণা করা হয়নি। গত কয়েক বছর ধরে সে ভাবে ক্রিকেটের সঙ্গে জড়িয়ে ছিলাম না। কেকেআরে খেলার সময়ই গত মরসুমে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলাম।”

আরও পড়ুন Kolkata Night Club: পুলিশকে ধাক্কা মদ্যপ যুবকদের, ক্রিসমাসের আগের রাতে শহরে গ্রেফতার ৪

আরও পড়ুন Pralhad Joshi Attacks Opposition leaders: ‘অধিবেশন পণ্ড করাই লক্ষ্য ছিল বিরোধীদের’, সংসদ মুলতুবি নিয়ে ক্ষোভ উগরে দিলেন মন্ত্রী