BJP Candidate List for Tamil Nadu Asssembly Election 2021: প্রার্থী হচ্ছেন প্রাক্তন কংগ্রেস নেত্রীও, ধরমপুরে লড়বেন এল মুরুগান

আসন্ন তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে(Tamil Nadu Assembly Election 2021) শাসকদল এআইএডিএমকে(AIADMK)-র সঙ্গে জোট বেঁধেছে বিজেপি(BJP)। অন্যদিকে বিরোধী দল ডিএমকে(DMK)-র সঙ্গে হাত মিলিয়েছে প্রতিপক্ষ কংগ্রেস(Congress)। ২৩৪ আসনের বিধানসভা নির্বাচনে মাত্র ২০টি আসনে লড়বে বিজেপি।

BJP Candidate List for Tamil Nadu Asssembly Election 2021: প্রার্থী হচ্ছেন প্রাক্তন কংগ্রেস নেত্রীও, ধরমপুরে লড়বেন এল মুরুগান
ফাইল চিত্র। ছবি:PTI
Follow Us:
| Updated on: Mar 14, 2021 | 5:36 PM

চেন্নাই: দক্ষিণী রাজ্য দখলে জোটসঙ্গীর উপরই আস্থা রাখল বিজেপি (BJP)। শাসক দল এআইএডিএমকে(AIADMK)-র সঙ্গে জোট বেধে তামিলনাড়ুতে আসন্ন বিধানসভা নির্বাচনে লড়বে বিজেপি। ইতিমধ্যেই এআইএডিএমকে-র তরফে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। রবিবার বিজেপির তরফেও প্রথম দফায় ১৭ জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হল।

আগামী ৬ এপ্রিল তামিলনাড়ুতে এক দফাতেই বিধানসভা নির্বাচন হতে চলেছে। শাসকদল এআইএডিএমকে(AIADMK)-র সঙ্গে জোট বেঁধেছে বিজেপি। অন্যদিকে বিরোধী দল ডিএমকের সঙ্গে হাত মিলিয়েছে প্রতিপক্ষ কংগ্রেস। ২৩৪ আসনের বিধানসভা নির্বাচনে মাত্র ২০টি আসনে লড়বে বিজেপি। তিনটি আসনের প্রার্থী এখনও অনিশ্চিত থাকায় আজ বিজেপি ১৭টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

সাংবাদিক বৈঠকে বিজেপির জেনারেল সেক্রেটারি অরুণ সিং বলেন, “তামিলনাড়ুতে বিজেপি এনডিএ জোট হিসাবেই লড়াই করবে এবং ২০টি বিধানসভা আসনে লড়াই করবে। বিজেপির রাজ্য সভাপতি এল মুরুগান ধারাপুরম থেকে লড়বেন। প্রবীণ নেতা এইচ রাজা লড়বেন কাড়াইকুডি থেকে।”

আরও পড়ুন: মেট্রোম্যান লড়বেন পালাক্কাড থেকে, বিজেপি সভাপতির ঘাড়ে দায়িত্ব দুটি আসনের

অন্যান্য উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছেন কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া খুশবু সুন্দর। তিনি থাউসেন্ড লাইটস আসন থেকে লড়বেন। দক্ষিণ কোয়েম্বাটোর থেকে লড়বেন ভানাতী শ্রীনিবাসন। তার অন্যতম প্রতিপক্ষ হলেন দক্ষিণী অভিনেতা কমল হাসান।

এছাড়াও আরাভাকুরুচি থেকে বিজেপি প্রার্থী হয়েছেন কে আন্নামালাই, তিরুভাইয়ারু থেকে বিজেপির হয়ে লড়বেন পুন্ডি এস ভেঙ্কটেশন। উত্তর মাদুরাই থেকে প্রার্থী হয়েছেন প্রাক্তন বিধায়ক পি সারাভানন।

আসন্ন নির্বাচনে বিজেপি ২০টি আসনে লড়াই করলেও বিরোধী দল ডিএমকে-র সঙ্গে জোট বেধে কংগ্রেস ২৫টি আসনে লড়বে। বিগত ১০ বছর ধরে তামিলনাড়ু এআইএডিএমকে-র দখলে থাকলেও এবারের নির্বাচনে এমকে স্তালিনের দলের দিকেই ভোটের পাল্লা ভারি বলে দাবি করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: ‘বিজেপিকে ভোট দেবেন না’ নন্দীগ্রামে ‘খেলা হবে’ ডাক কৃষক নেতা তিকাইতেরও