Kolkata municipal corporation election 2021: প্রমাণ পেলে ‘রঙ’ না দেখেই ২৪ ঘণ্টার মধ্যে কড়া ব্যবস্থা! নিজের অবস্থানে অনড় অভিষেক

Kolkata municipal corporation election 2021: ভোট দিয়ে বেরিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করলেন, প্রমাণ পেলেই দলমত না দেখে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

Kolkata municipal corporation election 2021: প্রমাণ পেলে 'রঙ' না দেখেই ২৪ ঘণ্টার মধ্যে কড়া ব্যবস্থা! নিজের অবস্থানে অনড় অভিষেক
মিত্র ইন্সটিটিউটে ভোট দিলেন অভিষেক
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 3:10 PM

কলকাতা :  জনসভা, রোড শো কিংবা দলীয় বৈঠক, পুর নির্বাচনের আবহে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় একটাই বার্তা দিয়েছিলেন, ভোট যেন শান্তিপূর্ণ হয়। কেউ বাধা দিলে প্রয়োজনে বহিষ্কার করা হতে পারে বলেও দাবি করেছিলেন তিনি। কিন্তু পুরভোটের দিন সকাল থেকে শহর জুড়ে যে ছবি দেখা গেল, তা থেকে স্পষ্ট, শান্তিপূর্ণ নির্বাচন থাকছে অধরাই। একাধিক বুথে বিরোধীরা অভিযোগ তুলেছেন শাসক দলের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে নিজের অবস্থানে অনড় থাকলেন অভিষেক। ভোট দিয়ে বেরিয়ে ফের একবার কড়া ব্যবস্থা নেওয়ার বার্তা দিলেন তিনি।

এ দিন দুপুরে মিত্র ইন্সটিটিউটে ভোট দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভোট দিয়ে বেরিয়ে তিনি বলেন, ‘ভোটে বাধা দেওয়ার অভিযোগ পেলে দলমত নির্বিশেষে ব্যবস্থা নেওয়া হবে।’ শহর জুড়ে একাধিক ঘটনায় শাসক দলের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে অভিষেক বলেন, ভোটে বাধা দেওয়া হয়েছে, এমন অভিযোগ উঠলে, যার বিরুদ্ধেই হোক না কেন, ব্যবস্থা নেওয়া হবে। তৃণমূল কর্মীর বিরুদ্ধে অভিযোগ উঠলে প্রশাসনিক স্তরে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি দলীয় স্তরে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

সংবাদমাধ্যমের উদ্দেশে অভিষেক বলেন, ‘আপনাদের কাছে কোনও ঘটনার ভিডিয়ো ফুটেজ থাকলে সেগুলো পাবলিক ডোমেনে আনুন। প্রমাণ থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।’ তবে অভিষেকের দাবি, কলকাতায় ভোট মোটের ওপর শান্তিপূর্ণ হয়েছে। তাঁর দাবি, ত্রিপুরায় যে বিশৃঙ্খলার ছবি দেখা গিয়েছে, কলকাতায় তেমন কিছুই হয়নি। বেলা বাড়লে আরও বেশি মানুষ ভোট দিতে বেরবেন বলেও আশা প্রকাশ করেন তিনি। এ দিন অনেক বুথেই বিজেপি অভিযোগ করেছে যে তাদে এজেন্টকে বসতে দেওয়া হয়নি। সেই প্রসঙ্গে অভিষেক বলেন, কেউ যদি এজেন্ট দিতে না পারেন, সে ক্ষেত্রে আমাদের কিছু করার নেই।

উল্লেখ্য, ভোট প্রচারে অভিষেক বন্দ্যোপাধ্যায় একাধিকবার বলেছেন যে দলের কারও বিরুদ্ধে কোনও রকম বিশৃঙ্খলার অভিযোগ সামনে এলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে দল থেকে বহিষ্কার করা হবে বলেও বার্তা দেন তিনি।

কালীঘাটের রোড শো থেকেও তিনি বলেছিলেন, ‘দলের নাম করে যদি কেউ আপনাদের চমকায় ধমকায়, তাহলে তাকে আগে বাইরের রাস্তাটা দেখানো হবে, তারপর যা হবে তা হবে।’ ২০২৪- এর লোকসভা নির্বাচনকে সামনে রেখে তৃণমূল যে দলের খোলনলচে বদলাতে উদ্যোগী সেটাও বারবার বুঝিয়ে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁকে বলতে শোনা গিয়েছে, এটা নতুন তৃণমূল। ডায়মন্ড হারবারের সাংসদ বার্তা আগেই বার্তা দিয়েছিলেন, যদি কেউ ভাবে আগে যা করে এসেছে, এখনও তাই করবে, তাহলে তাদের জানতে হবে যে এই তৃণমূল নতুন তৃণমূল, আর এই তৃণমূলের দিকে তাকিয়ে আছে গোটা দেশ। এবার ভোটের পর দল কতটা ব্যবস্থা নেয় সে দিকেই তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন : Kolkata municipal corporation election 2021: ‘মমতা পরাজিত’, শাসক শিবিরকে দুষে তীব্র আক্রমণ বিকাশরঞ্জনের