UP Assembly Election: ভোটের ফল প্রকাশের পর লজ্জার মুখে পড়বে সমাজবাদী পার্টি, ভবিষ্যদ্বাণী যোগীর

UP Assembly Election: ভোটের ফল প্রকাশের পর লজ্জার মুখে পড়বে সমাজবাদী পার্টি, ভবিষ্যদ্বাণী যোগীর
(ফাইল ছবি)

Cm Yogi Adityanath: প্রথমে অযোধ্যা নিয়ে গুঞ্জন শোনা গেলেও নিজের গড় গোরক্ষপুর থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছন যোগী। এই প্রসঙ্গে যোগী বলেন তিনি রাজ্যের যেকোনও আসন থেকেই প্রতিদ্বন্দ্বিতা করতে রাজি ছিলেন

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jan 22, 2022 | 3:14 PM

লখনউ: আগামী ফেব্রুয়ারি মাসেই উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই দেশের সবথেকে বড় রাজ্যের রাজনৈতিক দলগুলি ধাপে ধাপে প্রার্থী তালিকা প্রকাশ করেছে। এবারের বিধানসভা নির্বাচনেও হিন্দুত্বের ‘পোস্টার বয়’ যোগী আদিত্যনাথকে মুখ হিসেবে তুলে ধরে ময়দানে নেমেছে গেরুয়া শিবির। অন্যদিক সমাজবাদী পার্টি নেতা অখিলেশের দাবি এবারের ভোটে গেরুয়া শিবিরের ভরাডুবি অবশ্যম্ভাবাী। তবে সেই কথা মানতে কোনওরমকভাবেই রাজি নয় যোগী আদিত্যনাথ। সর্বভারতীয় সংবাদমাধ্যম টাইমস্ নাও-এর প্রতিবেদন অনুযায়ী, যোগী আদিত্যনাথের দাবি, এবারের নির্বাচনে লজ্জাজনক পরাজয় হবে সমাজবাদী পার্টির। এমনকি পাঁচবছর শাসন করার পর রাজ্যে কোনও প্রতিষ্ঠান বিরোধী হাওয়া নেই বলেই দাবি করেন তিনি। “রাজ্যে কোনও প্রতিষ্ঠান বিরোধী হাওয়া নেই। আমার কথা মিলিয়ে নেবেন, সমাজবাদী পার্টি ভোটে পরাজয়ের মুখোমুখি হওয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত, ১০ মার্চ আমার কথাই সত্যি বলে প্রমাণিত হবে। বিজেপির ৩০০-র বেশি আসন পেয়ে আবার সরকারে আসবে। সপা লজ্জাজনকভাবে হারবে।”

প্রথমে অযোধ্যা নিয়ে গুঞ্জন শোনা গেলেও নিজের গড় গোরক্ষপুর থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছন যোগী। এই প্রসঙ্গে যোগী বলেন তিনি রাজ্যের যেকোনও আসন থেকেই প্রতিদ্বন্দ্বিতা করতে রাজি ছিলেন, দলই তাঁকে গোরক্ষপুর থেকে লড়তে বলেছে। আসন নির্বাচন নিয়ে বিরোধীদের যাবতীয় অভিযোগ খারিজ করে দিয়ে যোগী বলেন, “আমি গোরক্ষপুর থেকে না দাঁড়ালেও বিরোধীরা আমাকে নিশানা করত। অখিশেশ যাদব জাতপাতের সমীকরণ ভেবে নিজের আসন নির্বাচন করবে। উনি ধর্ম, জাত ও পরিবারতন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী। আমি সেটা করি না।”

সম্প্রতি সমাজবাদী পার্টি ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছে মুলায়মের পুত্রবধু অপর্ণা যাদব। সেই প্রসঙ্গে যোগী বলেন, “বিজেপি কোনও দল বা পরিবারকে ভেঙে দেয়নি। অখিলেশের আত্মীয়দের দলে উপেক্ষা করা হয়েছে। সমাজবাদী পার্টি শাসনে গুন্ডাদের উন্নতি হয়েছে। পরিবারতন্ত্রের রাজনীতকে প্রশয় দিয়েছে সমাজবাদী পার্টি। অপর্ণাজির নিজের দৃষ্টিভঙ্গি রয়েছে। সমাজের উন্নয়নে তিনি কাজ করেছেন। প্রধানমন্ত্রী মোদীর আদর্শের অনুপ্রাণিত হয়েই তিনি বিজেপিতে যোগ দিয়েছেন।”

উল্লেখ্য, সমাজবাদী পার্টির সর্বোচ্চ নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে বেশ কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। এবার কখনও উঠে আসছিল আজমগঢ়ের নাম কখনও আবার গোপালপুর। যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে সমাদবাদী পার্টির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল এবারের বিধানসভা নির্বাচনে মইনপুরী জেলার কারহাল কেন্দ্র থেকে লড়বেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব।

আরও পড়ুন- Republic Day Tableau : বিশ্লেষণ : প্রজাতন্ত্র দিবসের ট্যাবলো ঘিরে কেন্দ্র-রাজ্য তরজা! কীভাবে হয় এই ট্যাবলো নির্বাচন?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA