ভোট সেই অষ্টম দফায়, তার আগে বারবার রাজনৈতিক উত্তেজনা বীরভূমে

ভোট আবহে ফের উত্তপ্ত বীরভূমের (Birbhum) লাভপুরের আমোদপুর।

  • TV9 Bangla
  • Published On - 14:09 PM, 9 Apr 2021
ভোট সেই অষ্টম দফায়, তার আগে বারবার রাজনৈতিক উত্তেজনা বীরভূমে
নিজস্ব চিত্র।

বীরভূম: অষ্টম দফায় বীরভূমের ১১টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ। কিন্তু ভোটের দামামা বাজতেই জেলাজুড়ে হিংসার ছবি প্রকট হচ্ছে। বৃহস্পতিবারের পর শুক্রবার ফের উত্তেজনা ছড়াল আমোদপুরের সাংড়ায়। এবার দলীয় পতাকা টাঙানোকে কেন্দ্র করে তুলকালাম এলাকা।

লাভপুর বিধানসভা কেন্দ্রের মধ্যে পড়ে এই সাংড়া গ্রামপঞ্চায়েত। সাঁইথিয়া থানার অন্তর্গত। সাংড়ারই নানুবাজার গ্রাম। অভিযোগ, এখানেই দলীয় পতাকা টাঙানোকে কেন্দ্র করে ধুন্ধুমার বাধে বিজেপি ও তৃণমূলের মধ্যে। বিজেপির অভিযোগ, এলাকায় পদ্ম-পতাকা টাঙানোর সময় একদল মদ্যপ যুবক এসে তাদের কর্মীদের উপর চড়াও হন। হাতাহাতি শুরু হয়। যা মুহূর্তে মারামারিতে পৌঁছয়।

আরও পড়ুন: মুখ থেকে গড়ানো রক্তে ভাসছে ভাইয়ের গোটা শরীর, দাদার নৃশংসতায় তাজ্জব স্থানীয়রা

বিজেপির অভিযোগ, দলীয় মহিলা কর্মীদেরও মারধর করা হয়েছে। হামলাকারীরা তৃণমূলের লোক বলেই তাদের দাবি। যদিও তৃণমূলের তরফে সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে। পাল্টা তৃণমূলের দাবি, এলাকায় অশান্তি ছড়াতে বিজেপি এই ধরনের পরিস্থিতি তৈরি করছে।

প্রসঙ্গত বৃহস্পতিবারও বীরভূমের আমোদপুরের এই সাংড়া গ্রামে উত্তেজনা ছড়ায়। তৃণমূল কার্যালয় ভাঙচুর করা হয় বলে অভিযোগ ওঠে। এরপরই শুক্রবার সকালে ফের উত্তপ্ত হয়ে ওঠে এলাকা৷ এ দিন বড় সাংড়া গ্রামে বিজেপি কর্মীদের ধরে মারধর ও বাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ ওঠে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় সাঁইথিয়া থানার বিশাল পুলিশ বাহিনী।