ইট খোদাই করে হুইল চেয়ারে বসা মমতার মূর্তি বানালেন বিশেষ ভাবে সক্ষম শিল্পী

গত ১০ মার্চ নন্দীগ্রামের বিরুলিয়ায় নির্বাচনী প্রচারে গিয়ে পায়ে চোট পান তৃণমূল নেত্রী। তার ক'দিন পর থেকে হুইল চেয়ারই সঙ্গী তাঁর। মুখ্যমন্ত্রীর এই পায়ে চোট পাওয়ার ঘটনা গৌতমের মনে গভীর ছাপ ফেলে।

  • TV9 Bangla
  • Published On - 22:15 PM, 8 Apr 2021
ইট খোদাই করে হুইল চেয়ারে বসা মমতার মূর্তি বানালেন বিশেষ ভাবে সক্ষম শিল্পী
নিজস্ব চিত্র

জলপাইগুড়ি: মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) আহত হওয়া এবং হুইল চেয়ারে তাঁর নির্বাচনী প্রচার নিয়ে রাজনৈতিক মহলে আলোচনা-সমালোচনা অব্যাহত। বিরোধীদের কটাক্ষ এবং তৃণমূলের পাল্টা আক্রমণের মধ্যে শারীরিক ভাবে বিশেষ ভাবে সক্ষম শিল্পী স্রেফ ইট খোদাই করে গড়ে ফেললেন হুইল চেয়ারে বসা মমতার মূর্তি। জানালেন, মুখ্যমন্ত্রীর অসুস্থ হওয়া এবং হুইল চেয়ারে বসে তার চলাচল তাঁকে গভীরভাবে নাড়া দিয়েছে। তাই এই মূর্তিটি নিজের হাতে তুলে দিতে চান মমতা বন্দ্যোপাধ্যায়কে।

জলপাইগুড়ির সেন পাড়া এলাকার বাসিন্দা বছর তেত্রিশের গৌতম সেন। শারীরিক ভাবে বিশেষ সক্ষম এই যুবকের রুজি রোজগার কিছুই নেই। তবে তিনি একজন ভাস্কর্য শিল্পী। বিভিন্ন রকম উপকরণ দিয়ে দেব-দেবীর মূর্তি গড়েন তিনি। আবার মুখ্যমন্ত্রীর বড় ভক্ত তিনি। যতবার মমতা জলপাইগুড়ি সফরে আসেন গৌতমবাবুর চেষ্টা থাকে তাঁর হাতে তৈরি কোনও শিল্পকর্ম মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়ার। ২০১৬ সাল থেকে এপর্যন্ত চারবার মমতার বিভিন্ন মডেল বানিয়েছেন এবং সযত্নে তা মুখ্যমন্ত্রীর হাতে তা পৌঁছেও দিতে পেরেছেন। এবার ইট খোদাই করে মমতার ইজি চেয়ারে বসা মমতার মূর্তি গড়লেন তিনি।

গত ১০ মার্চ নন্দীগ্রামের বিরুলিয়ায় নির্বাচনী প্রচারে গিয়ে পায়ে চোট পান তৃণমূল নেত্রী। তার ক’দিন পর থেকে হুইল চেয়ারই সঙ্গী তাঁর। মুখ্যমন্ত্রীর এই পায়ে চোট পাওয়ার ঘটনা গৌতমের মনে গভীর ছাপ ফেলে। ভাঙা পা নিয়ে কষ্ট করে হুইল চেয়ারে বসে ঘোরা যে কতটা কষ্টের তা তাঁর চেয়ে ভালো আর কে বুঝবে! দামী জিনিস উপহার দেওয়ার ক্ষমতা নেই প্রিয় নেত্রীকে।

আরও পড়ুন:কলকাতা থেকে দুবাইয়ে সম্পত্তি বানিয়েছে রাজীব! মমতার আক্রমণের ‘যোগ্য জবাব’ দিতে তৈরি হচ্ছেন বিজেপি নেতা

তাই এবার ইট খোদাই করে মুখ্যমন্ত্রী হুইল চেয়ারে বসে আছেন এমন একটি মডেল বানিয়েছেন গৌতম। আগামী ১৪ এপ্রিল জলপাইগুড়িতে মমতার সভা রয়েছে। তাই গৌতম চান অন্যান্যবারের মতো এবারেও কেউ এগিয়ে আসুন তাঁর এই মডেল মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়ার জন্য।