রাজনীতিতে তারকার ঠেলাঠেলি; এত দিন কোথায় ছিলেন, প্রশ্ন ঐশী ঘোষের

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Mar 12, 2021 | 5:41 PM

West Bengal Assembly Election 2021: গত ৪৪ বছর ধরে অক্ষত বামদুর্গ জামুড়িয়া। ২০১১ ও ২০১৬ সালে, রাজ্যজুড়ে যখন পরিবর্তনের ঝড়, তখনও জামুড়িয়ায় উড়েছে লাল নিশান।

রাজনীতিতে তারকার ঠেলাঠেলি; এত দিন কোথায় ছিলেন, প্রশ্ন ঐশী ঘোষের
নিজস্ব চিত্র।

আসানসোল: তারকা প্রার্থীর চমক দিয়ে ভোটের বৈতরণী পার করা যায় না। জামুড়িয়ায় নিজের কেন্দ্রে প্রচারে নেমেই বিজেপি-তৃণমূলকে একযোগে বিঁধলেন সিপিএম প্রার্থী ঐশী ঘোষ (Aishe Ghosh)। দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নেত্রী ঐশীর কথায়, “আজ যারা মানুষের হয়ে কাজ করার কথা বলে বিজেপি-তৃণমূলে যোগ দিচ্ছেন, সেই সমস্ত তারকা প্রার্থীরা লকডাউনের সময় কোথায় ছিলেন।”

দু’দিন আগেই আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করে সিপিএম। সেখানেই জানানো হয়, দলের হয়ে আসানসোলের জামুড়িয়া থেকে লড়বেন ঐশী। নাম ঘোষণার পর রাত থেকেই দেওয়াল লিখন শুরু হয়ে যায়। অপেক্ষা ছিল প্রার্থী আসার। বৃহস্পতিবার রাতেই দুর্গাপুরের বাড়িতে চলে আসেন ঐশী। শুক্রবার জামুড়িয়ার বোগড়া সিপিএম পার্টি অফিসে আসেন প্রার্থী। কর্মীদের সঙ্গে আলাপচারিতা সারেন। ছিলেন জামুড়িয়ার সিপিএম নেতা মনোজ দত্ত, তাপস কবি-সহ দলীয় নেতৃত্ব। জানিয়ে দেন, শনিবার থেকে পুরোদমে প্রচার শুরু করবেন ঐশী।

আরও পড়ুন: চরম বিপাকে তৃণমূল! জয়পুরের প্রার্থীর মনোনয়ন বাতিলই, কমিশনের দাবিকেই মান্যতা ডিভিশন বেঞ্চের

গত কয়েকদিনে তৃণমূল ও বিজেপিতে পাল্লা দিয়ে তারকা-যোগ চলছে। গোটা টলিপাড়াই যেন রাজনীতিমুখী। জামুড়িয়ায় এসে এ নিয়ে কটাক্ষ করেন ঐশী। তাঁর কথায়, “আজ যেসব চলচ্চিত্র তারকারা মানুষের হয়ে কাজ করার কথা বলে বিজেপি তৃণমূলে যোগদান করছেন, করোনা কালে সেই সমস্ত তারকা কোথায় ছিলেন?”

গত ৪৪ বছর ধরে অক্ষত বামদুর্গ জামুড়িয়া। ২০১১ ও ২০১৬ সালে, রাজ্যজুড়ে যখন পরিবর্তনের ঝড়, তখনও জামুড়িয়ায় উড়েছে লাল নিশান। সে জামুড়িয়ায় এবার সিপিএমের বাজি ঐশী। অন্যদিকে তৃণমূল এখানে মুখ করেছে আইএনটিটিইউসি সমর্থিত কেকেএসসির মহামন্ত্রী হরেরাম সিংকে। তিনি কয়লা অঞ্চলের শ্রমিকদের হয়ে প্রতিনিধিত্ব করছেন। বিজেপি এখনও এখানকার প্রার্থী ঘোষণা করেনি। তবে ঐশী নিজেকে নিয়ে যথেষ্ট আশাবাদী।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla