চরম বিপাকে তৃণমূল! জয়পুরের প্রার্থীর মনোনয়ন বাতিলই, কমিশনের দাবিকেই মান্যতা ডিভিশন বেঞ্চের

বুধবারই নির্বাচন কমিশন (Election Commission) জানিয়েছিল, উজ্জ্বল কুমারের মনোনয়ন পত্র ত্রুটিপূর্ণ।

চরম বিপাকে তৃণমূল! জয়পুরের প্রার্থীর মনোনয়ন বাতিলই, কমিশনের দাবিকেই মান্যতা ডিভিশন বেঞ্চের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 4:47 PM

কলকাতা: নির্বাচনের আগে কার্যত পুরুলিয়ার (Purulia) জয়পুর কেন্দ্র নিয়ে বেকায়দায় তৃণমূল (Trinamool Congress)। জয়পুরে তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। শুক্রবার এই রায়দান করা হয়। এদিকে এর আগেই এই কেন্দ্রের নির্দল প্রার্থীরও মনোনয়ন বাতিল হয়েছে। নতুন করে মনোনয়ন জমা দেওয়ার নির্ধারিত সময়ও পেরিয়ে গিয়েছে ১১ মার্চ ২০২১। তবে সুপ্রিম-দরজা খোলা থাকছে তৃণমূলের জন্য।

জয়পুরে তৃণমূল প্রার্থী করেছে উজ্জ্বল কুমারকে। এই উজ্জ্বল কুমারের প্রথমবারের মনোনয়ন পত্রে কিছু ত্রুটি থাকায় তা বাতিল করে দেয় নির্বাচন কমিশন। এরপর সেই ত্রুটি সংশোধন করে গত ১০ মার্চ ফের হলফনামা জমা দেন তিনি। কিন্তু সেটিও বাতিল হয়ে যায়। নির্বাচন কমিশনের ওয়েবসাইটে তাঁর নামের পাশে ‘রিজেক্টেড’ লেখা দেখা যায় বুধবার।

আরও পড়ুন: ‘সারদা থেকে টাকা নিইনি, উল্টে দিয়েছি’, চাঞ্চল্যকর দাবি তৃণমূলের ‘বুয়া’র

এরপরই কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন উজ্জ্বল। রিট পিটিশন দাখিল করেন তিনি। বৃহস্পতিবার আদালত তার শুনানিতে জানায়, নিয়ম মেনেই হলফনামা দিয়েছেন তৃণমূল প্রার্থী। তা যেন কমিশন গ্রহণ করে। তারই পাল্টা শুক্রবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যায় নির্বাচন কমিশন। তাদের দাবি, কমিশনের কথা সিঙ্গল বেঞ্চ শোনেনি। শুক্রবারই এই আবেদনের শুনানি হবে।