‘সারদা থেকে টাকা নিইনি, উল্টে দিয়েছি’, চাঞ্চল্যকর দাবি তৃণমূলের ‘বুয়া’র

কলকাতা: সারদাকাণ্ডে  (Sarda Scam) ইডির (ED) দফতরে হাজিরা দিলেন তৃণমূলের বিদায়ী বিধায়ক সমীর চক্রবর্তী। যিনি বুয়া চক্রবর্তী হিসাবেই বেশি পরিচিত। শুক্রবার সকাল ১১টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে হাজির হন তিনি। তদন্তকারীদের দাবি, সারদা কর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে বড় অঙ্কের টাকা আর্থিক সহযোগিতা হিসাবে পেয়েছিলেন তিনি। যদিও সমীর চক্রবর্তীর দাবি, সারদার কাছ থেকে […]

'সারদা থেকে টাকা নিইনি, উল্টে দিয়েছি', চাঞ্চল্যকর দাবি তৃণমূলের 'বুয়া'র
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 3:19 PM

কলকাতা: সারদাকাণ্ডে  (Sarda Scam) ইডির (ED) দফতরে হাজিরা দিলেন তৃণমূলের বিদায়ী বিধায়ক সমীর চক্রবর্তী। যিনি বুয়া চক্রবর্তী হিসাবেই বেশি পরিচিত। শুক্রবার সকাল ১১টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে হাজির হন তিনি। তদন্তকারীদের দাবি, সারদা কর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে বড় অঙ্কের টাকা আর্থিক সহযোগিতা হিসাবে পেয়েছিলেন তিনি। যদিও সমীর চক্রবর্তীর দাবি, সারদার কাছ থেকে তিনি কোনওদিনই কোনও আর্থিক সাহায্য পাননি। সূত্রের খবর, এ সংক্রান্ত বিষয়ে এদিন তালডাংরার বিদায়ী বিধায়ককে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। প্রায় চার ঘণ্টা ম্যারাথন জেরার পর ইডি দফতর থেকে বেরোন তিনি।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে সমীর চক্রবর্তী জানান, কোনওদিনই বেসরকারি অর্থলগ্নি সংস্থা সারদা থেকে তিনি কোনও সহযোগিতা নেননি। তাঁর দাবি, “উল্টে ২০১৩ সালে সারদার বৈদ্যুতিন সংবাদমাধ্যমের জন্য ১ কোটি ৬২ লক্ষ টাকা আমি দিয়েছিলাম।” সমীরবাবু জানান, তদন্তকারীরা তাঁর কাছে বেশ কিছু নথি চেয়ে পাঠিয়েছেন। সেসব নিয়েই এদিন ইডি দফতরে হাজির হন তিনি।

বঙ্গ বিধানসভা ভোটের আবহে এই তলব অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। ইতিমধ্যেই গরুপাচার, কয়লাপাচার কাণ্ডের তদন্ত নিয়ে তোলপাড় চলছে রাজ্য রাজনীতিতে। কয়লাকাণ্ডে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় নারুলা, শ্যালিকা মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তৃণমূল নেতা বিনয় মিশ্রকে হন্যে হয়ে খুঁজছে সিবিআই। সারদাকাণ্ডেও একাধিক তলব চলছে। এর আগে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকে ডেকে পাঠিয়েছিল ইডি। ডাক পড়েছে শিল্পী শুভাপ্রসন্নরও। যিনি তৃণমূল ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত। এবার তলব সমীর চক্রবর্তীকে।