‘প্রথমে পিছিয়ে থাকতে পারি, মন খারাপ করবেন না, চেয়ার ছাড়বেন না’, প্রার্থী-এজেন্টদের মমতা

এজেন্টদের তিনি বলেছেন, ভোটগণনা শেষ না হওয়া পর্যন্ত গণনা কেন্দ্রেই পড়ে থাকতে থাকতে পরে তাঁদের। মমতার আশঙ্কা, 'ওরা' যে কোনও ধরনের কারচুপি করতে পারে।

'প্রথমে পিছিয়ে থাকতে পারি, মন খারাপ করবেন না, চেয়ার ছাড়বেন না', প্রার্থী-এজেন্টদের মমতা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 30, 2021 | 4:35 PM

কলকাতা: ভোট মেটার পরেরদিনই দলীয় প্রার্থী ও এজেন্টদের নিয়ে বৈঠকে বসলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের ফল গণনা এবং ফলাফল ঘোষণা পরবর্তী আয়োজন নিয়ে এ দিনের বৈঠকে আলোচনা হয়। তৃণমূল সূত্রে খবর, বুথ ফেরত সমীক্ষা যাই বলুক যা কেন, মমতা এ দিন দলে উদ্দেশে আত্মবিশ্বাসী কণ্ঠে জানিয়ে দেন, তৃতীয়বার সরকার গড়ছে তৃণমূল-ই। এজেন্টদের তিনি বলেছেন, ভোটগণনা শেষ না হওয়া পর্যন্ত গণনা কেন্দ্রেই পড়ে থাকতে থাকতে পরে তাঁদের। মমতার আশঙ্কা, ‘ওরা’ যে কোনও ধরনের কারচুপি করতে পারে। তাই ইভিএম ছেড়ে যাওয়া যাবে না।

তৃণমূল সূত্রে খবর, এ দিনের বৈঠকে মমতা বলেন, “বিজেপি ভোট কিনতে চাইবে।” কিন্তু কেউ যেন ভয় বা প্রলোভনের কাছে মাথা নত না করেন। কেউ টাকা দিয়ে এজেন্টদের সরিয়ে দিতে পারেন, এমন অনুমানও করছেন তৃণমূল নেত্রী। এজেন্টদের খাতা পেন সঙ্গে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। মমতা বলেছেন, “আমাদের প্রচুর আসন আসবে, নিশ্চিত। আমাদের জয় নিশ্চিত যে আসনগুলিতে সেখানে বিজেপি গন্ডগোল বাধানোর চেষ্টা করবে। সতর্ক থাকবেন।”

যদিও বেশ কয়েকটি আসনে গণনা শুরু হলে প্রথমদিকে যে তৃণমূল পিছিয়ে থাকতে পারে, সেই কথা এ দিন নিজেই বলেন মমতা। তাঁর অনুমান, “বাঁকুড়া, জলপাইগুড়ি, কুচবিহার বিশেষ করে উত্তরবঙ্গে আমরা প্রথম দিকে হয়তো পিছিয়ে থাকবো, কিন্তু কেউ মন খারাপ করে উঠে যাবেন না। শেষের দিকে আমাদের জয় হবে কিছু আসনে। তাই আগেভাগে বেরিয়ে আসবে না।” কোনও রকম কিছু সমস্যা দেখলে সঙ্গে সঙ্গে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাতে বলেছেন মমতা।

আরও পড়ুন: করোনা রিপোর্ট নেগেটিভ হলেও ফেরাতে পারবে না হাসপাতাল, নয়া নির্দেশিকা রাজ্যে

তৃণমূল নেত্রী আরও জানিয়েছেন, ভোট কাউন্টিং এজেন্টদের জন্য দু’টো হেল্পলাইন নম্বর দেওয়া হয়েছে, সমস্যা হলে সঙ্গে সঙ্গে যেন ফোন করে জানানো হয়। তাঁর আরও পরামর্শ, “কারোর থেকে জল-খাবার কিছু খাবেন না। শেষ গণনা পর্যন্ত বসে থাকতে হবে।”

আরও পড়ুন: রাজ্য ও কেন্দ্রের টিকার দামে ফারাক কেন, কোভিড সঙ্কটে কেন্দ্রকে একের পর এক চোখা প্রশ্ন সুপ্রিম কোর্টের