রাত ৯ টায় মমতার সভা, ব্যান ওঠার পরই নামছেন প্রচারে

ধরনায় বসার আগের রাতে তিনি লিখেছেন, “নির্বাচন কমিশনের অগণতান্ত্রিক এবং অসাংবিধানিক সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আমি আগামিকাল দুপুর ১২ টা থেকে গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসব।”

রাত ৯ টায় মমতার সভা, ব্যান ওঠার পরই নামছেন প্রচারে
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 12, 2021 | 11:43 PM

কলকাতা: নির্বাচন কমিশনের ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা শেষ হওয়ার কয়েক মিনিটের মধ্যেই প্রচারে নামতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তাঁর নিষেধাজ্ঞা শেষ হবে সন্ধ্যা ৮ টায়। ঠিক ৮ টা ১৫ থেকে বারসতের সভা থেকে বক্তব্য শুরু করবেন তিনি। এরপর আরেকটি সভা করবেন বিধাননগরে। সাধারণত, এই গভীর সন্ধ্যায় রাজনৈতিক সভা হওয়ার উদাহরণ খুব একটা নেই। তবে কমিশনের কড়া পদক্ষেপের কারণে সেটাই হতে চলেছে।

একদিনের ব্যান কাটিয়ে ওঠার পর নির্বাচন কমিশন এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তৃণমূল নেত্রীর বিরোধিতার মাত্রা যে আরও তিক্ত হতে চলেছে, তা একপ্রকার নিশ্চিত বলে মনে করছেন রাজনীতির কারবারিরা। ঠিক যেভাবে নির্বাচনের দিন যত এগিয়েছে, প্রচারের ধার এবং অসৌজন্য ততই বৃদ্ধি পেয়েছে। যার ইঙ্গিত এ দিনের টুইটেই দিয়ে রেখেছেন মুখ্যমন্ত্রী। ধরনায় বসার আগের রাতে তিনি লিখেছেন, “নির্বাচন কমিশনের অগণতান্ত্রিক এবং অসাংবিধানিক সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আমি আগামিকাল দুপুর ১২ টা থেকে গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসব।”

আরও পড়ুন: ‘কমিশনের সিদ্ধান্ত অগণতান্ত্রিক’, গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসছেন মমতা

আগামিকাল গান্ধীমূর্তির পাদদেশে ধরনার মঞ্চ থেকে সোজা বারাসতের সভাস্থলে যাবেন মমতা। সেখানে সভা শুরু হবে সওয়া ৮ টায়। সেই সভা শেষ করে যোগ দেবেন বিধাননগরের আরেকটি সভায়। রাত ৯ টায় বিধাননগরে দিনের শেষ সভা তিনি করবেন। এরপর বুধবার উত্তরবঙ্গ সফরে যাবেন মমতা।

আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে নিষেধাজ্ঞা জারি কমিশনের