Habra Assembly Election Result 2021 Live Update in Bengali: ফের হার রাহুলের, হাবড়া বিধানসভা কেন্দ্রে জয়ী জ্যোতিপ্রিয়

Habra Assembly Election Result 2021 Live Update in Bengali: হাবরায় কি প্রথমবার জিততে পারবেন রাহুল সিনহা? নাকি ফের ফিরবেন জ্যোতিপ্রিয়?

Habra Assembly Election Result 2021 Live Update in Bengali: ফের হার রাহুলের, হাবড়া বিধানসভা কেন্দ্রে জয়ী জ্যোতিপ্রিয়
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 11:46 PM

বহু প্রতীক্ষিত পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিন সকাল থেকেই রাজ্যের রাজনৈতিক তাপমাত্রা তুঙ্গে। প্রথমবার দীর্ঘ আট দফায় ভোট হয়েছে বাংলায়। ২৯৪ বিধানসভা আসনের এই রাজ্যে কে ক্ষমতায় আসতে চলেছে তা আগামী কয়েক ঘন্টার মধ্যেই পরিষ্কার হয়ে যাবে। ২৯৪ টি আসনের মধ্যে হাবড়া বিধানসভা কেন্দ্র থেকে বর্তমান বিধায়ক তথা মন্ত্রী জ্যোতিপ্রিয় প্রার্থী করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, বিজেপির পক্ষ থেকে রাহুল সিনহাকে নির্বাচনী ময়দানে নামানো হয়েছে। সংযুক্ত মোর্চার পক্ষ থেকে প্রার্থী হয়েছেন সিপিএমের রিজিনন্দন বিশ্বাস। মোট ৭ জন প্রার্থী নিজেদের ভাগ্য পরীক্ষায় নেমেছেন এই আসনে। প্রসঙ্গত, ২৯৪ আসনের মধ্যে সরকার গড়ার জন্য যে কোনও দলকে ১৪৮ আসনের ম্যাজিক ফিগার পেরোতে হবে।

হেরে গেলেন রাহুল:

হাবড়া কেন্দ্রে শেষ হাসি হাসলেন বিদায়ী মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বিজেপি প্রার্থী রাহুল সিনহাকে ৪৭৪৫ ভোটে হারালেন তিনি।

২০১৬ বিধানসভা নির্বাচনের ফলাফল

উত্তর ২৪ পরগনার অন্তর্গত হাবরা বিধানসভা ২০১১ থেকে তৃণমূল কংগ্রেসের দখলে। ২০১৬ সালে জ্যোতিপ্রিয় মল্লিক এই আসনে দ্বিতীয়বার জয়ী হয়ে বিধায়ক নির্বাচিত হন। সিপিএমের আশীষকান্ত মুখোপাধ্যায়কে ৪৫ হাজার ৯৪৭ ভোটের ব্যবধানে হারিয়েছিলেন তিনি। জ্যোতিপ্রিয় এই আসনে ১ লক্ষ ১ হাজার ৫০৯ টি ভোট পান। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আশীষকান্ত পান ৫৫ হাজার ৬৪৩ টি ভোট। বিজেপি ২৩ হাজারের বেশি ভোট পেয়ে তৃতীয় স্থানে ছিল এখানে।

মোট ভোটার সংখ্যা

২০১৬ সালের ভোটার তালিকা অনুযায়ী এই বিধানসভা কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ১৯ হাজার ২৯৯। যাদের মধ্যে ১ লক্ষ ৮৭ হাজার ২০০ জন ভোটদান করেন। গতবার এই বিধানসভা কেন্দ্রে ২৪৪ টি বুথ তৈরি করা হয়েছিল এবং প্রায় ৮৫ শতাংশ ভোট পড়ে।

১৯৫২ সালে প্রথমবার শ্যামপুর বিধানসভা কেন্দ্রে ভোট হয়। সেবার ভোটে কংগ্রেস প্রার্থী জয়লাভ করেন। পরবর্তী নির্বাচনগুলিতে ১৯৯৬ সাল পর্যন্ত এই বিধানসভায় টানা জয়লাভ করে বামেরা।

গত বিধানসভা ভোটের পরিসংখ্যান

বিদায়ী বিধায়ক: জ্যোতিপ্রিয় মল্লিক প্রাপ্ত ভোট: ১ লক্ষ ১ হাজার ৫০৯ মোট ভোটার: ২ লক্ষ ১৯ হাজার ২৯৯ ভোটের হার: ৮৫.৩৬ শতাংশ মোট প্রার্থী: ৭