বুধেই শপথ মমতার, মন্ত্রিসভা গঠন কবে? জানাল তৃণমূল

জাঁকজমকপূর্ণ শপথগ্রহণ অনুষ্ঠান করতে চান না মমতা বন্দ্যোপাধ্যায়।

  • TV9 Bangla
  • Published On - 17:33 PM, 3 May 2021
বুধেই শপথ মমতার, মন্ত্রিসভা গঠন কবে? জানাল তৃণমূল
ফাইল ছবি

কলকাতা: অতি মহামারি পরিস্থিতির জেরে কোনও জাঁকজমকপূর্ণ শপথগ্রহণ অনুষ্ঠান করতে চান না মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বার মুখ্যমন্ত্রীর আসনে বসা উপলক্ষে আড়ম্বরহীন অনুষ্ঠান চান তিনি। এমনটা জানিয়েছিলেন এ দিন বিকেলেই। এরপর তৃণমূলের তরফে একটি সাংবাদিক বৈঠক করে ঘোষণা করা হয়, আগামী পরশু অর্থাৎ ৫ মে বুধবার শপথগ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরদিন বাকি বিধায়কদের শপথগ্রহণ অনুষ্ঠান হবে।

গোটা রাজ্যে ২০১৩ টি বিধানসভা আসনে জয়লাভ করে ক্ষমতায় এলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে নন্দীগ্রামে হেরে গিয়েছেন হাজারদুয়েক ভোটের ব্যবধানে। এই নিয়ে তৃণমূলের এখনও কিছু দাবি-দাওয়া থাকলেও তৃতীয়বার শপথগ্রহণ আটকাচ্ছে না মমতার। বাকি বিধায়করা মিলে তাঁকেই মনোনিত করেছেন। ফলে মুখ্যমন্ত্রী পদে শপথ তিনি নিতেই পারেন, তবে আগামী ৬ মাসের মধ্যে কোনও একটি বিধানসভা কেন্দ্রে জয়লাভ করতে হবে তৃণমূল সুপ্রিমোকে।

এর পাশাপাশি আরও জানানো হয়েছে, আগামী পাঁচ বছর রাজ্যে বিধানসভার প্রোটেম স্পিকারের পদে থাকবেন বিমান বন্দ্যোপাধ্যায়ই। বারুইপুর পশ্চিমের বিধায়কই বাকি বিধায়কদের শপথবাক্য পাঠ করাবেন।

আরও পড়ুন: ফোনে এসেছে সেই এসএমএস! নন্দীগ্রামের গণনার কারচুপি নিয়ে আসল তথ্য ফাঁস মমতার

মুখ্যমন্ত্রী ও বিধায়কদের শপথগ্রহণের পালা শেষ হলেই শুরু হবে মন্ত্রিসভা গঠনের প্রস্তুতি। তৃণমূল সূত্রে খবর, আগামী ৯ মে শপথ নিতে পারে মমতার বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় মন্ত্রিসভা। তবে এ বারের মন্ত্রিসভায় যে বেশ বড়সড় কিছু রদবদল দেখা যেতে পারে, তা আগে থেকেই বলে দেওয়া যায়। কেননা, গতবারের বহু বিধায়ক তথা মন্ত্রীকে এ বারে টিকিট দেননি মমতা। উত্তরবঙ্গের এমন কিছু হেভিওয়েট শাসকদলের নেতা রয়েছেন যারা ভোটে হেরে গিয়েছেন। ফলে মন্ত্রিসভাতেও যে এ বার বহু নতুন মুখ দেখতে পাওয়া যাবে, এবং তাতে চমকও থাকবে, তা চোখ বন্ধ করে বলে দেওয়া যায়।

আরও পড়ুন: ‘রাগ আর হতাশা থেকে করা মন্তব্য তেতো ওষুধের মতো কাজ করে’, নির্বাচন কমিশনের মামলায় রায় সংরক্ষিত রাখল সুপ্রিম কোর্ট