ফোনে এসেছে সেই এসএমএস! নন্দীগ্রামের গণনার কারচুপি নিয়ে আসল তথ্য ফাঁস মমতার

নন্দীগ্রামের গণনা (Nandigram Result 2021) নিয়ে আবারও সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

ফোনে এসেছে সেই এসএমএস! নন্দীগ্রামের গণনার কারচুপি নিয়ে আসল তথ্য ফাঁস মমতার
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 03, 2021 | 4:36 PM

কলকাতা: নন্দীগ্রামের গণনা (Nandigram Result 2021) নিয়ে আবারও সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নন্দীগ্রামের গণনায় কারচুপির অভিযোগ তুললেন তিনি। রিটার্নিং অফিসারকে হুমকিও দেওয়া হচ্ছে। একটি এসএমএস দেখিয়ে চাঞ্চল্যকর অভিযোগ তুললেন তিনি। রিটার্নিং অফিসারের প্রাণনাশের আশঙ্কা করছেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছেন, নন্দীগ্রামে যে রিটার্নিং অফিসার ছিলেন, তিনি কেন পুনগর্ণনার সিদ্ধান্ত নিলেন না?  রবিবার বিকালে প্রথমে জানিয়ে দেওয়া হয় ১২০১ ভোটে নন্দীগ্রামে জয়ী মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন সংবাদমাধ্যমে সেই খবর প্রকাশিত হয়। তারপর গণনা বন্ধ থাকে। আশ্চর্যজনকভাবে ঘণ্টা দুয়েকের মধ্যেই বদলে যায় ফলাফল। জানানো হয়, ১৬০০ ভোটে জয়ী শুভেন্দু অধিকারী।

আর এই ফল ঘোষণার পরই ক্ষোভে ফেটে পড়েন  তৃণমূল কর্মী সমর্থকরা। তাঁদের ‘কারেন্ট অফ’ করে গণনায় কারচুপি করা হয়েছে। স্থানীয় তৃণমূল নেতৃত্বের তরফে রিটার্নিং অফিসারের কাছে যাওয়া হয়। তাঁর কাছে পুনগর্ণনার আবেদন জানানো হয়। কেন তিনি পুনগর্ণনা করলেন না, সেই ব্যাপারেই সোমবার সাংবাদিকদের সামনে চাঞ্চল্যকর তথ্য ফাঁস করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তাঁর ফোনে আসা একটি এসএমএস দেখান মমতা। তাতে দেখা যায়, রিটার্নিং অফিসার তাঁর ঘনিষ্ঠ একজনকে জানিয়েছেন যে রীতিমতো খুনের হুমকি দেওয়া হচ্ছিল তাঁকে। তাই তিনি পুনগর্ণনা করতে পারেননি। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় আরও একটি বিষয় স্পষ্ট করেছেন, নন্দীগ্রামের ফল নিয়ে তিনি হাইকোর্টে যাবেন। উল্লেখ্য, গণনার দিন নির্বাচন কমিশনের সার্ভার বেলা সাড়ে এগারোটার পর থেকেই ডাউন হয়ে যায়। গণনা চলতে থাকলেও ইসি সার্ভারে নন্দীগ্রামের রেজাল্ট আপডেট হতে থাকে না।  এই বিষয়টিও ইঙ্গিতপূর্ণ বলে মনে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। রিটার্নিং অফিসারের ওপর চাপ ও ইসি সার্ভার ডাউনের বিষয়টি তিনি হাইকোর্টে জানাবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, সময় বাড়ার সঙ্গে সঙ্গে নন্দীগ্রামের গণনা নিয়ে কারচুপি সংক্রান্ত অভিযোগ- ক্ষোভ জোরাল হতে শুরু করেছে। কাউন্টিং সেন্টার থেকে প্রায় ৭০০ মিটার দূরে রবিবার সন্ধ্যা থেকেই বিক্ষোভে সামিল হয়েছিলেন তৃণমূল কর্মী সমর্থকরা। সোমবার সকালে বিক্ষোভ এবং ধরনায় শামিল হন জেলার যুব সভাপতি এবং সহ সভাপতি। সকাল থেকে হলদিয়ার মঞ্জুশ্রী মোড়ে ধরনা চালাচ্ছিলেন তৃণমূল সমর্থকেরা।পরে যুব সভাপতির নির্দেশে বিক্ষোভ মিছিল কাউন্টিং সেন্টারের দিকে এগোয়। যদিও পুুলিশ ও সেন্ট্রাল ফোর্স তাঁদের আটকে দেয়।

আরও পড়ুন: ‘রাজধর্ম পালন করুন’, শান্তি বজায় রাখার আবেদন জানিয়ে বার্তা মমতার

বিক্ষোভ চলাকালীন দুপুরের খাবারের জন্য জেলার অতিরিক্ত পুলিশ সুপার বাইরে বেরোনোর চেষ্টা করলে, বিক্ষোভকারীরা তাঁর গাড়ি আটকে দেন এবং অতিরিক্ত পুলিশ সুপারের গাড়ি ঘিরে চরম বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। পরিস্থিতি রীতিমতো তেঁতে রয়েছে এলাকার।