উত্তর-দক্ষিণে যুযুধান: রবিবার ব্রিগেডে মোদী, মমতা নামছেন শিলিগুড়ির পথে

প্রধানমন্ত্রী (Narendra Modi) যখন দক্ষিণে প্রচারের ঝড় তুলবেন, ঠিক তখনই উত্তরের পথ কাঁপাবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, ৬ মার্চ উত্তরবঙ্গ সফরে যাবেন তৃণমূল সুপ্রিমো। ৭ মার্চ তিনি শিলিগুড়িতে একটি পদযাত্রা করবেন।

উত্তর-দক্ষিণে যুযুধান: রবিবার ব্রিগেডে মোদী, মমতা নামছেন শিলিগুড়ির পথে
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 5:58 PM

কলকাতা: রাজ্যে বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর আগামী ৭ মার্চ বিজেপির হয়ে প্রথম নির্বাচনী প্রচারে নামবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সেদিন ব্রিগেডের ময়দানে সভা করবেন তিনি। আর প্রধানমন্ত্রী যখন দক্ষিণে প্রচারের ঝড় তুলবেন, ঠিক তখনই উত্তরের পথ কাঁপাবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, ৬ মার্চ উত্তরবঙ্গ সফরে যাবেন তৃণমূল সুপ্রিমো। ৭ মার্চ তিনি শিলিগুড়িতে একটি পদযাত্রা করবেন। তবে তার আগে শিলিগুড়িতে রাত্রীবাস করবেন নেত্রী।

ভোটমুখী রাজ্যে আসছে রোববার শাসকদলের শক্ত ঘাঁটি কলকাতার বুকে নমোর সভা ঘিরে তুঙ্গে রয়েছে প্রস্তুতি। পালটা প্রচারের আলো কেড়ে নিতে পথে নামছেন মমতাও। নবান্ন এবং তৃণমূল সূত্রে খবর, ৭ মার্চ নেত্রী একটি পদযাত্রায় অংশ নেবেন।  লোকসভা ভোটের পর থেকে যেই উত্তরবঙ্গ বিজেপির শক্ত ঘাঁটি হিসেবে ক্রমশ পরিচিত হয়ে উঠছে, সেই মাটিতে দাঁত ফোটানোর চেষ্টায় নামবেন মমতা।

আরও পড়ুন: এপিসেন্টার নন্দীগ্রাম! মমতা-শুভেন্দু দ্বৈরথ কি অবশ্যম্ভাবী? স্পষ্ট করলেন দিলীপ

পর্যবেক্ষক মহলের একাংশের মতে, প্রথম দফার বিধানসভা নির্বাচন শুরু হওয়ার আগে মোদী-মমতার এই পর্যায়ের রাজনৈতিক টক্কর আলাদা মাত্রা যোগ করবে ভোটযুদ্ধে। দুই দলের শীর্ষ নেতৃত্বের সেই দিনের প্রচারই আসন্ন নির্বাচনের রোডম্যাপ এঁকে দিতে পারে। যেহেতু বাংলার উত্তর ও দক্ষিণভাগের রাজনীতির রং এখন সম্পূর্ণভাবে ভিন্ন, তাই দক্ষিণে দাঁড়িয়ে মোদী কী বলেন, ও উত্তরবঙ্গে হেঁটে মমতা কী বার্তা দেন সেদিকেও নজর থাকবে রাজনৈতিক মহলের।

আরও পড়ুন: নন্দীগ্রাম-মামলায় তৃণমূল কর্মীদের ছাড় রাজ্যের? ‘জঘন্যতম অপরাধ’ পর্যবেক্ষণ প্রধান বিচারপতির