ভোটে লড়বেন না তৃণমূলের সবচেয়ে ধনী বিধায়ক, নিজেই জানালেন ফেসবুকে

সমীর চক্রবর্তী (Samir Chakraborty) আসন্ন বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) লড়বেন না বলে ঘোষণা করলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাও আবার একুশের হাইভোল্টেজ যুদ্ধে তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার আগের দিন!

ভোটে লড়বেন না তৃণমূলের সবচেয়ে ধনী বিধায়ক, নিজেই জানালেন ফেসবুকে
অলংকরণ- অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Mar 04, 2021 | 9:24 PM

কলকাতা: তৃণমূলের (TMC) সবচেয়ে বিত্তশালী বিধায়ক তিনি। ২০১৬ সালের মনোনয়নে জমা দেওয়া হলফনামা অনুযায়ী স্থাবর ও অস্থাবর মিলিয়ে সম্পত্তির পরিমাণ ৪০ কোটি টাকারও বেশি। সেই সমীর চক্রবর্তী (Samir Chakraborty) আসন্ন বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) লড়বেন না বলে ঘোষণা করলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাও আবার একুশের হাইভোল্টেজ যুদ্ধে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার আগের দিন!

বৃহস্পতিবার নিজের ফেসবুকে একটি পোস্ট করেছেন তালডাঙরার তৃণমূল বিধায়ক। তাঁর সেই পোস্টকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা। যদিও নিজের ফেসবুক পোস্টে তিনি দাবি করেছেন, নির্বাচনে না লড়লেও দলের প্রচারে তিনি শামিল থাকবেন। এবং এই বড় সিদ্ধান্ত যে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) গোচরে রয়েছে, সে কথাও স্পষ্টভাবে ব্যাখ্যা করেছেন সমীরবাবু।

তিনি এ দিন ফেসবুকে লেখেন, “আমি দলনেত্রীকে জানিয়েছি, আমি দলের হয়ে প্রচার করব। প্রার্থী হতে চাই না।” কিন্তু আচমকা কেন এই সিদ্ধান্ত? একদিকে যখন দলের একের পর এক নেতারা সোশ্যাল মিডিয়ায় দলীয় নেতৃত্বের বিরুদ্ধে নানা ধরনের ক্ষোভ প্রকাশ করে অন্য দলে যোগ দিচ্ছেন, তখন তাঁর এই ধরনের অভিব্যক্তির নেপথ্যে অন্য কোনও কারণ নেই তো! সমীরবাবু অবশ্য নিজেই এই প্রসঙ্গে বলেছেন, “বিজেপি গোটা দেশের নেতাদের এনে প্রচার করছে। এই সময় সবাই প্রার্থী হয়ে গেলে প্রচার করবে কে?”

আমি দল নেত্রী কে জানিয়েছি আমি দলের হয়ে প্রচার করবো প্রার্থী হতে চাই না ।।

Posted by Samir Chakraborty on Thursday, March 4, 2021

রাজনৈতিক মহলে ‘বুয়া’ নামে পরিচিত সমীরবাবু কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন ২০১২ সালে, রাজ্যে পালাবদলের পর। ২০১৬ সালে তৃণমূলের টিকিটে তালডাঙরা আসনে লড়ে পরাজিত করেন তাঁর নিকটতম বাম প্রার্থী অমিয় পাত্রকে। যদিও, ২০১৯ সালের লোকসভা ভোটে তাঁর বিধানসভা আসনে পিছিয়ে ছিল তৃণমূল। শাসকদলের বিধায়কদের মধ্যে যাঁরা তৃণমূল সুপ্রিমোর ঘনিষ্ঠ বৃত্তের, তার মধ্যে অন্যতম সমীর চক্রবর্তী। ফলে কী কারণে তিনি আচমকা ভোটে দাঁড়াবেন না বলে ঠিক করলেন, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।