‘ওয়াররুমে’ চরম ‘অস্থিরতা’, বাংলার নেতাদের দিল্লিতে জরুরি তলব শাহের

এরপরই পরিস্থিতি  (West Bengal ) মোকাবিলায় বাংলার শীর্ষনেতাদের (Bengal BJP) জরুরি বৈঠকে ডাকলেন অমিত শাহ (Amit Shah)। মঙ্গলবার রাতের মধ্যেই দিল্লিতে বসবে বৈঠক।

'ওয়াররুমে' চরম 'অস্থিরতা', বাংলার নেতাদের দিল্লিতে জরুরি তলব শাহের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2021 | 5:12 PM

কলকাতা: প্রার্থী নিয়ে চরম অসন্তোষ। সোমবার থেকে এক টানা হেস্টিংসে (Hastings) বিজেপির ‘ওয়াররুম’ বিক্ষোভ। মধ্যরাত পর্যন্ত ‘ওয়াররুমে’ বৈঠক অমিত শাহর। এরপরই পরিস্থিতি (West Bengal ) মোকাবিলায় বাংলার শীর্ষনেতাদের (Bengal BJP) জরুরি বৈঠকে ডাকলেন অমিত শাহ (Amit Shah)। মঙ্গলবার রাতের মধ্যেই দিল্লিতে বসবে বৈঠক।

ইতিমধ্যেই বিক্ষোভকারীদের সঙ্গে দফায় দফায় বৈঠকে বসেছেন দলের নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়। আলোচনার মাধ্যমেই বিক্ষোভ প্রশমিত করার চেষ্টা করছেন তাঁরা।

উল্লেখ্য, সোমবারের পর মঙ্গলবার ফের হেস্টিংসে বিজেপি দফতরে বিক্ষোভ দলীয় কর্মীদের। রাতভর কার্যালয়ের সামনে বসে থাকতে দেখা যায় একাধিক বিজেপি কর্মী সমর্থককে। এ দিন তা আরও চরম আকার ধারণ করে। গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার হুমকি দেন বিক্ষুব্ধ বিজেপি কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে বিক্ষোভের মুখে পড়ে পুলিশ। বিজেপি কর্মীদের সঙ্গে ধস্তাধস্তি হয় পুলিশের।

রবিবারই তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। তাতে পাঁচলায় টিকিট পেয়েছেন মোহিত ঘাঁটি। প্রার্থী তালিকা প্রকাশের ক্ষোভ জমতে থাকে পাঁচলার একাংশ বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে। সোমবার থেকে তা ব্যাপক আকার নেয়। হেস্টিংস দফতরে সোমবার পাঁচলা ও উদয়নারায়ণপুরের বিজেপি কর্মী সমর্থকরা বিক্ষোভ দেখাতে থাকেন। মঙ্গলবার আরও ৯টি বিধানসভাকেন্দ্রের কর্মী সমর্থকরা জড়ো হন হেস্টিংস অফিসের সামনে। পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে।

আরও পড়ুন: বন্ধ ঘরে তিন জনের চরম পরিণতি, দৃশ্য দেখে স্থবির কলকাতার নামী হোটেলের ‘হাউজ় কিপিং বয়’!

সোমবার যখন হেস্টিংসে বিক্ষোভ চলছিল, তখনই অমিত শাহ উপস্থিত ছিলেন রানিবাঁধে। সফরসূচিতে কাটছাঁট করে আচমকা কলকাতায় চলে আসেন শাহ। ওয়েস্টিন হোটেলে বসে রুদ্ধদ্বার বৈঠক। মধ্যরাত পর্যন্ত চলে আলোচনা। সূত্রের খবর, প্রার্থী নিয়ে ক্ষোভ প্রশমিত করতে বদ্ধপরিকর কেন্দ্রীয় নেতৃত্ব। আর তার জন্য এই জরুরি তলব।