তৃণমূলের প্রার্থী তালিকায় বড় চমক! থাকতে পারেন দুই আমলা

একুশের হাইভোল্টেজ নির্বাচনে (West Bengal Assembly Election 2021) চমক দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দুই আইপিএস কর্তাকে (IPS Officer) প্রার্থী করার ভাবনা।

তৃণমূলের প্রার্থী তালিকায় বড় চমক! থাকতে পারেন দুই আমলা
ফাইল চিত্র

কলকাতা: একুশের হাইভোল্টেজ নির্বাচনে (West Bengal Assembly Election 2021) দুই আমলাকে প্রার্থী করার কথা ভাবছে তৃণমূল (TMC)। রাজনীতির ভার্টিক্যাল ট্রেন্ডিংয়ে জর্সি বদলের খেলায় নয়া চমক দিতে চলেছে তৃণমূল।

দলের অন্দর থেকে শোনা যাচ্ছে, দুই প্রাক্তন আমলাকে (IPS Officers) প্রার্থী করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁদের মধ্যে এক জন অতি শীর্ষ পদে ছিলেন। সদ্য অবসর নিয়েছেন তিনি। যদিও তাঁকে অন্য একটি কাজের দায়িত্ব দিয়ে এক্সটেনশন দেওয়া হয়েছে। তিনি যদি সরাসরি দলে যোগ নাও দেন, কেবল ভোটের লড়াইটা লড়েন, সে ব্যাপারে তৎপর নেত্রী। আরেক জন বর্তমান আমলাকেও প্রার্থী করার ব্যাপারে কথাবার্তা চলছে।

ভোট বঙ্গের বাজারে তৃণমূলের ইতিহাসে এই উদাহরণ নতুন নয়। ২০১১ সালে যে দিন তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়, সে দিন দেখা গিয়েছিল অমিত মিত্রের নাম রয়েছে সেই তালিকায়।  সে বারও বাণিজ্য দুনিয়া থেকে উঠে আসা নামটি চমক দিয়েছিল। কারণ অমিত মিত্র তার আগে সরাসরি দলে যোগ দেননি কখনই। সে বছরই দেখা গিয়েছিল যাদবপুর কেন্দ্র থেকে মণীশ গুপ্তকে দাঁড় করিয়ে বুদ্ধদেব ভট্টাচার্যের বিরুদ্ধে প্রার্থী করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় ৩০ হাজার ভোটে বুদ্ধবাবুকে হারাবেন বলে মমতা সে বার চ্যালেঞ্জও করেছিলেন।

আরও পড়ুন: দেখুন বিজেপির প্রার্থী তালিকায় থাকতে পারে কোন কোন চমক?

ভোটের ফলাফলে সেই সংখ্যা ৩০ হাজার না হলেও মার্জিনটা কাছাকাছিই হয়েছিল। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এক জন দক্ষ প্রশাসক হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায় বরাবরই প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে চমক রাখেন। একুশের নির্বাচনের ক্ষেত্রে সেই ‘ভ্যারাইটি’ রাখতে চাইছেন নেত্রী।