‘বহিরাগত’ প্রার্থী বদলের দাবি অব্যাহত, এবার চাকুলিয়ায় বিক্ষোভ তৃণমূলের

উত্তর দিনাজপুরের রায়গঞ্জ, ইটাহার, করনদিঘির পর এবারে চাকুলিয়া বিধানসভায় প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ স্থানীয় তৃণমূল (TMC) নেতাকর্মিদের।

'বহিরাগত' প্রার্থী বদলের দাবি অব্যাহত, এবার চাকুলিয়ায় বিক্ষোভ তৃণমূলের
তৃণমূলের প্রার্থী বদল।
Follow Us:
| Updated on: Mar 08, 2021 | 10:10 PM

উত্তর দিনাজপুর: একুশের ভোটের (West Bengal Election 2021) আগে প্রার্থী জটে জর্জরিত তৃণমূল (TMC)। উত্তর দিনাজপুরের রায়গঞ্জ, ইটাহার, করনদিঘির পর এবারে চাকুলিয়া বিধানসভায় প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ শুরু করলেন স্থানীয় তৃণমূল নেতা-কর্মীরা।

সোমবার সন্ধ্যায় উত্তর দিনাজপুরের গোয়ালপোখর-দুই ব্লকের চাকুলিয়া বিধানসভা (Chakulia Assembly)’র ব্লক তৃণমূল সভাপতি মহম্মদ সেতাবুদ্দিনের নেতৃত্বে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে প্রার্থী বদলের ডাক দিয়ে বিক্ষোভ দেখান ক্ষুব্ধ কর্মীরা। ব্লক সভাপতি সেতাবুদ্দিনের দাবি, সংশ্লিষ্ট বিধানসভার প্রার্থী চয়নের জন্য জাহিদ আলম আরজু, ইকরামুল হক-সহ মোট তিনজনের নাম বিবেচনা করে তা জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালের কাছে পাঠিয়েছিলেন তিনি। কিন্তু সেই তিনজনের তালিকা রাজ্য নেতৃত্ব বা তৃণমূল সুপ্রিমোর কাছে জেলা নেতৃত্ব পৌঁছেই দেওয়া হয়নি বলে খবর। তাঁদের সাফ দাবি, চাকুলিয়ার প্রার্থী হিসাবে ঘোষিত মিনাজুল অরফিন আজাদকে কোনওভাবেই মানবেন না। এমনকি তাঁদের দাবি না মানলে নির্বাচনী প্রচার করবেন না বলেও হুঁশিয়ারি দিয়েছেন স্থানীয় নেতা-কর্মীরা।

এদিকে দলের অন্দরের ক্ষোভ প্রশমনে এদিন জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল চাকুলিয়ায় কর্মীদের নিয়ে বৈঠক করেন বলে দলীয় সূত্রে খবর। কিন্তু তাতেও জট কাটেনি। স্থানীয় কাউকেই প্রার্থী করতে হবে এই দাবিতে অনড় থাকেন বিক্ষুব্ধ তৃণমুল নেতা কর্মীরা। যা নিয়ে বেজায় চাপে পড়েছে তৃণমূল জেলা নেতৃত্ব।

প্রসঙ্গত, চাকুলিয়া বিধানসভাটি প্রয়াত বাম বিধায়ক রমজান আলির ছেলে আলি ইমরান রমজ ওরফে ভিক্টরের গড় বলে পরিচিত। তিন বারের বিধায়ক ভিক্টরের ব্যাপক প্রভাব রয়েছে এলাকায়। অন্যদিকে গত বিধানসভার ব্যর্থতার লজ্জা ঢাকতে এ বার বহু আগে থেকেই ময়দানে নেমেছে তৃণমূল। গত বিধানসভা ভোটে হারলেও ‘১৯-এর লোকসভা ভোটের পারফরমেন্সের বিচারে এই বিধানসভায় কিছুটা এগিয়ে ছিল রাজ্যের শাসক দল।

আরও পড়ুন: বিজেপিতে যোগ দিলেন তনুশ্রী, সঙ্গে সোনালি, জটু, মাস্টারমশাই

এদিকে এই আসনে পাখির চোখ রেখেছে বিজেপিরও। গত বিধানসভা নির্বাচনে বিজেপিই ছিল এখানে দ্বিতীয় স্থানে। গতবারের থেকে তারা অনেকটাই শক্তি বাড়িয়েছে বলে দাবি বিজেপির। এই প্রেক্ষিতে তৃণমূলের প্রার্থী ঘোষণার পরও নেতাকর্মিদের বিক্ষোভে কার্যত দিশাহারা জেলা নেতৃত্ব।