দেগঙ্গার দেওয়ালে দেওয়ালে মুখ্যমন্ত্রীর ‘ভাঙা পা’, জোড়াফুলের হুঁশিয়ারি ‘খেলা হবে’

 হাসপাতাল থেকে ছাড়া পেয়ে ইতিমধ্যেই হুইলচেয়ারে যাতায়াত করছেন ষাটোর্ধ্ব মুখ্যমন্ত্রী। তৃণমূল (TMC) নেত্রীর এই ‘স্পিরিটকে’ হাতিয়ার করেই শুরু হয়েছে ঘাসফুলের নির্বাচনী প্রচার।

দেগঙ্গার দেওয়ালে দেওয়ালে মুখ্যমন্ত্রীর 'ভাঙা পা', জোড়াফুলের হুঁশিয়ারি 'খেলা হবে'
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Mar 14, 2021 | 3:06 PM

উত্তর ২৪ পরগনা: প্রথম দফার ভোট (West Bengal Assembly Election 2021) মোটে দুই সপ্তাহ বাকি। বঙ্গ জুড়ে জোর কদমে প্রচারে নেমেছে রাজনৈতিক দলগুলি। এর মধ্যেই বারাসতের দেগঙ্গায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভাঙের পায়ের ছবি এঁকে শুরু হল দেওয়াল লিখন।

রবিবার সকালে দেখা গিয়েছে, দেগঙ্গার অলিগলিতে দেওয়াল জুড়ে মুখ্যমন্ত্রীর ভাঙা পায়ের ছবি এঁকে লেখা হয়েছে, ‘ভাঙা পায়ে খেলা হবে’। এই দেওয়াল লিখনকে কেন্দ্রকে তৃণমূলের হয়ে নির্বাচনী প্রচার শুরু করেছেন হাড়োয়ার তৃণমূল প্রার্থী নুরুল ইসলাম ও তাঁর অনুগামীরা।

গত ১০ মার্চ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নন্দীগ্রামে দলের নির্বাচনী প্রচারে গিয়ে গুরুতর চোট পান। গভীর চোট লাগে পায়ে। ওই রাতেই নন্দীগ্রাম থেকে সরাসরি তাঁকে কলকাতার এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয়। মুখ্যমন্ত্রীর জন্য তৈরি হয় বিশেষ মেডিক্যাল বোর্ড। হাসপাতালে মুখ্যমন্ত্রীকে দেখতে আসেন একাধিক নেতৃবৃন্দ। শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পেয়ে হুইলচেয়ারে করেই প্রচারে যাওয়ার কথা ঘোষণা করেন খোদ তৃণমূল সুপ্রিমো। হাসপাতাল থেকে একটি ভিডিয়ো বার্তায় তিনি স্পষ্টই জানান, ‘আমি আমার কোনও মিটিং বাতিল করব না। পায়ের ব্যথা থাকবে, ম্যানেজ করে নেব।’

হাসপাতাল থেকে ছাড়া পেয়ে ইতিমধ্যেই হুইলচেয়ারে যাতায়াত করছেন ষাটোর্ধ্ব মুখ্যমন্ত্রী। তৃণমূল (TMC) নেত্রীর এই ‘স্পিরিটকে’ হাতিয়ার করেই শুরু হয়েছে ঘাসফুলের নির্বাচনী প্রচার। দেগঙ্গার দেওয়াল লিখনকে কেন্দ্র করে শাসক দলকে কটাক্ষ করতে ছাড়েনি পদ্ম শিবির। স্থানীয় বিজেপি নেতা তরুণ কান্তি ঘোষের দাবি, মুখ্যমন্ত্রী নাটক করছেন। নাটক করে সহানুভূতি ভোট আদায় করতে চাইছেন তিনি। ইভিএমেই মানুষ এর জবাব দেবে। উল্লেখ্য, গত শনিবার, পুরুলিয়ার বড় বাজারে এসে প্রায় একই কটাক্ষ করেছিলেন দিল্লির বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি। তিনি বলেছিলেন, ‘চব্বিশ ঘন্টায় কখনও প্লাস্টার খোলা হয় না। মমতা দিদি নাটক করছেন।’

যদিও গেরুয়া শিবিরের (BJP) এই কটাক্ষ ফুৎকারে উড়িয়ে দিয়েছে শাসক দল। স্থানীয় তৃণমূল নেতৃত্ব অরূপ বিশ্বাসের দাবি, ভারতীয় জনতা পার্টি মিথ্যা কথা বলতে ওস্তাদ। নন্দীগ্রামে চক্রান্ত করে মুখ্যমন্ত্রীকে আঘাত করা হয়েছে। কিন্তু, দলনেত্রী ভাঙা পা নিয়েই প্রচার করবেন। জয়ী হবে জোড়াফুল।

আরও পড়ুন: ‘মিশন হ্যাট্রিক’, হুইল চেয়ারে বসেই আজ রাজপথে নামছেন মমতা