আত্মপ্রকাশ করল বাংলার নতুন ওটিটি প্ল্যাটফর্ম ‘ক্লিক’

TV9 বাংলা ডিজিটাল: বড় পর্দায় সিনেমা (cinema) দেখার মজাই আলাদা। একথা নিঃসন্দেহে মানবেন সিনেপ্রেমী দর্শক। কিন্তু নেহাতই সিনেমা হলে যাওয়া সম্ভব না হলে, টেলিভিশন ভরসা। যে সব ছবি এখন আর সিনেমা হলে রিলিজ করার সম্ভবনা নেই, তা মাঝে মধ্যেই টেলিভিশনের সৌজন্যে দেখা হয়ে যায়। এই অভ্যেসে মানিয়ে নেওয়া দর্শকের হাতে কয়েক বছর আগে আসে ওটিটি […]

আত্মপ্রকাশ করল বাংলার নতুন ওটিটি প্ল্যাটফর্ম ‘ক্লিক’
দর্শকের চাহিদা বদলেছে অনেকটাই।
স্বরলিপি ভট্টাচার্য

|

Nov 10, 2020 | 11:22 AM

TV9 বাংলা ডিজিটাল: বড় পর্দায় সিনেমা (cinema) দেখার মজাই আলাদা। একথা নিঃসন্দেহে মানবেন সিনেপ্রেমী দর্শক। কিন্তু নেহাতই সিনেমা হলে যাওয়া সম্ভব না হলে, টেলিভিশন ভরসা। যে সব ছবি এখন আর সিনেমা হলে রিলিজ করার সম্ভবনা নেই, তা মাঝে মধ্যেই টেলিভিশনের সৌজন্যে দেখা হয়ে যায়। এই অভ্যেসে মানিয়ে নেওয়া দর্শকের হাতে কয়েক বছর আগে আসে ওটিটি প্ল্যাটফর্ম (ott platform)। মোবাইল বা ট্যাবের স্ক্রিনে সিনেমা দেখার শুরু। কখনও বা এই প্ল্যাটফর্মের জন্যই তৈরি হচ্ছে নিজস্ব কনটেন্ট। দর্শকের অভ্যেস বদলে যাচ্ছে ক্রমশ। জনপ্রিয় হচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম।

করোনা আতঙ্ক এবং লকডাউন পরিস্থিতিতে ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয়তা তুঙ্গে ওঠে। সিনেমা হল বন্ধ ছিল বেশ কিছুদিন। শুটিং বন্ধ থাকায় টেলিভিশনেও রিপিট টেলিকাস্ট চালাতে হয়েছে। ফলে বিনোদনের অন্যতম মাধ্যম হয়ে ওঠে ওটিটি প্ল্যাটফর্ম। জাতীয় স্তরে তো বটেই, রিজিওনাল ওটিটি প্ল্যাটফর্মও এই সময় ভাল ব্যবসা করেছে। কম্পিটিশনও জমে উঠেছে। এর মধ্যেই বাংলায় (bengali) এল নতুন এক ওটিটি প্ল্যাটফর্ম, ‘ক্লিক’।

আরও পড়ুন, যদি অভিষেক ‘বচ্চন’ না হতেন, ট্রোলিংয়ের জবাবে কী বললেন অভিনেতা?

অ্যাঞ্জেল টেলিভিশন প্রাইভেট লিমিটেডের ভিডিও এবং মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘ক্লিক’ যাত্রা শুরু করছে মঙ্গলবার থেকে। অরিজিনাল ওয়েব সিরিজ, শর্ট ফিল্ম, ছোটদের জন্য অ্যানিমেশন, বাংলা ছবির লাইব্রেরি তৈরির ভাবনা রয়েছে নির্মাতাদের। অ্যাঞ্জেল টেলিভিশন প্রাইভেট লিমিটেডের কাছে বিভিন্ন ছবির প্রায় ১০ হাজারের বেশি বাংলা গান রয়েছে। দর্শকরা তাও দেখতে এবং শুনতে পাবেন এই ওটিটি প্ল্যাটফর্মে।

অ্যাঞ্জেল টেলিভিশন প্রাইভেট লিমিটেডের দাবি, ভারতের প্রথম ওটিটি হিসেবে অডিও ট্যাবের ব্যবস্থা করছেন কর্তৃপক্ষ। অডিও বুকের ব্যবস্থা থাকবে। যেখানে থ্রিলার, কমেডি, রোম্যান্টিক- বিভিন্ন ধরনের গল্প পাঠ করবেন সব্যসাচী চক্রবর্তী, বিশ্বনাথ বসুর মতো শিল্পীরা।

আরও পড়ুন, ‘নতুন অ্যাডভেঞ্চার’-এর ইঙ্গিত দিলেন সানি লিওন!

এছাড়াও শুরুতেই দু’টো অরিজিনাল ওয়েব সিরিজ লঞ্চ করা হচ্ছে। প্রথমটি ‘চিক ফ্লিক’। সুদীপা বসু, অনুজয় চট্টোপাধ্যায়, সায়ন ঘোষ , পৌলমী দাস প্রমুখ অভিনয় করবেন। পরিচালনার দায়িত্বে রয়েছেন জয়দীপ বন্দ্যোপাধ্যায়। অন্যটি ‘প্রতিবিম্ব’। সুব্রত গুহ রায়ের পরিচালনায় সাগ্নিক, সৌরভ চক্রবর্তী, অসীম রায়চৌধুরি, অনুষ্কা চক্রবর্তীর মতো শিল্পীর অভিনয় দেখবেন দর্শক।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla