সমুদ্র সৈকতে মিমির এ কী দৃশ্য! হাওয়ার উড়ছে সব পোশাক…

Mimi Chakraborty: মিমি একটি পোস্ট করেছেন আর্থ ডে-তে, যা দু'দিন আগেই পালিত হয়েছে। মিমি ক্যাপশনে লিখেছেন, "প্ল্যানেট এবং প্লাস্টিক--আমরা এটাকে 'হ্যাপি' বলব। আর্থ ডে! প্রকৃতি মাকে বাঁচাতে কিছু একটা করতেই হবে যে! তিনি দয়ামতী। ক্ষমা করে দেবেন।"

সমুদ্র সৈকতে মিমির এ কী দৃশ্য! হাওয়ার উড়ছে সব পোশাক...
মিমি চক্রবর্তী।
Follow Us:
| Updated on: Apr 25, 2024 | 3:16 PM

২০১৯ সালের লোকসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর উপর ভরসা করে যাদবপুরের তৃণমূল প্রার্থী করেছিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তীকে। বিপুল ভোট জিতেছিলেন মিমি। ৫ বছর সাংসদের জীবন কাটিয়েছেন অভিনেত্রী। পালন করেছেন নানা দায়িত্ব এবং কর্তব্য। কিন্তু এবারের, অর্থাৎ ২০২৪ সালের লোকসভা ভোটে কোত্থাও নেই মিমি। তিনি স্বেচ্ছায় সরে এসেছেন এবং মন দিয়েছেন তাঁর অভিনয়ে। দিন দুই আগে একটি ভিডিয়ো পোস্ট করেছেন প্রাক্তন সাংসদ। এবং তা নিয়ে ঝড় নেটদুনিয়ায়।

‘লেংটি’ পরেছেন মিমি। আগেই খোলসা করা ভাল, ‘লেংটি’ শব্দটি কিন্তু TV9 বাংলার নয়। এক নেটিজ়েন লিখেছেন খোলাখুলি। কী ঘটেছে তা হলে শুনুন। পোস্টে উল্লেখ না থাকলেও চারপাশ দেখে বোঝা যাচ্ছে, মালদ্বীপ কিংবা লাখ্যাদ্বীপ হবে। সেখানে কোনও একসময় বেড়াতে গিয়েছিলেন মিমি। মানুষের যা স্বভাব, প্লাস্টিকের বোতলে জল এবং ঠান্ডা পানীয় খেয়ে তা ছুড়ে ফেলেছেন সমুদ্র সৈকতে। সাগরের ফুরফুরে হাওয়া উপভোগ করতে বেরিয়েছিলেন মিমি। যত্রতত্র প্লাস্টিক ছড়িয়ে থাকতে দেখে তাঁর মধ্য়ে জেগে ওঠে পরিবেশ সচেতন মানুষটা। একটুও সময় নষ্ট না করে সবকটি প্লাস্টিকের আবর্জনা কুড়িয়ে জমা করেন মিমি। তারপর একটি নোংরা ফেলার বিনে রেখে আসেন।

এই খবরটিও পড়ুন

এই পোস্টটি মিমি করেছেন আর্থ ডে-তে, যা দু’দিন আগেই পালিত হয়েছে। মিমি ক্যাপশনে লিখেছেন, “প্ল্যানেট এবং প্লাস্টিক–আমরা এটাকে ‘হ্যাপি’ বলব। আর্থ ডে! প্রকৃতি মাকে বাঁচাতে কিছু একটা করতেই হবে যে! তিনি দয়ামতী। ক্ষমা করে দেবেন।”

একটি অত্যন্ত দায়িত্বের কাজ করেছেন মিমি। কিন্তু তাঁর এই ভাল কাজটিকেও মানুষ কুৎসিত মন্তব্য় করতে বিরত থাকলেন না। এতকিছুর মধ্যে নজরে এসেছে মিমির ‘লেংটি’।