দীর্ঘ ৩২ বছর ফিল্ম কেরিয়ারে, বায়োপিকে প্রথম অভিনয় ভাইজানের

পরিচালক রাজকুমার গুপ্তা ‘আমির’, ‘নো ওয়ান কিল্ড জেসিকা’, ‘ঘনচক্কর; এবং ‘রেড’-এর মতো ছবি করে সমালোচনা এবং প্রশংসা দুই কুড়িয়েছেন।

দীর্ঘ ৩২ বছর ফিল্ম কেরিয়ারে, বায়োপিকে প্রথম অভিনয় ভাইজানের
সলমন।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2021 | 4:13 PM

কমেডি থেকে ড্রামা। অ্যাকশন থেকে শুরু করে রোম্যান্স। ভিন্ন ছবিতে অভিনয় করে সাফল্য পেয়েছেন ভাইজান। খবর ছিল, ভারতীয় ইতিহাসের সত্য গল্পের উপর ভিত্তি করে সলমন একটি অ্যাকশন থ্রিলারে অভিনয় করতে চলেছেন। পরিচালক রাজকুমার গুপ্তের সঙ্গে কথাও বলছেন সলমন। এও শোনা যাচ্ছিল সাজিদ নাদিয়াওয়ালার কাজ শেষ করার পরে নির্দিষ্ট ফিল্মটি শুটিং ফ্লোরের দিকে এগবে। সদ্য প্রাপ্ত খবর অনুযায়ী সলমন অভিনীত ছবিটি হতে চলেছে বায়োপিক।

দীর্ঘ ৩২ বছরের কেরিয়ারে এই প্রথম সলমন বায়োপিক করতে চলেছেন। “এটি ভারতীয় স্পাই রবীন্দ্র কৌশিকের জীবন অবলম্বনে নির্মিত এ ছবি। রবীন্দ্র ‘ব্ল্যাক টাইগার’ হিসাবে খ্যাত এবং এখনও পর্যন্ত দেশের সেরা গুপ্তচর হিসাবে গণ্য কার হয় রবীন্দ্রকে। গত ৫ বছর ধরে পরিচালক রাজকুমার গুপ্তা তাঁর জীবন নিয়ে গবেষণা করছেন এবং অবশেষে তিনি এমন চিত্রনাট্য লক করতে পেরেছেন যা রবীন্দ্র কৌশিকের জীবনের গল্প ফুটিয়ে তুলতো পারে। তিনি সলমনের কাছে গল্পটি শোনাতে, সলমন সম্মতি দিয়েছেন। এটি ভারতীয় গোয়েন্দা ইতিহাসের সবচেয়ে বীরত্বপূর্ণ এবং মর্মাহত গল্পের মধ্যে অন্যতম হতে চলেছে,” সূত্রের খবর।

আরও খবর, “এক নাটকীয় থ্রিলার এবং সত্যিকারের জীবনের চরিত্রের মধ্যে ঢুকতে চলেছেব সলমন। তবে ছবির নাম ‘ব্ল্যাক টাইগার’ হবে না,  নির্মাতারা নতুন নামের সন্ধানে রয়েছেন। ৭০-৮০র দশকে সেট করা হয়েছে, এবং রবীন্দ্র কৌশিকের জীবন নিয়ে গবেষণা ছাড়াও গোটা টিম সেই যুগকে পুনঃনির্মাণের কাজ চালাচ্ছেন।” পরিচালক রাজকুমার গুপ্তা ‘আমির’, ‘নো ওয়ান কিল্ড জেসিকা’, ‘ঘনচক্কর; এবং ‘রেড’-এর মতো ছবি করে সমালোচনা এবং প্রশংসা দুই কুড়িয়েছেন

আরও পড়ুন প্রথম পারিশ্রমিক ৫০০ টাকা…শুধু গাছের পাশে দাঁড়িয়ে হাসতে হয়েছিল: বিদ্যা বালন