Amitabh Bachchan: ভাগ হচ্ছে অমিতাভের ৩১৬০ কোটির সম্পত্তি, ছেলে-মেয়ে কত করে পাচ্ছেন?

Amitabh Bachchan: বচ্চন পরিবারে ভাগ হচ্ছে সম্পত্তি। কিছু দিন আগেই মেয়ে শ্বেতা বচ্চন নন্দাকে নিজের বাড়ি 'প্রতীক্ষা' লিখে দিয়েছেন অমিতাভ বচ্চন। এবার ৩১৬০ কোটির সম্পত্তিরও হচ্ছে বাঁটোয়ারা। কে কত টাকা পাচ্ছেন, কী কী পাচ্ছেন, এই নিয়ে সাধারণের মধ্যে কৌতূহলের শেষ নেই। কী জানা যাচ্ছে?

Amitabh Bachchan: ভাগ হচ্ছে অমিতাভের ৩১৬০ কোটির সম্পত্তি, ছেলে-মেয়ে কত করে পাচ্ছেন?
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2023 | 5:53 PM

বচ্চন পরিবারে ভাগ হচ্ছে সম্পত্তি। কিছু দিন আগেই মেয়ে শ্বেতা বচ্চন নন্দাকে নিজের বাড়ি ‘প্রতীক্ষা’ লিখে দিয়েছেন অমিতাভ বচ্চন। এবার ৩১৬০ কোটির সম্পত্তিরও হচ্ছে বাঁটোয়ারা। কে কত টাকা পাচ্ছেন, কী কী পাচ্ছেন, এই নিয়ে সাধারণের মধ্যে কৌতূহলের শেষ নেই। কী জানা যাচ্ছে? সমানাধিকারে বিশ্বাস করে বচ্চন পরিবার। ছেলে ও মেয়ের মধ্যে বিভেদে বিশ্বাসী নন তাঁরা। আর সেই কারণেই ছেলে ও মেয়ের মধ্যে সম্পত্তির সমান ভাগ হচ্ছে বলেই খবর। অর্থাৎ দুজনেই পাবে ১৬০০ কোটি করে। ‘প্রতীক্ষা’ নামক যে বাংলোটি ইতিমধ্যেই মেয়েকে তিনি লিখে দিয়েছেন তার এই মুহূর্তে বাজার দর ৫০ কোটির উপরে। এ তো গেল বাবার সম্পত্তির হিসেব। অভিষেক ও শ্বেতার এই মুহূর্তে নিজেদের সম্পত্তি কত?

হিসেব জানাচ্ছে বাবার সম্পত্তি ব্যতীত এই মুহূর্তে ২৮০ কোটি সম্পত্তির অধিকারী অভিষেক বচ্চন। এই ২৮০ কোটির সঙ্গে যদি বাবার সম্পত্তি যোগ হয় সেক্ষেত্রে তা গিয়ে দাঁড়াবে মোট ১৮৬০ কোটি টাকা। অর্থাৎ বাবার প্রদত্ত সম্পত্তির অধিকারী হয়ে প্রায় ৫৬৪ শতাংশ বেড়ে যাবে তাঁর সম্পত্তির পরিমাণ। অন্যদিকে মেয়েও কিন্তু কম যান না। এই মুহূর্তে ১১০ কোটির অধিকারী তিনি। ১৬০০ কোটি পেয়ে তাঁর সম্পত্তি গিয়ে দাঁড়াবে প্রায় ১৬৯০-এর কাছাকাছি। মোট সম্পত্তি বাড়বে প্রায় ১৪৩৬ শতাংশ, সঙ্গে আবার একটি বিলাসবহুল বাংলো। অন্যদিকে কারও সম্পত্তি না পেয়েই এই মুহূর্তে প্রায় ৭৭৬ কোটির অধিকারী ঐশ্বর্যা রাই বচ্চন, অর্থাৎ বচ্চন পরিবারের পুত্রবধূ। অভিষেকের নিজের সম্পত্তির পরিমাণ স্ত্রীর চেয়ে অনেকটাই কম। তবে বাবার সম্পত্তি পাওয়ার পর স্ত্রীর বাজারদরের থেকে তাঁর দর যে ছাপিয়ে যাবে অঙ্কের হিসেব এমনটাই জানাচ্ছে।