Alia-Ranbir: মেয়ের নাম রাখলেন আলিয়া-রণবীর; বাংলার সঙ্গে কী যোগ?

Alia-Ranbir Daughter: এই নামের সঙ্গে রয়েছে বাংলার যোগ। বাংলা ভাষায় রাহা শব্দের অর্থ বিশ্রাম, আরাম, স্বস্তি।

Alia-Ranbir: মেয়ের নাম রাখলেন আলিয়া-রণবীর; বাংলার সঙ্গে কী যোগ?
TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Nov 24, 2022 | 8:18 PM

৬ নভেম্বর বেলা ১২টা নাগাদ মুম্বইয়ের বেসরকারি হাসপাতালে ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। সন্তানকে কোলে নিয়ে কেঁদে ফেলেছিলেন রণবীর কাপুর। সন্তানের নাম সেই সময় জানা যায়নি। কেউ এখনও তাঁকে দেখেনওনি। তবে এবার মেয়ের নাম প্রকাশ্যে এনেছেন আলিয়া। অনেক ভেবেচিন্তে মেয়ের নামকরণ করেছেন আলিয়া-রণবীর। সেই নামের সঙ্গে রয়েছে বাংলার যোগসূত্র। জানেন রালিয়ার মেয়ের নাম কী রাখা হয়েছে?

আলিয়া ও রণবীর অনেক শখ করে তাঁদের একরত্তি মেয়ের নাম রেখেছেন ‘রাহা’। এই নামের সঙ্গে রয়েছে বাংলার যোগ। বাংলা ভাষায় ‘রাহা’ শব্দের অর্থ বিশ্রাম, আরাম, স্বস্তি। সংস্কৃততে এই নামের অর্থ গোষ্ঠী কিংবা বংশ। আরবি ভাষায় নামের মানে আনন্দ, স্বাধীনতা এবং সুখ। ইনস্টাগ্রাম পোস্ট করে বিশ্ববাসীকে মেয়ের নাম জানিয়েছেন আলিয়া। জানিয়েছেন যে, তাঁদের মেয়ের নাম রেখেছেন দাদি, অর্থাৎ নিতু কাপুর। রাহাকে প্রথমবার দেখার পর যে-যে অনুভূতি হয়েছে তাঁদের, সে সবই রাহার নামের মধ্যে লুকিয়ে রয়েছে। পোস্টে রাহাকে ধন্যবাদ জানাতেও ভোলেননি আলিয়া। লিখেছেন, “আমাদের পরিবারে প্রাণ ফিরিয়ে দেওয়ার জন্য তোমাকে অনেক ধন্যবাদ রাহা”।

একটি আন্তর্জাতিক পত্রিকায় সাক্ষাৎকার দিতে গিয়ে আলিয়া বলেছেন, “জনসমক্ষে সন্তান মানুষ করার ক্ষেত্রে আমি বেশ চিন্তিত আছি। আমি এই লাইমলাইটে থাকা জীবন বেছে নিয়েছি। কিন্তু হতেই পারে আমার সন্তান এ সবের থেকে দূরে থাকতে চাইল। পরবর্তীকালে ওর যাতে কোনও সমস্যা না হয়, সেটা আমাকেই দেখতে হবে।”

এই খবরটিও পড়ুন

২০২২ সালের ১৪ এপ্রিল মুম্বইয়ে কাপুরদের বাস্তুবাড়ির ছাদে বসেছিল আলিয়া-রণবীরের বিয়ের আসর। অয়ন মুখোপাধ্য়ায়ের ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে অভিনয় করতে গিয়ে একে-অপরের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন দুই তারকা। সম্পর্কে থাকার ৫ বছর পর বিয়ে করেন তাঁরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla