ডিপ্রেশন থেকে সুস্থ হলেন কীভাবে? মুখ খুললেন আমিরের মেয়ে ইরা

বছর চারেক আগে ডিপ্রেশনের শিকার হয়েছিলেন ইরা। আদতে ডিপ্রেশন বিষয়টা কী, কোনও ব্যক্তি কীভাবে বুঝবেন তাঁর ডিপ্রেশন হয়েছে, কীভাবে এর থেকে বেরনো সম্ভব, সে সব নিয়েই প্রকাশ্যে আলোচনা করেছেন ইরা।

ডিপ্রেশন থেকে সুস্থ হলেন কীভাবে? মুখ খুললেন আমিরের মেয়ে ইরা
বাবার সঙ্গে ইরা।
Follow Us:
| Updated on: Apr 01, 2021 | 12:10 PM

ডিপ্রেশন। শব্দটা হয়তো ছোট। কিন্তু এর গভীরতা অনেক। সত্যিই যদি কেউ ডিপ্রেশনের শিকার হন, তাহলে চিকিৎসকের পরামর্শ ছাড়া সুস্থ হওয়াটা কঠিন। আর ডিপ্রেশন লুকিয়ে রাখারও নয়। যেমন লুকিয়ে রাখেননি বলিউড (bollywood) অভিনেতা আমির খানের (Aamir Khan) কন্যা ইরা খান (Ira Khan)।

বছর চারেক আগে ডিপ্রেশনের শিকার হয়েছিলেন ইরা। আদতে ডিপ্রেশন বিষয়টা কী, কোনও ব্যক্তি কীভাবে বুঝবেন তাঁর ডিপ্রেশন হয়েছে, কীভাবে এর থেকে বেরনো সম্ভব, সে সব নিয়েই প্রকাশ্যে আলোচনা করেছেন ইরা। এখন তিনি পুরোপুরি সুস্থ। কিন্তু কখনও কখনও বিষণ্ণতা ঘিরে ধরে, প্রকাশ্যে এও স্বীকার করতে দ্বিধা বোধ করেননি তিনি।

View this post on Instagram

A post shared by Ira Khan (@khan.ira)

ইরা লিখেছেন, ‘আমার অনেকগুলো ভাগ রয়েছে। তাদের মধ্যে নিরন্তর দ্বন্দ্ব চলে। সেই কারণেই ডিপ্রেশন থেকে বেরিয়ে আসাটা কঠিন হয়ে যায়।’ ইরা আরও জানান, তিনি অনেক বেশি কাজ করেন। কাজের মাধ্যমে ডিপ্রেশন থেকে দূরে থাকতে চান। কাজ তাঁকে আনন্দ দেয়। কিন্তু সব সময় অত্যধিক কাজ করাও সমস্যার। সেখানে ব্যালেন্স প্রয়োজন। এই ব্যালেন্সটাই খোঁজার চেষ্টা করছেন আমির কন্যা।

View this post on Instagram

A post shared by Ira Khan (@khan.ira)

ইরার পরামর্শ যে কোনও বয়সের, যে কোনও পেশার মানুষের ডিপ্রেশন আসতে পারে। আজকের দুনিয়ায় হয়তো সেটাই স্বাভাবিক। কিন্তু সেটা লুকিয়ে না রেখে চিকিৎসকের পরামর্শ নিন। আর যিনি ডিপ্রেশনের শিকার তাঁকে অনেক বেশি যত্ন, আদরে রাখতে হবে বলেও মত প্রকাশ করেছেন তিনি।

আরও পড়ুন, দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন রজনীকান্ত