Nora Fatehi: অর্থ পাচার মামলায় জ্যাকলিনের পর নোরা ফতেহির বিরুদ্ধে সমন জারি করল ইডি

Nora Fatehi: সূত্রের খবর, আগামী ১৫ অক্টোবরের মধ্যে ইডির অফিসে হাজিরা দিতে বলা হয়েছে জ্যাকলিনকে। ঘুষ নেওয়ার অভিযোগে অভিযুক্ত জনৈক সুকেশ চন্দ্রশেখরের কাছে নাকি বিদেশে টাকা পাঠাতেন জ্যাকলিন।

Nora Fatehi: অর্থ পাচার মামলায় জ্যাকলিনের পর নোরা ফতেহির বিরুদ্ধে সমন জারি করল ইডি
জ্যাকলিন এবং নোরা।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2021 | 1:01 PM

অর্থ পাচার মামলায় বয়ান রেকর্ডের পর এ বার বলিউড অভিনেত্রী নোরা ফতেহির বিরুদ্ধে সমন জারি করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। এই মামলায় প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িতদের সন্ধান শুরু করেছে ইডি। একই মামলায় আরও এক বলি তারকা জ্যাকলিন ফার্নান্ডেজের বিরুদ্ধেও সমন জারি হয়েছে।

সূত্রের খবর, আগামী ১৫ অক্টোবরের মধ্যে ইডির অফিসে হাজিরা দিতে বলা হয়েছে জ্যাকলিনকে। ঘুষ নেওয়ার অভিযোগে অভিযুক্ত জনৈক সুকেশ চন্দ্রশেখরের কাছে নাকি বিদেশে টাকা পাঠাতেন জ্যাকলিন। সেই সংক্রান্ত তথ্য প্রমাণ ইডি কর্তাদের হাতে এসেছে বলে খবর। এর আগে সুকেশ এবং তাঁর স্ত্রীর বাড়ি তল্লাশিও হয়েছে। এই গোটা মামলায় বলিউডের বেশ কিছু সেলেব প্রত্যক্ষ ভাবে জড়িত বলে সন্দেহ ইডির।

দিল্লি পুলিশের ইকনমিক অফেনসেস উইং এর আগে সুকেশের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। তাঁর বিরুদ্ধে ২০০ কোটি টাকার অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা এবং চাঁদাবাজির অভিযোগ রয়েছে। চেন্নাইয়ের বাংলোতে তল্লাশি চালিয়ে ৮২ লক্ষ টাকা, দুই কেজি সোনা, ১৬টি দামি গাড়ি বাজেয়াপ্ত করেন ইডির কর্তারা। এরপরই জ্যাকলিনের নাম সামনে আসে। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের (পি এম এল এ) নিরিখে তাঁর বয়ানও রেকর্ড করা হয়।

চন্দ্রশেখর ও জ্যাকলিনের মধ্যে টাকাপয়সা নিয়ে কোনও আদানপ্রদান হয়েছে কিনা খতিয়ে দেখতে চায় ইডি। আরও এক বলিউড অভিনেতাকে ইতিমধ্যে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। অভিযোগ, এক বছরের মধ্যে এক ব্যবসায়ীর থেকে ২০০ কোটি টাকা অবৈধভাবে নিয়েছিলেন চন্দ্রশেখর। দিল্লির রোহিনী জেলে অভিযোগ দায়ের করা হয়েছিল। শুধু তাই নয়, এ ধরনের আরও ২০টি মামলা আছে তার বিরুদ্ধে। জেলের ভিতরে বসে টাকা নয়ছয় করার কাণ্ডের সঙ্গে যুক্ত থেকেছে চন্দ্রশেখর।

২০০৬ সালে শ্রীলঙ্কার মিস ইউনিভার্স পেজেন্ট জিতেছিলেন জ্যাকলিন। ২০০৯ সালে ‘আলাদিন’ ছবির হাত ধরে বলিউডে প্রবেশ করেন সিংহলি কন্যা। ‘মার্ডার টু’, ‘হাউজ়ফুল টু’, ‘রেস টু’, ‘কিক’, ‘হাউজফুল থ্রি’-র মতো ছবি:তে কাজ করেছেন জ্যাকলিন।

আরও পড়ুন, Sreelekha Mitra: ‘পুজোর সাজ হল না এ বার, অতএব…’ কোন ছবি শেয়ার করলেন শ্রীলেখা?