‘অক্সিজেন মাস্ক কাজ করছে না’, হাসপাতালে রাহুলের শেষ ভিডিয়ো প্রকাশ্যে এনে বিস্ফোরক অভিযোগ স্ত্রীর

ভিডিয়োতে স্পষ্ট কোভিডে প্রায় মৃত্যুশয্যায় ঢলে পড়া রাহুল অতিকষ্টে মুখে অক্সিজেন মাস্ক লাগিয়ে বলছেন, "এর (অক্সিজেন মাস্ক) অনেক দাম। এই বস্তু ছাড়া কত রোগী ছটফট করতে করতে মারা যাচ্ছে। কিন্তু এই মাস্ক কাজ করছে না, দেখুন কিচ্ছু কাজ করছে না..."।

'অক্সিজেন মাস্ক কাজ করছে না', হাসপাতালে রাহুলের শেষ ভিডিয়ো প্রকাশ্যে এনে বিস্ফোরক অভিযোগ স্ত্রীর
মৃত্যুশয্যায় রাহুলের তোলা শেষ ভিডিয়ো (বাঁ দিকে)। স্ত্রীর সঙ্গে রাহুল (ডান দিকে)
Follow Us:
| Updated on: May 10, 2021 | 3:21 PM

‘ন্যায়’-এর খোঁজে সদ্যপ্রয়াত অভিনেতা রাহুল বোহরার স্ত্রী জ্যোতি তিওয়ারি। মাত্র ছয় মাস আগেই বিয়ে হয়েছিল তাঁদের। কিন্তু কোভিড কেড়ে নিয়েছে রাহুলকে। রাহুল শুনতে পেয়েছিলেন মৃত্যুর ঘণ্টাধ্বনি। সাহায্য চেয়ে পোস্ট করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। শেষরক্ষা হয়নি। এ বার স্ত্রী জ্যোতি আনাচে কানাচে ছড়িয়ে থাকা প্রত্যেক রাহুলের জন্য ‘ইনসাফ’ চেয়ে হাসপাতালে থাকাকালীন প্রয়াত অভিনেতার বিস্ফোরক ভিডিয়ো সামনে আনলেন।

ভিডিয়োতে স্পষ্ট কোভিডে প্রায় মৃত্যুশয্যায় ঢলে পড়া রাহুল অতিকষ্টে মুখে অক্সিজেন মাস্ক লাগিয়ে বলছেন, “এর (অক্সিজেন মাস্ক) অনেক দাম। এই বস্তু ছাড়া কত রোগী ছটফট করতে করতে মারা যাচ্ছে। কিন্তু এই মাস্ক কাজ করছে না, দেখুন কিচ্ছু কাজ করছে না…”। তিনি আরও অভিযোগ করেন যখনই হাসপাতালের আয়া বা নার্সকে তিনি সে কথা জানান, তাঁরা এক মিনিটের মধ্যে আসার প্রতিশ্রুতি দিলেও আর আসেননি। যে হাসপাতালে রাহুল ভর্তি ছিলেন দিল্লির ওই হাসপাতালের দিকে আঙুল তুলে তাঁর স্ত্রী লেখেন, “দেখুন কীভাবে চিকিৎসা করা হয় সেখানে। আমি আশা রাখছি আমার স্বামী ন্যায় পাবে। আর কোনও রাহুল যেন এই পৃথিবী ছেড়ে চলে না যায়।”

আরও পড়ুন-‘ভাল চিকিৎসা পেলে, হয়তো বাঁচতাম’, ফেসবুক পোস্টের পরের দিনই মৃত্যু অভিনেতার

View this post on Instagram

A post shared by Jyoti Tiwari (@ijyotitiwari)

মৃত্যুর ঠিক এক দিন আগের রাহুলের শেষ পোস্টে একটু সাহায্যের আশায় নিজের নাম, বয়স, কোন হাসপাতালে ভর্তি রয়েছেন সব তথ্যই শেয়ার করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং দিল্লির ডেপুটি মুখ্যমন্ত্রী মনীশ শিশোদিয়াকে ট্যাগও করেন তিনি। কিন্তু লাভ হয়নি। সোশ্যাল মিডিয়ায় রাহুলের লেখা শেষ লাইন, “আবার জন্ম নেব, ভাল কাজ করব, এ বার আর পারলাম না…”।

View this post on Instagram

A post shared by Jyoti Tiwari (@ijyotitiwari)

রাহুলের মৃত্যু মেনে নিতে পারছেন না প্রিয়জনেরা। পরিচালক রাজ শান্ডিল্য সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘তুমি আমাদের ছেড়ে চলে গিয়েছ, এখনও বিশ্বাস করতে পারছি না।’ থিয়েটার কর্মী অরবিন্দ গৌর লিখেছেন, ‘রাহুল চলে গেল। এত গুণী শিল্পী আর নেই। গতকালই ও আমাকে বলছিল, ভাল চিকিৎসা পেলে হয়তো বেঁচে যেত। দ্বারকায় ওকে শিফট করানোও হয়েছিল। কিন্তু বাঁচানো গেল না। আমাদের ক্ষমা করিস। আমরা প্রত্যেকেই দোষী। আমার শেষ শ্রদ্ধা।’

রাহুলের ফেসবুক পোস্ট এবং তার পরের দিন মৃত্যু দেশের বেহাল স্বাস্থ্য ব্যবস্থার চিত্রই কি তুলে ধরল আরও একবার, প্রশ্ন সাধারণের।