রাজ-শিল্পাকে লক্ষাধিক টাকা জরিমানা সেবি-র, আরও বিপাকে দম্পতি

Raj Kundra Shilpa Shetty: শেয়ার বাজারে ব্যবসার নিয়ম লঙ্ঘন করার কারণেই এই জরিমানা করা হয়েছে বলে খবর।

রাজ-শিল্পাকে লক্ষাধিক টাকা জরিমানা সেবি-র, আরও বিপাকে দম্পতি
ছবি-টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 11:57 PM

মুম্বই: পর্ন ছবি কাণ্ডে আগে থেকেই নাস্তানাবুদ হয়ে আছেন রাজ কুন্দ্রা। বেজায় অস্বস্তির মধ্যে অভিনেত্রী শিল্পা শেট্টিও। বিপদ বাড়িয়ে ব্যবসায়িক নিয়ম ভাঙার কারণে এই দম্পতিকে ৩ লক্ষ টাকা জরিমানা করেছে সেবি (সিকিওরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়া)। ব্যাঙ্ক ঋণ-সহ অন্যান্য আর্থিক লেনদেন নিয়ন্ত্রণকারী এই সংস্থা বুধবার বিকেলেই এই জরিমানা ধার্য করেছে শিল্পা ও রাজের বিরুদ্ধে।

সূত্রের খবর, এই দম্পতির ভিয়ান ইন্ডাস্ট্রিজ নামক একটি সংস্থার মালিকানা রয়েছে। কিন্তু, শেয়ার বাজারে ওই সংস্থাটির আর্থিক লেনদেনের হিসেব প্রায় তিন বছর দেরিতে প্রকাশ করা হয়েছিল। শেয়ার বাজারে ব্যবসার নিয়ম লঙ্ঘন করার কারণেই ৩ লক্ষ টাকার এই জরিমানা করা হয়েছে বলে খবর।

২০১৫ সালে ভিয়ান ইন্ডাস্ট্রিজে রাজ কুন্দ্রা এবং শিল্পা শেট্টির মাথাপিছু ১ লক্ষ ২৮ হাজারটি শেয়ার বরাদ্দ ছিল। দালাল স্ট্রিটে লেনদেন শুরু করার পরই ভিয়ান ইন্ডাস্ট্রিজের শেয়ার মূল্য ১০ লক্ষ পেরিয়ে যায়। নিয়ম অনুযায়ী, দু’দিনের মধ্যেই এই দম্পতিকে সংস্থার সব ধরনের তথ্য এবং লেনদেনের বিষয়ে সেবি এবং শেয়ার বাজারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে হতো। কিন্তু ২০১৯ সালের আগে তা প্রকাশ করা হয়নি। প্রায় সাড়ে তিন বছর দেরিতে তা প্রকাশ্যে আনা হয়েছিল।

এই মর্মে বুধবার একটি শো-কজ নোটিস দিয়ে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয় শিল্পা ও রাজকে। নোটিস পাওয়ার পর যদিও অভিযোগ অস্বীকার করেন স্বামী-স্ত্রী দু’জনেই। তবে তাতে চিড়ে ভেজেনি। সেবি জানিয়ে দিয়েছে, জরিমানা তাঁদের দিতেই হবে।