Sanjay Dutt and Maanayata Dutt: যমজ সন্তানের জন্মদিন, সেলিব্রেট করলেন সঞ্জয়-মান্যতা

Sanjay Dutt and Maanayata Dutt: মান্যতা সন্তানদের উদ্দেশ্যে লিখেছেন, ‘স্বপ্ন দেখো এবং তা সফল করতে থাকো। ডানা ছড়িয়ে দাও। আনন্দ ছড়িয়ে দাও। ভালবাসা, হাসি এবং জীবন… শুভ জন্মদিন শাহরান এবং ইকরা। আমি তোমাদের ভালবাসি।’

Sanjay Dutt and Maanayata Dutt: যমজ সন্তানের জন্মদিন, সেলিব্রেট করলেন সঞ্জয়-মান্যতা
দুই সন্তানের সঙ্গে মান্যতা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 1:10 PM

শাহরান এবং ইকরা। সঞ্জয় দত্ত এবং মান্যতা দত্তের দুই সন্তান। আজ তাদের জন্মদিন। দুই সন্তানকে ভার্চুয়ালি শুভেচ্ছা জানিয়েছেন দম্পতি। কেক কেটে সেলিব্রেট করেছেন শাহরান, ইকরার জন্মদিন। সে ছবিও সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তাঁরা।

মান্যতা সন্তানদের উদ্দেশ্যে লিখেছেন, ‘স্বপ্ন দেখো এবং তা সফল করতে থাকো। ডানা ছড়িয়ে দাও। আনন্দ ছড়িয়ে দাও। ভালবাসা, হাসি এবং জীবন… শুভ জন্মদিন শাহরান এবং ইকরা। আমি তোমাদের ভালবাসি।’ অন্যদিকে সঞ্জয় সন্তানদের ‘দামি’ বলে উল্লেখ করেছেন।

View this post on Instagram

A post shared by Sanjay Dutt (@duttsanjay)

সঞ্জয়ের কেরিয়ারের প্রথম ছবি ‘রকি’। আর সেখানেই বাবা অর্থাৎ সুনীল দত্তের সঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল তাঁর। সে প্রসঙ্গে কিছুদিন আগে এক সাক্ষাৎকারে সঞ্জয় বলেন, “রকিতে কাজ করা অত্যন্ত কঠিন ছিল। আরও বেশি কঠিন ছিল, কারণ বাবা ছিলেন পরিচালক। আমাদের কোনও লাঞ্চ ব্রেকও থাকত না। বাবার সহকারী ফারুখ ভাই এসে আমাকে বলতেন, ‘আমাদের কোনও লাঞ্চ ব্রেক নেই। কিন্তু তুমি চাইলে কিছু খেয়ে নিতে পারো।’ বাবা শট রেডি করে ফারুখ ভাইকে আমার কথা জিজ্ঞেস করত। আমি হয়তো খাচ্ছি। বাবা রেগে যেত। তখনই আমাকে ডেকে পাঠাত। জানতে চাইত, ‘কে তোমাকে খেতে যেতে বলেছে? আমি তো কোনও লাঞ্চ ব্রেক দিইনি।’ বাবা সব সময় বলতেন, ‘নিজেকে সুনীল দত্তের ছেলে ভাববে না’।”

View this post on Instagram

A post shared by Maanayata Dutt (@maanayata)

‘রকি’র সেটে বাবাকে নাকি ‘স্যার’ বলে ডাকতেন সঞ্জয়। ফারুখই এমনটা করতে শিখিয়েছিলেন তাঁকে। যখন বাবার কাছে বকুনি খেতেন, তখন কিন্তু ফারুখ বাঁচাতেন না। সঞ্জয় হাসতে হাসতে বলেন, “আমি খেতে গিয়েছি বলে বাবা যখন বকছেন, ফারুখ ভাই তখন বলত, ‘কে তোমাকে যেতে বলেছে? আজকালকার ছেলে-মেয়েরা কাউকে কিছু জিজ্ঞেস করে না। সব কাজ নিজেদের মর্জি মতো করে। সুনীল স্যারকে জিজ্ঞেস করা তোমার উচিত ছিল’। আমি তখন ভাবতাম, ‘আরে তুমিই তো খেতে পাঠালে’।”

২৫ মে, ২০০৫ প্রয়াত হন সুনীল। ২০০৩-এ মুক্তি পেয়েছিল ‘মুন্নাভাই এমবিবিএস’। সেটাই সুনীলের শেষ অভিনীত ছবি। সঞ্জয়ের জীবনের ধারাটাই যেন ঠিক করে দিয়েছিলেন সুনীল। ১৯৮১-তে নিজের পরিচালিত ‘রকি’ ছবিতে সঞ্জয়কে লঞ্চ করেছিলেন সুনীল। ধীরে ধীরে বাবার দেখানো পথেই বলিউডে নিজের জায়গা তৈরি করে নেন সঞ্জয়।

আরও পড়ুন, Shah Rukh Khan: আরিয়ানের সঙ্গে দেখা করতে আর্থার রোড জেলে গেলেন শাহরুখ খান