কোভিড থেকে সেরে উঠেই মিস ইউনিভার্সের মঞ্চে, জার্নি শেয়ার ভারতীয় সুন্দরীর

যেদিন তাঁর দেশ ছাড়ার দেশ আসন্ন তাঁর মাত্র দিন সাতেক আগে কোভিড রিপোর্ট নেগেটিভ আসে তাঁর। কিন্তু দুর্বলতা কাটেনি।

কোভিড থেকে সেরে উঠেই মিস ইউনিভার্সের মঞ্চে, জার্নি শেয়ার ভারতীয় সুন্দরীর
অ্যাডলিন
বিহঙ্গী বিশ্বাস

|

May 22, 2021 | 1:39 PM

অ্যাডলিন কোয়াড্রোস ক্যাসটেলিনো। বয়স ২২। হঠাৎ করেই তিনি লাইমলাইটে। মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করে অ্যাডলিন জায়গা করে নিয়েছেন শ্রেষ্ঠ চারে। অথচ দেশ ছাড়ার মাত্র সাত দিন আগেই কোভিড থেকে সেরে ওঠেন তিনি। তাঁর সেই জার্নি শেয়ার করে নিলেন অ্যাডলিন।

বিগত তিন বছর ধরে মিস ইউনিভার্স হওয়ার স্বপ্ন হানা দিত অহরহ। কর্ণাটকের এক ক্রিশ্চিয়ান পরিবারে জন্ম নেওয়া অ্যাডলিনের জন্ম কিন্তু কুয়েতে। ভারতে আসেন জীবিকার জন্য। মিস ইউনিভার্সের অংশ নেওয়ার জন্য যখন ফ্লোরিডা থেকে ডাক আসে তাঁর, ঠিক তখনই ভারতজুড়ে কোভিডের দ্বিতীয় ঢেউ। আক্রান্ত হন তিনিও।

যেদিন তাঁর দেশ ছাড়ার দেশ আসন্ন তাঁর মাত্র দিন সাতেক আগে কোভিড রিপোর্ট নেগেটিভ আসে তাঁর। কিন্তু দুর্বলতা কাটেনি। তাঁর কথায়, “যখন দেশ ছাড়ি তখন আমার দেশের অবস্থা ভয়াবহ। একটা জিনিস বারবার মনের মধ্যে চলছিল। মনে হচ্ছিল এই দুঃসময়ে যদি নিজের কাজের মধ্যে দিয়ে দেশের নাম উজ্জ্বল করতে পারি। যখন ওখানে পৌঁছলাম সবাই দেখি আমার দেশের জন্য দুঃখ প্রকাশ করে চলেছে। চারিদিকে শুধু সমবেদনা। এত প্রতিকূল পরিস্থিতিতেও ভারত যে বিশ্বসেরার মঞ্চে লড়াই করতে পারে তা প্রমাণ করাই আমার মূল উদ্দেশ্য ছিল।

তিনি জিততে পারেননি। কিন্তু প্রশংসিত হয়েছেন। জেতার আক্ষেপ নেই তাঁর। যা পেয়েছেন তাই নিয়েই সন্তুষ্ট তিনি। এ বছর সেরার শিরোপা ছিনিয়ে নেন মেক্সিকোর আন্দ্রেয়া মেজা। দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন ব্রাজিলের জুলিয়া গামা। তিনিও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং পাঠরতা। তৃতীয় হয়েছেন পেরুর জ্যানিক মাসেতা। মডেলিংয়ের পাশাপাশি তিনি মিউজিক প্রোডিউসার এবং সমাজকর্মীও।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla