অর্পিতার কণ্ঠে শাস্ত্রীয় সঙ্গীত, ‘সাক্ষাৎ গওহরজান’, বলছেন আপ্লুত নেটিজেন

শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী ‘গহওরজান'-এর চরিত্র মঞ্চে নিয়ে আসতে চলেছেন অর্পিতা। অভিনয় করবেন কেন্দ্রীয় চরিত্রেই। ঠুংরি, দাদরা, গজল, খেয়াল...গওহরজানের যাতায়াত ছিল সর্বত্র। সেই দক্ষতাকে নিখুঁত ভাবে ফুটিয়ে তুলতে কোনও ফাঁক রাখতে রাজি নন অর্পিতা।

অর্পিতার কণ্ঠে শাস্ত্রীয় সঙ্গীত, 'সাক্ষাৎ গওহরজান', বলছেন আপ্লুত নেটিজেন
রেওয়াজে ব্যস্ত অর্পিতা। ছবি- ইনস্টাগ্রাম।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 22, 2021 | 7:58 PM

তাঁর অভিনয় দক্ষতা প্রকাশ পেয়েছে বহু আগেই। গানও তাঁকে প্রকাশ্যে গাইতে দেখা গিয়েছে মাঝেমাঝেই। কিন্তু পেশাদারের মতো শাস্ত্রীয় সঙ্গীত? অর্পিতা চট্টোপাধ্যায়ের এই গুণের কথা জানা নেই অনেকেরই। বিশ্ব সঙ্গীত দিবসে ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীত গেয়ে এবং দক্ষতার সঙ্গে হারমোনিয়ামের সঙ্গত দিয়ে তাক লাগিয়ে দিলেন তিনি। আপ্লুত নেটিজেন। তাঁদের চোখে অচিরেই অর্পিতা যেন আজকের ‘গওহরজান’।

শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী ‘গহওরজান’-এর চরিত্র মঞ্চে নিয়ে আসতে চলেছেন অর্পিতা। অভিনয় করবেন কেন্দ্রীয় চরিত্রেই। ঠুংরি, দাদরা, গজল, খেয়াল…গওহরজানের যাতায়াত ছিল সর্বত্র। সেই দক্ষতাকে নিখুঁত ভাবে ফুটিয়ে তুলতে কোনও ফাঁক রাখতে রাজি নন অর্পিতা। নিজেও ছোট থেকেই উচ্চাঙ্গ সঙ্গীত শিখেছেন তিনি। তালিম নিয়েছেন সঙ্গীত জগতের পরিচিতদের কাছে। যে ভিডিয়ো তিনি শেয়ার করেছেন তাতে ফুটে উঠেছে চেষ্টা-ইচ্ছের যৌথ প্রয়াস। গওহরজানের গান উঠে এসেছে তাঁর কন্ঠে। নতুনভাবে সঙ্গীতের মধ্যে নিমজ্জনের এই যাত্রায় অর্পিতার পাশে দেখা গিয়েছে সঙ্গীতশিল্পী রাজ্যশ্রী ঘোষকে।

প্রিয় অভিনেত্রীর এই গুণের কথা জেনে মুগ্ধ নেটিজেনরাও। মঞ্চে গওহরজান দেখতে মুখিয়ে তাঁরা। জুন মাসেই গওহরজান মঞ্চস্থ করার কথা থাকলেও মহামারির কারণে তা পিছিয়েছে। অর্পিতা যদিও জানিয়েছেন খুব শীঘ্রই মঞ্চে গওহরজান হয়ে আসবেন তিনি।