Geeta Basra-Harbhajan Singh: গর্ভের সন্তান নষ্ট নিয়ে মুখ খুললেন গীতা বাসরা, এ যেন এক লড়াই ছিল তাঁর!

গীতা বলেছেন, "যে মুহূর্তে নিজের হাতে নিজের সন্তানকে ধরেছিলাম, মনে হয়েছিল বিশ্বব্রহ্মাণ্ড আমার হাতের মুঠোয় চলে এসেছে।"

Geeta Basra-Harbhajan Singh: গর্ভের সন্তান নষ্ট নিয়ে মুখ খুললেন গীতা বাসরা, এ যেন এক লড়াই ছিল তাঁর!
গীতা বাসরা ও হরভজন সিং
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2021 | 5:01 PM

পুত্র জোভানের জন্মের আগে থেকেই নিজের গর্ভপাত নিয়ে মুখ খুলেছিলেন ক্রিকেট খেলোয়াড় হরভজন সিংয়ের স্ত্রী অভিনেত্রী গীতা বসরা। ২০১৯ ও ২০২০ সালে পর পর গর্ভপাত হয় তাঁর। এই দুটি বছরই তাঁর কাছে কতখানি ভয়াবহ ছিল এক সাক্ষাৎকারে জানিয়েছেন গীতা নিজে।

গীতা বলেছেন, “গর্ভধারণের সময় ত্রাশের মতো মনে হত। মনে হত এই সন্তান নষ্ট হয়ে যাবে। ঈশ্বরের কাছে প্রার্থনা করতাম। মনের মধ্যে ইতিবাচকতা আনতে চাইতাম। তারপর সন্তান নষ্ট হত। হতাশ হয়ে পড়তাম।”

কিন্তু জোভানকে প্রথমবার কোলে নিয়ে গীতা বুঝেছিলেন, “সেই মুহূর্ত ছিল পৃথিবীর সেরা। সন্তানকে নিজের কাছে পাওয়া কী জিনিস, তা ব্যক্ত করা কঠিন। পরিপূর্ণ অনুভূতি হয়েছিল। আমার মনে হয়েছিল, ও মাই গড, ও এখন আছে। সেই মুহূর্তকে ব্যক্ত করা সত্যিই কঠিন। ও আমার রামধনু সন্তান। ওকে পেয়ে একতাল সোনা পেয়েছি হাতে। দু-বছরের লড়াইয়ের পর শান্তি পেয়েছি যেন। যে মুহূর্তে নিজের হাতে নিজের সন্তানকে ধরেছিলাম, মনে হয়েছিল বিশ্বব্রহ্মাণ্ড আমার হাতের মুঠোয় চলে এসেছে।”

২০২১ সালের জুলাই মাসের ১০ তারিখ দ্বিতীয় সন্তান জোভান বীর সিং প্লাহাকে পৃথিবীতে এনেছিলেন হরভজন ও গীতা। তাঁদের এক কন্যা সন্তানও রয়েছে। তার নাম হিনায়া। তার জন্ম ২০১৬ সালে। ভাইকে পেয়ে সবচেয়ে বেশি খুশি হয়েছিল হিনায়া। তাদের ফটোশুট করা ছবি পোস্ট হয় সোশ্যাল মিডিয়াতেও। কিছুদিন আগে জোভানের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন বিরাট কোহলি। সকলে ভেবেছিলেন একরত্তি ভামিকা।

আরও পড়ুন: Rwitobroto Mukherjee: ৭২ শতাংশ নম্বর পেয়ে তুলনামূলক সাহিত্যে স্নাতক হলেন ঋতব্রত, পরবর্তী পরিকল্পনা কী তাঁর?