Iman Chakraborty: পাহাড়ি নদীর ধারে প্রিয় মানুষের সঙ্গে ইমনের প্রিয় গান

Iman Chakraborty: সোশ্যাল মিডিয়ায় সদ্য ভিডিয়ো অনুরাগীদের সঙ্গে শেয়ার করে নিয়েছেন ইমন। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘প্রিয় গান, প্রিয় মানুষের সঙ্গে। ভুলত্রুটি মার্জনা করবেন।’

Iman Chakraborty: পাহাড়ি নদীর ধারে প্রিয় মানুষের সঙ্গে ইমনের প্রিয় গান
ইমন চক্রবর্তী। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 8:00 AM

ব্যাকগ্রাউন্ডে কোনও এক পাহাড়ি নদী। স্বচ্ছ জল বয়ে যাচ্ছে নিরন্তর। পাথুরে ঠাণ্ডা। আর গান। পাথরের উপরেই বসেছেন দম্পতি ইমন চক্রবর্তী এবং নীলাঞ্জন ঘোষ। নীলাঞ্জন সুর তুলেছেন। এ আর রহমানের বিখ্যাত কম্পোজিশন ইয়ে হাসিন ওয়াদিয়া গাইলেন ইমন। ফ্রেমবন্দি হয়ে রইল এই প্রেমের মুহূর্ত।

সোশ্যাল মিডিয়ায় সদ্য এ হেন ভিডিয়ো অনুরাগীদের সঙ্গে শেয়ার করে নিয়েছেন ইমন। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘প্রিয় গান, প্রিয় মানুষের সঙ্গে। ভুলত্রুটি মার্জনা করবেন।’ বাঙালির পায়ের তলায় সর্ষে। আহা! এ কথা তো এমনি নয়। সত্যিই বাঙালি তা প্রমাণ করে ছাড়েন। সময় পেলেই ব্যাগ কাঁধে বেড়াতে যাওয়া যেন নিত্য অভ্যেস। ইমন চক্রবর্তীই বা ব্যতিক্রম হবেন কী ভাবে? ইমনকে দর্শক, শ্রোতা বেশ কয়েক বছর ধরে অকৃত্রিম ভালবাসা দিচ্ছেন। অভিনয় জগতেও পা রেখেছেন ইমন। এ হেন ইমন বেড়াতে যেতে ভালবাসেন।

ইমন তো বটেই। ইমনের স্বামী সুরকার নীলাঞ্জন ঘোষও বেড়াতে ভালবাসেন। নীলাঞ্জন বিয়ের সময় জানিয়েছিলেন, এই একটা বিষয়ে তাঁর এবং ইমনের নাকি ভারী মিল! অনুষ্ঠানের সুবাদে এমনিতেই ইমনের পায়ের তলায় সর্ষে। দেশের বিভিন্ন জায়গা তো বটেই, বিদেশেও অনুষ্ঠান করতে পৌঁছে যান তিনি। তবে এ বার নাথুলা পাসে বেড়াচ্ছেন ইমন-নীলাঞ্জন। সঙ্গী প্রিয়জনেরা। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন তাঁদের বেড়ানোর ছবি। সেখানেই পাহাড়ি নদীর ধারে ফ্রেমবন্দি হল তাঁদের গান।

ইমনের প্রথম অ্যালবাম ‘বসতে দিও কাছে’। রবিঠাকুরের গান উপস্থাপনা করেছিলেন সেখানে। সেই গানগুলিই বর্তমান যুগের সঙ্গীত কম্পোজ়ার অনুপম রায়ের নজরে আসে। সে সময় তাঁর কিছু গানের জন্য নতুন গায়িকা ও নতুন কণ্ঠস্বরের সন্ধানে ছিলেন অনুপম। তারপরই আসে ইমনের জীবনের সেই ঐতিহাসিক টার্নিং পয়েন্ট। গানের জগতের নতুন নক্ষত্রের জন্ম হয়। ‘প্রাক্তন’ ছবিতে অনুপমের কম্পোজিশনে ‘তুমি যাকে ভালবাসো’ গানটি গাওয়ার সুযোগ পান ইমন।

আরও পড়ুন, Shreya Ghoshal: টুইটারের নতুন সিইও-র সঙ্গে পুরনো টুইট প্রসঙ্গে মুখ খুললেন শ্রেয়া