Miss Universe 2021: ২১ বছর পর ঘরে ফিরল ট্রফি, হারনাজের হাত ধরে মিস ইউনিভার্সের মঞ্চে প্রথম ভারত

Harnaaz Sandhu: ইসরায়েলে হওয়া মিস ইউনিভার্সে ২০২১-এ গত বছরের বিজয় আন্দ্রেয়া মেজার কাছ থেকে পুরস্কার তুলে নেন হারনাজ। মঞ্চে দাঁড়িয়ে তিনি তখন কেঁদে ফেলেছেন। বিদেশের মাটিতে চিৎকার করে বলছেন, 'চাক দে ফাট্টে'।

Miss Universe 2021: ২১ বছর পর ঘরে ফিরল ট্রফি, হারনাজের হাত ধরে মিস ইউনিভার্সের মঞ্চে প্রথম ভারত
মঞ্চে দাঁড়িয়ে কেঁদে ফেলেন হারনাজ।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 11:25 AM

২১ বছরের শাপমোচন। ২১ বছরের না পাওয়ার যন্ত্রণার ইতি। বিদেশের মাটিতে ২১ বছরের ভারতীয় তরুণীর বিশ্বজয়। ৭৯ জন প্রতিযোগীকে পিছনে ফেলে মিস ইউনিভার্সের খেতাব ছিনিয়ে নিলেন পঞ্জাবের হারনাজ সান্ধু। ভারতবাসীর কাছে এ বড় আনন্দের দিন। সুস্মিতা সেন, লারা দত্তের পর আবারও বিদেশে বিউটি পেজেন্টের মঞ্চে শেষ হাসি হাসল ভারত।

ইসরায়েলে হওয়া মিস ইউনিভার্সে২০২১-এ গত বছরের বিজয়ী আন্দ্রেয়া মেজার কাছ থেকে সোমবার পুরস্কার তুলে নেন হারনাজ। মঞ্চে দাঁড়িয়ে তিনি তখন কেঁদে ফেলেছেন। বিদেশের মাটিতে চিৎকার করে বলছেন, ‘চাক দে ফাট্টে’। লারা দত্তের পর ২১ বছরে দ্বিতীয়-তৃতীয় স্থান অধিকার করলেও প্রথম হওয়া হয়নি ভারতের। হারনাজ সেই অভিশাপ দূর করলেন। রচনা হল নতুন ইতিহাসের। দ্বিতীয় স্থানে রয়েছেন সদক্ষিণ আফ্রিকার লালেলা ও তৃতীয় স্থানে প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা। এই বছরের মিস ইউনিভার্সে বিচারকের মঞ্চে আসীন ছিলেন বিভিন্ন দেশের ৯ জন প্রভাবশালী মহিলা। এঁদের মধ্যে দেখা গিয়েছিল মিস ডিভা ২০১৫ উর্বশী রাউটেলাকেও।

কে এই হারনাজ সাধু, যাকে গোটা বিশ্ব আজ সাধুবাদ জানাচ্ছে? ২১ বছরের এই তরুণীর জন্ম চন্ডীগড়ে। জনসংযোগ নিয়ে মাস্টার্স করেছেন তিনি। পঞ্জাবি ছবির জগতে রয়েছেন বহুদিন। মডেলিং জগতেও তিনি বেশ সুপরিচিত নাম। ভালবাসেন অভিনয় করতে। হবি সাঁতার কাটা, ঘোড়ায় চড়া আর নাচ। এর আগেও মিস চন্ডীগড় হয়েছেন তিনি। ফেমিনা মিস ইন্ডিয়ার খেতাবও জুটেছে তাঁর। তবে চন্ডীগড়-ভারত ছাড়িয়ে এবার তিনি পৌঁছে গেলেন বিশ্বের দরবারে। বছর শেষে নিজের দেশকে দিলেন সেরা উপহার।

আরও পড়ুন- Vicky-Katrina: একগুচ্ছ উপহার পাঠিয়ে বলি সেলেবদের রিসেপশনে আমন্ত্রণ জানালেন ভিক্যাট?