AR Rahman-Cannes: ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মান পাচ্ছেন এ.আর রহমান

AR Rahman-Cannes: এ বছর ‘কান্ট্রি অফ অনার’ সম্মান দেওয়া হয়েছে ভারতকে। তারপর জুরি সদস্য দলে রয়েছেন দীপিকা পাডুকোণ।

AR Rahman-Cannes: ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মান পাচ্ছেন এ.আর রহমান
কান চলচ্চিত্র উৎসবে এ.আর রহমান
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 3:39 PM

এ বছর কান চলচ্চিত্র উৎসব ভারতের জন্য খুব সম্মানীয়। কারণ এ বছর ‘কান্ট্রি অফ অনার’ সম্মান দেওয়া হয়েছে ভারতকে। তারপর জুরি সদস্য দলে রয়েছেন দীপিকা পাডুকোণ। ভারতের সঙ্গীত জগতের খ্যাতনামা সুরকার এ.আর রহমানে প্রথম পরিচালিত ছবি দেখানো হবে এবার কান চলচ্চিত্র উৎসবে। দক্ষিণের আর এক তারকা আর মাধবনের প্রথম পরিচালিত ছবিও দেখানো হবে উৎসবে। এছাড়া দক্ষিণের সুপারস্টার কমল হাসানের ছবি ‘বিক্রম’-এর ট্রেলার লঞ্চ হবে এবার কানে। এক কথায় ফ্রান্স এখন মিনি ভারতে পরিণত হয়েছে।বলিউডের তারকারা তো প্রতিবছর যান-ই, এবার দক্ষিণের বহু তারকা রয়েছেন উৎসব প্রাঙ্গনে। কালো পোশাকে দেখা যাচ্ছে দক্ষিণের তারকাদের। মাধবন, রহমান, কমল হাসান সকলেই কালো রঙকে বেছেছেন উৎসবের পোশাকের জন্য। রহমান-কমল একফ্রেমে একটি ছবিও পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়াতে। যা নিমেষে ভাইরাল।

দক্ষিণের দুই তারকার ছবি মুহূর্তে ভাইরাল

সুরকার এ. আর রহমান প্রথমবার ছবি পরিচালনা করেছেন। ছবির নাম ‘লে মাস্ক’। যার ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে কান চলচ্চিত্র উৎসবে। প্রথম দিন রহমান রেড কার্পেটেও হেঁটেছেন। খুব খুশি অস্কারজয়ী সুরকার তাঁর ছবির প্রিমিয়ার উৎসবে হচ্ছে বলে। তিনি বলেছেন, “এখানে আসতে পারা খুব বড় সম্মানের। আমার ছবির এখানে প্রিমিয়ার হবে। আমরা সকলে খুব উত্তেজিত হয়ে রয়েছি”। তিনি চলচ্চিত্র উৎসবের জন্য পৌঁছে, সেখানকার বাজারের কিছু ছবি নিজের ইন্সটাগ্রামে পোস্ট করেন। যেখানে মানুষ এই উৎসব কি রকম উপভোগ করছেন, তার ছবি দেখতে পাওয়া যাচ্ছে।

অন্য আর একটি ছবিতে তিনি তাঁর ছবির টিমের কাছে কৃতজ্ঞতা জানিয়ে লিখেছেন, “আমার অসাধারণ লে মাস্ক সেনাবাহিনী ..আমার বিশ্বস্ত দলের কাছে সত্যিই কৃতজ্ঞ, যাঁরা আমার উপর বিশ্বাস রেখেছেন এবং এই প্রকল্পে কাজ করার জন্য তাঁদের মূল্যবান সময় দিয়েছেন”। লেখার পাশাপাশি তিনি পুরো টিমের সঙ্গে একটি ছবিও পোস্ট করেন।‘লে মাস্ক’ হল একটি ৩৬ মিনিটের ভিআর ফিল্ম। যাতে নোরা আর্নেজেডার এবং গাই বার্নেট মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন৷ রহমানের ছবি ছাড়াও আর. মাধবনের ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’ এবং বিশ্বজিৎ বোরার ‘বুম্বা রাইড’ সহ অন্যান্য ভারতীয় চলচ্চিত্রগুলিও ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে।