Narayan Debnath-Durnibar Saha: নারায়ণ দেবনাথকে নিয়ে দুর্নিবার সাহার ‘কমিক্স কাণ্ড’, প্রয়াত শিল্পীকে শ্রদ্ধাঞ্জলি নতুন মিউজ়িক ভিডিয়োতে

অ্যাঞ্জেল স্টুডিয়োতে শুটিং হচ্ছে মিউজ়িক ভিডিয়োর। কিছুক্ষণের মধ্যেই শুটিংয়ের উদ্দেশে রওনা দেবেন দুর্নিবার। তার আগে TV9 বাংলার সঙ্গে কথা বলেন গায়ক।

Narayan Debnath-Durnibar Saha: নারায়ণ দেবনাথকে নিয়ে দুর্নিবার সাহার 'কমিক্স কাণ্ড', প্রয়াত শিল্পীকে শ্রদ্ধাঞ্জলি নতুন মিউজ়িক ভিডিয়োতে
দুর্নিবার সাহা ও নারায়ণ দেবনাথ।
Follow Us:
| Updated on: Jan 21, 2022 | 1:10 PM

গানের নাম ‘কমিক্স কাণ্ড’। কিছুদিন আগেই রেকর্ডিং হয়ে গিয়েছে। গানটি গেয়েছেন দুর্নিবার সাহা। আজ শুক্রবার (২১.০১.২০২২) গানের শুটিং। মিউজ়িক ভিডিয়ো তৈরি হচ্ছে। গানের নাম শুনলে মনে হতে পারে, কমিক্স নিয়ে কী এমন কাণ্ড ঘটবে? আসলে সদ্য প্রয়াত শিল্পী নারায়ণ দেবনাথকে শ্রদ্ধাঞ্জলি দিতেই এই মিউজ়িক ভিডিয়ো। গান- ভিডিয়ো তৈরির অভিজ্ঞতা এবং নারায়ণ দেবনাথকে নিয়ে TV9 বাংলার সঙ্গে কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন দুর্নিবার।

অ্যাঞ্জেল স্টুডিয়োতে শুটিং হচ্ছে মিউজ়িক ভিডিয়োর। কিছুক্ষণের মধ্যেই শুটিংয়ের উদ্দেশে রওনা দেবেন দুর্নিবার। তার আগে TV9 বাংলার সঙ্গে কথা বলেন গায়ক। বলেছেন, “নারায়ণ দেবনাথের কমিক্যাল সৃষ্টি নিয়ে গানটি তৈরি। যে ভাবে তিনি বাঙালির মনকে ছুঁয়েছেন, সেটা আমরা তুলে ধরছি। তাঁর অমরত্ব ধরা পড়েছে গানের প্রতিটি কথায়। তাঁর থাকা, না থাকা, ভবিষ্যতে কীভাবে তাঁকে আমরা দেখব, সবটা নিয়েই আবেগপ্রবণ একটি গান বলতে পারি। উৎপলদা দারুণ কাজ করেছেন।”

৯৭ বছর বয়স হয়েছিল নারায়ণ দেবনাথের। দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে ভর্তি ছিলেন। ১৮ জানুয়ারি সকালে খবর আসে প্রয়াত হয়েছেন শিল্পী। তারপর থেকেই শোকের ছায়া বাঙালির পাঠক মনে। বিশেষ করে তাঁদের, যাঁরা নারায়ণ দেবনাথের তৈরি কমিক্স পড়ে বড় হয়েছেন। দুর্নিবারও সেরকমই এক বাঙালি। বলেছেন, “নারায়ণ দেবনাথকে হারানো খুবই দুঃখের। আমি নিজে একজন ভিজ়ুয়্যাল আর্টিস্ট। ছোটবেলা থেকেই হাঁদা-ভোঁদা, বাঁটুল, নন্টে-ফন্টে পড়ে বড় হয়েছি। ফলে গানটা গাইতে গাইতেই চোখের সামনে নানা ধরনের এডিশন ভেসে আসছিল। প্রচ্ছদগুলোর কথাও মনে পড়ে যাচ্ছিল।”

‘কমিক্স কাণ্ড’র মিউজ়িক করেছেন উৎপল দাস, লিখেছেনও তিনিই। সঙ্গীত আয়োজন করেছেন সুব্রত বসু। গানের ভিডিয়ো পরিচালক শান্তনু চট্টোপাধ্যায়। ক্যামেরার দায়িত্বে পার্থপ্রতিম বন্দ্যোপাধ্যায়, রণদীপ দত্ত। গানের রেকর্ডিস্ট শুভজিৎ দাস। রেকর্ডিং হয়েছে ক্লিক স্টুডিয়োতে। ভিডিয়োর সম্পাদনা করবেন পীযুষ ঘোষ।

আরও পড়ুন: Exclusive Open Letter: প্রণামে নয়, উষ্ণতায় বিশ্বাস করতেন সৌমিত্রদা: অপুর জন্মদিনে তাঁর উদ্দেশে খোলা চিঠি লিখলেন দেবশঙ্কর হালদার