করোনা আক্রান্ত নাট্য ব্যক্তিত্ব রতন থিয়াম, ভর্তি আইসিইউতে

মণিপুর সরকারের ইম্ফল পশ্চিমের মেডিক্যাল ডিরেক্টোরিয়েট দ্য অ্যাডমিশন ইনচার্জ এন হারাবা সংবাদমাধ্যমে জানান, করোনা আক্রান্ত হওয়ার পর রতনের বেশ কিছু শারীরিক সমস্যা দেখা দেয়। তিনি আইসিইউতে রয়েছেন।

করোনা আক্রান্ত নাট্য ব্যক্তিত্ব রতন থিয়াম, ভর্তি আইসিইউতে
রতন থিয়াম।
Follow Us:
| Updated on: May 13, 2021 | 12:08 PM

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নাট্য ব্যক্তিত্ব রতন থিয়াম (Ratan Thiyam) করোনা (Covid 19) আক্রান্ত। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন চিকিৎসকরা। বুধবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর।

মণিপুর সরকারের ইম্ফল পশ্চিমের মেডিক্যাল ডিরেক্টোরিয়েট দ্য অ্যাডমিশন ইনচার্জ এন হারাবা সংবাদমাধ্যমে জানান, করোনা আক্রান্ত হওয়ার পর রতনের বেশ কিছু শারীরিক সমস্যা দেখা দেয়। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী একটি মাল্টি স্পেশ্যালিটি হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়েছেন। তিনি আইসিইউতে রয়েছেন। তাঁকে অক্সিজেন দেওয়ারও প্রয়োজন হচ্ছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, রতনের শারীরিক অবস্থা স্থিতিশীল।

মণিপুরে জন্মগ্রহণ করেন রতন থিয়াম। নাটককে সারা বিশ্বের দরবারে তুলে ধরেন তিনি। তাঁর নাট্য ভবনা, নাট্য পরিচালনা সমাদৃত হয়েছে বিভিন্ন ভাবে। ১৯৮৭-এ সঙ্গীত নাটক অ্যাকাডেমি এবং ১৯৮৯-এ পদ্মশ্রী সম্মানে ভূষিত হন। নাটক পরিচালনা, ডিজাইন, চিত্রনাট্য, মিউজিক- সব বিভাগেই নিজের দক্ষতার ছাপ রেখেছেন রতন। তাঁর ৭৩ বছর বয়স। স্বাভাবিক ভাবেই তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবরে উদ্বেগ বাড়ছে নাট্য জগতে। তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে চিন্তায় অনুরাগীরাও।

আরও পড়ুন, আমার একার রান্না থাকলে ব্যাক কিচেন তটস্থ হয়ে থাকে: সুদীপা চট্টোপাধ্যায়