Kumar Sanu: ‘আজকালকার হিন্দি সিনেমার গান শোনারই যোগ্য নয়’, বিস্ফোরক কুমার শানু

Singer: কুমার শানুর কথায়, তিনি চেষ্টা করেন ট্র্যাক রাখার। এখন ১ থেকে ২ হাজার গান আর খুঁজে পান না গায়ক।

Kumar Sanu: 'আজকালকার হিন্দি সিনেমার গান শোনারই যোগ্য নয়', বিস্ফোরক কুমার শানু
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 3:50 PM

কুমার শানু, নব্বই দশকে একের পর এক হিট গান যিনি উপহার দিয়েছিলেন, তাঁর নজরে বর্তমানে গানের জগত ঠিক কতটা সুন্দর? আদপে কি ৩৫ বছরে তাঁর কাটানো সফরে দেখা গানের সঙ্গে তিনি এখনকার গানের তালমিল পান? একটা সময় ঝড়ের গতিতে ভাইরাল ছিলেন কুমার শানু। প্রায় প্রতিটা অ্যালবামেই তাঁদের দেখা যেত। ২১ হাজারের বেশি গান ২৬ ভাষায় গেয়ে ফেলেন কুমার শানু। ফলে এখন আবার এই বিষয়টা মাথায় রাখা কঠিন। কুমার শানুর কথায়, তিনি চেষ্টা করেন ট্র্যাক রাখার। কিন্তু এখন ১ থেকে ২ হাজার গান আর খুঁজে পান না গায়ক। যেভাবে তিনি গান গাইছেন, তাতে শীঘ্রই সংখ্যাটি ২২,০০০ পার করবে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস-এর নেওয়া এক সাক্ষাৎকারে মন খুলে আড্ডা দিলেন গায়ক। নিজের গান নাকি নিজেই শোনেন না তিনি বললেন, ”হয়তো খুব অবাক লাগবে, কিন্তু আমি নিজের গান নিজে শুনি না। আমার মেয়ে যদি আমার গান চালায়, আমি হয়তো শুনে নিয়ে থাকি। নয়তো আমি নিজে থেকে কখনই আমার গান চালাই না। আমি সবসময় মনে হয়, হয়তো কিছু ভুল আমি ধরে ফেলব। তারপর সেটা আমায় তাড়িয়ে নিয়ে বেড়াবে। তাই আমার ভয় করে। আমি কখনই আমার গান নতুন করে শুনি না। মানুষ শুনছেন, তিন দশক ধরে শুনছেন, সেটাই আমার জন্য অনেক।”

বর্তমানের গান প্রসঙ্গে গায়ক সাফ জানিয়ে দেন, ‘আজকালকার হিন্দি সিনেমার গান শোনারই যোগ্য নয়’। গান ছাড়া কি সত্যি কুমার শানুর জীবনে কিছু আছে? কুমার শানু জানিয়েছিলেন, একে বারেই নয়। কারণ তিনি কেবলই ৩৫ বছর গানের জগতেই কাটিয়েছেন। তাঁর কাছে জীবনই হল গান। গান ছাড়া শ্বাস নেওয়ার ক্ষমতাও নেই কুমার শানুর। তাই গানের সঙ্গে তিনি জীবনের শেষ সময় পর্যন্ত যুক্ত থাকতে চান।