Lata Mangeshkar: কোথায় গান গাইতে নারাজ লতা মঙ্গেশকর? মিলিয়ন ডলারের প্রস্তাব মুহূর্তে ফিরিয়েছিলেন

Bollywood Story: সেলেবরা মোটা অঙ্কের অর্থের প্রস্তাব পেলে বিভিন্ন বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হয়ে থাকেন। কেউ সঙ্গীতে গান গাইতে রাজি থাকেন, কেউ আবার রিসেপশন পার্টি জমিয়ে তোলেন। কিন্তু সেই তালিকাতে নাম লেখাতে নারাজ ছিলেন লতা মঙ্গেশকর।

Lata Mangeshkar: কোথায় গান গাইতে নারাজ লতা মঙ্গেশকর? মিলিয়ন ডলারের প্রস্তাব মুহূর্তে ফিরিয়েছিলেন
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 8:55 PM

লতা মঙ্গেশকর, এক স্বর্ণযুগের অধ্যায়। দীর্ঘ দিন ধরে একের পর এক অনবদ্য গান উপহার দিয়েছেন। মাত্র ১৩ বছর বয়সে শুরু হয়েছিল তাঁর গানের সফরের যাত্রা। প্রায় সাত দশক ধরে তিনি বিনোদন জগতের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। যাঁর সফরে নানা সময় নানা সঙ্গী এসেছেন, যাঁদের সঙ্গে যুগলবন্দীতে বারে বারে ঋদ্ধ হয়েছে লক্ষ লক্ষ মানুষ। সেই সুর সম্রাজ্ঞীর জীবনে কিছু বিশেষ লক্ষ্য যেমন ছিল, ঠিক তেমনই কিছু ন্যায় নীতিতেও থাকতেন তিনি বাঁধা। যার বাইরে কোনও পরিস্থিতিতেই তিনি বেরতে ছিলেন না রাজি। একের পর এক সেলেবের কণ্ঠে যখন তাঁর গান বসত, তাঁরাও ঠিক ততটাই নিজেদের ধন্য মনে করতেন, মানুষের আবেগে ঠিক এতটাই গভীরভাবে যুক্ত রয়েছেন লতা মঙ্গেশকর।

৯২ বছরে তিনি সকলকে কাঁদিয়ে চলে গিয়েছেন, সেই শোকের দিন আজও সকলের মনে তরতাজা। তাই মাঝে মধ্যেই ফিরে ফিরে আসছে নানা ক্ষেত্রে লতা মঙ্গেশকরের স্মৃতি, কখনও ভক্তদের মুখে মুখে, কখনও আবার সেলেব মহলের নানা স্মৃতিতে তরতাজা তাঁর এক একটি অবদানের কাহিনি। সম্প্রতি এমনই এক কাহিনি প্রকাশ্যে উঠে এলো আশা ভোঁসলের হাত ধরে। একদিকে যেমন জল্পনা থেকে রটনা তুঙ্গে, সেলেবরা মোটা অঙ্কের অর্থের প্রস্তাব পেলে বিভিন্ন বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হয়ে থাকেন। কেউ সঙ্গীতে গান গাইতে রাজি থাকেন, কেউ আবার রিসেপশন পার্টি জমিয়ে তোলেন। কিন্তু সেই তালিকাতে নাম লেখাতে নারাজ ছিলেন লতা মঙ্গেশকর।

একবার এমনই প্রস্তাব এসেছিল তাঁর কাছে, বিয়ের অনুষ্ঠানে গান গাইতে হবে তাঁকে। কিন্তু তিনি রাজি ছিলেন না সেই প্রস্তাব গ্রহণ করার জন্য, প্রস্তাব এসেছিল মিলিয়ন ডলারের, কিন্তু শেষ পর্যন্ত রাজি ছিলেন না লতা মঙ্গেশকর, কারণ তিনি এই নীতি মেনে চলতেন, যে কোনও ব্যক্তিগত অনুষ্ঠানে গান গাইবেন না। ঠিক তাই করেছিলেন।

আরও পড়ুন- Shocking Facts: রাতভর বিছানায় সানিকে চেপে ধরে রাখল কে, শরীরে শক্তি ফিরতেই চিৎকার করে ওঠেন সানি

আরও পড়ুন- Viral Video: সিঁদুর-মঙ্গলসূত্র কোথায়! নববধূ আলিয়ার ফাঁকা সিঁথি দেখে চোখ রাঙানি নেটদুনিয়ার

আরও পড়ুন- Relationship Tips: প্রেমে প্রতারণার শিকার! নিজেকে সামলাবেন কীভাবে ভাবছেন, পাশেই রয়েছেন শাহরুখ