গৌরী মরেই যাচ্ছিলেন, শাহরুখের সন্তানের জন্ম দিতে গিয়ে শেষ নিঃশ্বাস ফেলার পরিস্থিতি

Gauri Khan: কিন্তু ঈশ্বর সহায় ছিলেন। গৌরী এবং আরিয়ান দু'জনেই ভাল ছিলেন। ছেলের জন্মের পর আনন্দে আত্মহারা হয়ে গিয়েছিলেন শাহরুখ। একই ঘটনা ঘটেছিল সুহানার জন্মের সময়ও। তখনও গৌরীর প্রাণ সংশয় হয়েছিল। কিন্তু সেই যাত্রাতেও ঈশ্বর রক্ষা করেছিলেন মা এবং মেয়েকে।

গৌরী মরেই যাচ্ছিলেন, শাহরুখের সন্তানের জন্ম দিতে গিয়ে শেষ নিঃশ্বাস ফেলার পরিস্থিতি
গৌরী খান।
Follow Us:
| Updated on: May 10, 2024 | 3:29 PM

১৯৯৮ সালের একটি সাক্ষাৎকার। মন খুলে কিছু কথা বলেছিলেন বলিউডের বাদশাহ শাহরুখ খান। যে কথা তিনি বলেননি কখনওই। যা তিনি চেপে রেখেছিলেন নিজের মনের মধ্যে। সেই সুদীর্ঘ সাক্ষাৎকারে শাহরুখ বলেছিলেন, তাঁর স্ত্রী গৌরী খানের সন্তান জন্মের কিছু করুণ কাহিনি।

শাহরুখ খানের তিন সন্তান। দুই পুত্র আরিয়ান খান, আব্রাম খান এবং কন্যা সুহানা খান। আরিয়ান এবং সুহানা–তিন বছরের ছোট-বড়। তাঁরা প্রাপ্তবয়স্ক হয়ে গিয়েছেন। কেরিয়ার শুরু করেছেন সবেমাত্র। আব্রাম অনেকটাই ছোট। সেই সন্তানদের জন্মের সময় প্রাণ যায়-যায় অবস্থা হয়েছিল গৌরী খানের। তিনি প্রায় মরেই যাচ্ছিলেন। এই করুণ কাহিনিই শাহরুখ ব্যক্ত করেছিলেন তাঁর সাক্ষাৎকারগুলিতে।

শাহরুখ-গৌরীর পুত্র আরিয়ানের বর্তমান বয়স এখন ২৬ বছর। তাঁর জন্মের সময় গৌরী মরেই যাচ্ছিলেন। সারাটা রাত হাসপাতালে গৌরীর হাত দুটো ধরে বসেছিলেন শাহরুখ। ভয়ানক পরিস্থিতি তৈরি হয়েছিল। তারপর আরিয়ানের জন্ম হয়। শাহরুখ বলেছিলেন, “আমি বুঝতে পেরেছিলাম গৌরী আর বাঁচবেই না। ওকে হারিয়ে ফেলার ভয়ে সারারাত বসে খুব কেঁদেছিলাম আমি।” কিন্তু ঈশ্বর সহায় ছিলেন। গৌরী এবং আরিয়ান দু’জনেই ভাল ছিলেন। ছেলের জন্মের পর আনন্দে আত্মহারা হয়ে গিয়েছিলেন শাহরুখ। একই ঘটনা ঘটেছিল সুহানার জন্মের সময়ও। তখনও গৌরীর প্রাণ সংশয় হয়েছিল। কিন্তু সেই যাত্রাতেও ঈশ্বর রক্ষা করেছিলেন মা এবং মেয়েকে।

এর পর আসে আব্রামের কথা। আরিয়ান-সুহানার জন্মের অনেকগুলো বছর পর শাহরুখ-গৌরী সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁরা তৃতীয় সন্তানের জন্ম দেবেন। সেই সময় প্ল্যানিংও করছিলেন তাঁরা। কিন্তু গৌরীর শরীর তৈরি ছিল না। বারবার অন্তঃসত্ত্বা হয়েও গর্ভপাত হচ্ছিল তাঁর। শেষমেশ তারকা দম্পতি স্থির করলেন সারোগেসির পরই আব্রামের জন্ম দেবেন তাঁরা। হলও তাই। শাহরুখ-গৌরীর ছোট সন্তান আব্রামের জন্ম হল অন্য এক নারীর গর্ভেই।