Dona Bhowmick-Tumpa Autowali: কে এই টুম্পা, কেন তাঁকে অটোওয়ালি সম্বোধন করা হচ্ছে?

Dona Bhowmick-Tumpa Autowali: আজকাল বাংলা মেগা ধারাবাহিকে নতুন নতুন বিষয় নিয়ে কাজ হচ্ছে। তারমধ্যে বিশেষ করে বিভিন্ন খাবারের ব্যবসায় মেয়েদের এগিয়ে যাওয়ার গল্প নিয়ে তৈরি ধারাবাহিক দেখা যাচ্ছে।

Dona Bhowmick-Tumpa Autowali: কে এই টুম্পা, কেন তাঁকে অটোওয়ালি সম্বোধন করা হচ্ছে?
টুম্পা অটোওয়ালি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 1:44 AM

বাংলা মেগা ধারাবাহিকে নারী শক্তির জয়জয়কার। মহিলা নির্ভর কাহিনি নিয়ে তৈরি হয় মেগা ধারাবাহিক। বাংলা সিনেমায় মহিলা কেন্দ্রিক ছবি কম পাওয়া গেলেও টেলিভিশনে মহিলারাই করেন রাজত্ব। এখন পাল্টেছে টেলিভিশনের কাহিনির রূপ। আগের মত শাশুড়ি-বৌমার কোন্দল ছেড়ে এখন বিভিন্ন বিষয়ের উপর তৈরি হচ্ছে ধারাবাহিক। এমনই একটি নতুনত্ব বিষয় নিয়ে শুরু হতে চলেছে মেগা ধারাবাহিক টুম্পা অটোওয়ালি (Tumpa Autowali)। নাম থেকেই পরিষ্কার কোন বিষয় নিয়ে দেখা যাবে এই ধারাবাহিক। এর আগে মহিলা অটো চালক নিয়ে কোনও ধারাবাহিক তৈরি হয়নি। একটি মেয়ে নিজের সংসার আর পড়াশোনা চালাতে অটো চালায়। ধারাবাহিকের মূল বিষয় এটি। মুখ্য চরিত্রে অভিনয় করছেন ডোনা ভৌমিক (Dona Bhowmick)।

দর্শক কেন দেখবেন এই ধারাবাহিক? TV9 বাংলার এই প্রশ্নে ডোনার সোজাসাপ্টা উত্তর, কারণ বিষয়টা একেবারে নতুন। পুরুষ পেশা অটো চালানো। বাস্তবে কতজন মহিলা অটো চালান, জানি না ঠিকই, তবে এখন যে কোনও পুরুষ পেশায় সমান দক্ষতায় মেয়েরা এগিয়ে যাচ্ছেন। এই ধারাবাহিকেও টুম্পা নিজের সংসার আর পড়াশোনা এগিয়ে নিয়ে যেতে অটো চালায়।

আজকাল বাংলা মেগা ধারাবাহিকে নতুন নতুন বিষয় নিয়ে কাজ হচ্ছে। তারমধ্যে বিশেষ করে বিভিন্ন খাবারের ব্যবসায় মেয়েদের এগিয়ে যাওয়ার গল্প নিয়ে তৈরি ধারাবাহিক দেখা যাচ্ছে। এই নিয়ে চ্যানেলের লড়াইও চোখে পড়ার মতো। আবার রয়েছে খেলা বিষয়ক মেগা। কোন চ্যানেল কত টিআরপি তুলবে এই ধরনের মেগা ধারাবাহিক দিয়ে, সেটা প্রতি সপ্তাহের হিসেব বলে দেয়।

এবার এই তালিকায় নাম লেখাচ্ছে ‘টুম্পা অটোওয়ালি’। ডোনা জানিয়েছেন, তাঁর কাছে এই চরিত্রটি খুব চ্যালেঞ্জিং। কারণ শুধু গল্প নয়, এই ধারাবাহিকের জন্য তাঁকে অটো চালানো শিখতে হচ্ছে। ‘যে মেয়ে সাইকেল চালাতেও জানে না, তাঁর কাছে কতটা চ্যালেঞ্জ এটা বলুন তো’? বললেন ডোনা। স্টুডিওর মধ্যেই অটো চালানো শিখছেন ডোনা। সেই ছবি তিনি ভাগ করেছেন। এমন একটি চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে খুশি আর উত্তেজিত, দুই-ই ডোনা। এই ধারাবাহিক করতে গিয়ে তাঁর উপলব্ধি, “যে মেয়েরা সংসার আর নিজের পড়াশোনার জন্য লড়াই করেন, তাঁদের প্রতি আমার শ্রদ্ধা বেড়ে গিয়েছে। বাস্তবে অনেক মহিলাকেই দেখি, অন্যরকম পেশা বেছে নিজেদের লড়াইকে এগিয়ে নিয়ে যেতে। নিজেও এই চরিত্রের সঙ্গে একাত্ব হয়ে গিয়েছি”।

ডোনার বিপরীতে দেখা যাবে সায়ন বোসকে। মুলত থিয়েটারের শিল্পী তিনি। অনিরুদ্ধ রায় চৌধুরীর ‘লস্ট’ ছবিতে অভিনয় করেছেন সায়ন।  ধারাবাহিকে তাঁর চরিত্রের নাম আবীর। সে কীভাবে টুম্পার পাশে দাঁড়ায় তা জানা যাবে মে মাসের ১৬ তারিখ। ওই দিন কালারস বাংলায় শুরু হতে চলেছে মেগা ধারাবাহিক ‘টুম্পা অটোওয়ালি’।

ডোনা-সায়ন

আরও পড়ুন-Varun Dhawan-Divya Bharti: জন্মদিনে কেন দিব্যা ভারতীর কথা  স্মরণ করলেন বরুণ ধাওয়ান?

আরও পড়ুন-Durba Sen Bandhopadhyay: ‘কারও বউ বা বান্ধবী না হলে ইন্ডাস্ট্রিতে টিকে থাকা কঠিন’, মত দুর্বার