শাহরুখকে ‘ডিভোর্স’! সংসার ছারখার করে মায়ের কাছে চলে যান গৌরী?

Gauri Khan: প্রাণের স্বামী শাহরুখ খানকে ডিভোর্স দিতে কেন চেয়েছিলেন গৌরী? কী এমন ঘটেছিল তাঁদের মধ্যে যে শাহরুখের সংসার ছেড়ে চিরকালের মতো বেরিয়ে এসেছিলেন গৌরী? জানেন সেই গোপন কথা... জানলে বিশ্বাসই করতে পারবেন না যে আলোর নীচে কত্ত অন্ধকার রয়েছে।

শাহরুখকে 'ডিভোর্স'! সংসার ছারখার করে মায়ের কাছে চলে যান গৌরী?
শাহরুখ-গৌরী।
Follow Us:
| Updated on: Mar 29, 2024 | 11:49 AM

গৌরী খানকে বিয়ে করেছিলেন শাহরুখ খান। দিল্লির বড়লোক পরিবারের মেয়ে ছিলেন গৌরী। শাহরুখের সঙ্গে একই স্কুলে পড়তেন তিনি। ছোটবেলা থেকেই গৌরীকে মন দিয়ে বসেছিলেন শাহরুখ। তাঁকে প্রথম-প্রথম গৌরীর পরিবার একেবারেই মেনে নেয়নি। কিন্তু শাহরুখ গৌরীর ব্যাপারে খুবই পজ়েসিভ ছিলেন। অন্য কারও সঙ্গে কথা বললে শাহরুখের খুবই অস্বস্তি হত। তিনি বিরক্ত হতেন। ফলে পজ়েটিভ প্রেমিকের হাত থেকে নিস্তার পাওয়ার জন্য মুম্বইয়ে পালিয়ে এসেছিলেন গৌরী। প্রেমিকা হাতছাড়া হয়ে গিয়েছে, এই ভয়ে এবং দুঃখে শাহরুখও দিল্লি ছেড়ে মুম্বইয়ে চলে এসেছিলেন। তাঁর হাতে ছিল মাত্র ৫০ টাকা। প্রত্যেকদিন মুম্বইয়ের সি-বিচে ঘুরে বেড়াতেন শাহরুখ এবং গৌরীকে খুঁজে বেড়াতেন। তারপর নিরাশ হয়ে দিল্লি ফিরে আসার দিন হঠাৎই গৌরীর সঙ্গে শাহরুখের একটি ছোট্ট সি-বিচে দেখা হয়। গৌরী বুঝতে পারেন, শাহরুখ তাঁকে প্রাণের চেয়েও বেশি ভালবাসেন। রূপকথার মতো গল্প, তাই না!

অনেকগুলো বছর ধরে সুখী দাম্পত্য কাটাচ্ছেন শাহরুখ-গৌরী। কিন্তু এই সুখী দাম্পত্যে একবার ফাটল লাগে। চারদিকে রটে যায়, গৌরী নাকি শাহরুখকে ডিভোর্স দিতে চলেছেন।

কী ভয়ানক কাণ্ড, তাই না! শাহরুখ খানের মতো একজন কিংবদন্তি তারকার ঘর ভাঙছে, লোকের তো কৌতূহল হবেই। এই ঘরভাঙার গুঞ্জনের পিছনে নাম জড়ায় এক বিশ্ব সুন্দরীর। ঐশ্বর্য রাই বচ্চনের পর এই ভারতীয় নারীর মাথাতেই ওঠে মিস ওয়ার্ল্ডের মুকুট। প্রিয়াঙ্কা চোপড়ার কারণেই গৌরী-শাহরুখের সংসার ভেঙে ছারখার হয়ে যাচ্ছিল।

‘ডন’ ছবিটি করার পর থেকে শাহরুখের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি হয়েছিল প্রিয়াঙ্কার। তার আগে বলে রাখা ভাল, প্রিয়াঙ্কা কিন্তু ছিলেন গৌরীর অত্যন্ত ঘনিষ্ঠ বান্ধবী। সেই বান্ধবীর স্বামী শাহরুখের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ার কারণে গৌরীর সঙ্গে ধীরে-ধীরে দূরত্ব বাড়ছিল প্রিয়াঙ্কার। অবিশ্বাস্য কথা এমনও রটেছিল যে, প্রিয়াঙ্কাকে নাকি দুবাইয়ে লুকিয়ে বিয়েও করে ফেলেছেন শাহরুখ। এবং সেই কারণেই গৌরীর সঙ্গে ছাড়াছাড়ি হয়ে গিয়েছে সুপারস্টারের।

বলিঅন্দরে কান পাতলা শোনা যায়, শাহরুখ খান এবং প্রিয়াঙ্কা চোপড়ার ঘনিষ্ঠতার কারণে রেগেমেগে শাহরুখের মন্নত ছেড়ে দিল্লিতে মায়ের বাড়িতে গিয়ে উঠেছিলেন গৌরী। শাহরুখের সংসার ত্যাগ করে চলে গিয়েছিলেন তিনি। স্ত্রী গৌরীকে নিজের জীবনে ফের ফিরিয়ে আনার জন্য প্রিয়াঙ্কার সঙ্গে দূরত্ব বাড়াতে শুরু করেছিলেন শাহরুখ। তারপর দেখা গেল, সত্যি-সত্যি প্রিয়াঙ্কার সঙ্গে আর কোনও সম্পর্কই রাখছেন না কিং খান। ন্যূনতম বন্ধুত্ব ওটুকুও নয়। বউদিকে দিল্লিতে ফিরিয়ে আনতে গিয়েছিলেন শাহরুখ। স্বামী এবং তাঁর বান্ধবীর সঙ্গে দূরত্বের কথা জানতে পেরে গৌরীও খানিক আসক্ত হয়ে ফিরে এসেছিলেন মুম্বইয়ে। ফের সংসার শুরু করেছিলেন কিং খানের সঙ্গে।

শাহরুখ যে কিং খান হয়েছেন, তা কিন্তু অনেকটা গৌরীর কারণেই। গৌরী ছিলেন শাহরুখের জীবনের সেই শক্তি, যাঁর মুখের দিকে চেয়ে অনেক অসাধ্যকে সাধন করেছিলেন কিং খান। বাংলো বাড়িতে বড় হওয়া গৌরীর বাবা-মা শাহরুখের মতো গরিব পরিবারের ছেলের সঙ্গে মেয়ের বিয়ে দিতে চাইছিলেন না। গৌরীকে বিয়ে করে মুম্বইয়ে আসার পর পেন্টহাউজ়ে থাকতেন তাঁরা। বিষয়টি জানতে পেরে গৌরীর মায়ের খুব মনে কষ্ট লেগেছিল। শাশুড়িমাকে মনে-মনে কথা দিয়েছিলেন শাহরুখ যে, মুম্বইয়ের সবচেয়ে দামি বাংলোটি তিনিই কিনবেন। এবং কিছু বছরের মধ্যেই মন্নতের মালিক হলেন। এখন সেই মন্নতের দেখভালের দায়িত্ব শাহরুখের শাশুড়ি মায়েরই।