কুম্ভমেলায় ‘ওয়ার্ক ফ্রম হোম’ চালু করার প্রস্তাব, খুনের হুমকি পেলেন অভিনেতা

প্রসঙ্গত, বুধবারই শোনা গিয়েছিল, কুম্ভমেলা জরুরি বৈঠকে বসেছেন প্রশাসনিক কর্তারা। শোনা গিয়েছিল, নির্দিষ্ট সময়ের দু সপ্তাহ আগেই বন্ধ হতে পারে এই মেলা। তবে বিকেলেই স্থানীয় প্রশাসনিক আধিকারিকরা সেই জল্পনা উড়িয়ে দেন।

কুম্ভমেলায় 'ওয়ার্ক ফ্রম হোম' চালু করার প্রস্তাব, খুনের হুমকি পেলেন অভিনেতা
করণ ওয়াহি।
Follow Us:
| Updated on: Apr 15, 2021 | 7:36 PM

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মাঝেও কুম্ভমেলার আয়োজন করায় প্রবল সমালোচনার মুখে পড়েছে উত্তরাখণ্ড ও কেন্দ্রীয় সরকার। চলছে তর্ক-বিতর্ক, যুক্তি-পাল্টা যুক্তি। এ বার কুম্ভস্নান ‘ওয়ার্ক ফ্রম হোম’ করার সুপারিশ দেওয়ায় খুনের হুমকি পেলেন জনপ্রিয় বলি অভিনেতা করণ ওয়াহি।

করণ তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন, “নাগা বাবাদের (নাগা সন্ন্যাসী) মধ্যে ওয়ার্ক ফ্রম হোমের চল নেই? যেমন ধরুন গঙ্গা জল এনে বাড়িতেই স্নান করে নিলেন?” হ্যাশট্যাগে লেখেন #জাস্টকিউরিয়াস। এরপরেই ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে চরমপন্থীদের রোষের মুখে পড়েন তিনি। সে কথা ইনস্টাগ্রামে জানিয়ে আবারও এক পোস্টের মাধ্যমে করণ লেখেন, “কদর্য মেসেজ, খুনের হুমকি পেয়ে চলেছি অনবরত।” এর পরেই ওই সব ব্যক্তিদের উদ্দেশ্য করে করণ লেখেন,” যদি হিন্দুত্বের পরিচয় কোভিড সংক্রান্ত নিয়মাবলী অগ্রাহ্য করা হয় তা হলে আপনাদের অনেকেরই আগে শেখা উচিত প্রকৃত হিন্দু হওয়ার মানে কী?”

প্রসঙ্গত, বুধবারই শোনা গিয়েছিল, কুম্ভমেলা জরুরি বৈঠকে বসেছেন প্রশাসনিক কর্তারা। শোনা গিয়েছিল, নির্দিষ্ট সময়ের দু সপ্তাহ আগেই বন্ধ হতে পারে এই মেলা। তবে বিকেলেই স্থানীয় প্রশাসনিক আধিকারিকরা সেই জল্পনা উড়িয়ে দেন। কুম্ভ মেলার অফিসার তথা হরিদ্বারের জেলাশাসক দীপক রাওয়াত বলেন, “আগে জানুয়ারি মাস থেকে এই মেলা শুরু হত। কিন্তু করোনা সংক্রমণের কারণেই রাজ্য সরকার এপ্রিল মাসে মেলা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। কেন্দ্রের নির্দেশিকায় এই মেলার মেয়াদ কমানো হবে কিনা, সে বিষয়ে কিছু বলা হয়েছে বলে জানিনা।”

১৪ বছর বাদে হওয়া কুম্ভমেলা সাধারণ চার মাস ধরে চলে। তবে করোনা সংক্রমণের কারণে এই বছরে তার মেয়াদ কমিয়ে একমাস করা হয়েছে। এপ্রিল মাসের ১ তারিখ থেকে উত্তরাখণ্ডের হরিদ্বারে শুরু হয়েছে এই মেলা, চলবে আগামী ৩০ তারিখ অবধি। বুধবার দুপুর দুটো অবধিই মোট ৯ লক্ষ ৪৩ হাজার ৪৫২ জন পুণ্যার্থী গঙ্গাস্নান করেছেন। আগামী ২৭ এপ্রিল ফের শাহি স্নানের তিথি রয়েছে।