OTT Release: ১ অগাস্ট থেকে ওটিটি-তে ছবি মুক্তির কড়া নিয়ম, বক্স অফিস কালেকশন বাঁচাতেই কি এই সিদ্ধান্ত

Box Office: সিনেমাহলে ভাল বাজার যদি কোনও ছবি করতে না পারে, তবে তা ওটিটি-তে বেশ মোটা অঙ্কে বিক্রি হয়ে যাচ্ছে। ফলে ক্ষতির পরিমাণ বেশ কিছুটা কমাতে সক্ষম হচ্ছে ছবি নির্মাতা সংস্থা।

OTT Release: ১ অগাস্ট থেকে ওটিটি-তে ছবি মুক্তির কড়া নিয়ম, বক্স অফিস কালেকশন বাঁচাতেই কি এই সিদ্ধান্ত
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2022 | 11:38 AM

লকডাউনে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে ওটিটি প্ল্যাটফর্ম। বন্ধ প্রেক্ষাগৃহ, টিভি, ফলে ওটিটি-তেই একমাত্র বিনোদন খুঁজে পেয়েছিল সেই মুহূর্তে সকলেই। যার ফলে বর্তমানে একপ্রকার এই ওটিটি হয়ে উঠেছে সকলের কাছেই অন্যতম বিনোদনের মাধ্যম। ওয়েব সিরিজ থেকে শুরু করে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া নতুন ছবি, সবই হাতে গরম তুলে দিয়ে থাকে তা দর্শকদের পাতে। টিভির পর্দায় আসার অপেক্ষা নয়, বরং নিত্য নতুন সিনেমা বর্তমানে কেবল ওটিটি-কে কেন্দ্র করেই তৈরি হচ্ছে। সেই তালিকায় সলমন-অক্ষয় সকলেই নাম লিখিয়েছেন।

সিনেমাহলে ভাল বাজার যদি কোনও ছবি করতে না পারে, তবে তা ওটিটি-তে বেশ মোটা অঙ্কে বিক্রি হয়ে যাচ্ছে। ফলে ক্ষতির পরিমাণ বেশ কিছুটা কমাতে সক্ষম হচ্ছে ছবি নির্মাতা সংস্থা। তবে ছবি প্রেক্ষাগৃহে থাকতে থাকতেই যদি তা ওটিটি-তে মুক্তি পেয়ে যায় তবে বক্স অফিসে এক বড় ক্ষতির মুখ দেখতে হয়। কোনও কোনও ছবি মুক্তির পরই সেভাবে বক্স অফিসে সাফল্যের মুখ দেখতে পায় না, তবে পরবর্তীতে দেখা যায় ছবির আয়ের গ্রাফ ক্রমেই উপরের দিকে। সেই কারণেই এবার ওটিটি-তে ছবি মুক্তির ক্ষেত্রে জাড়ি হল নতুন নিয়ম।

১ অগাস্ট থেকে মুক্তি পাওয়া ছবি এক টানা আট সপ্তাহের পরই তা ওটিটি-তে মুক্তি করা যাবে, তার আগে নয়। সম্প্রতি পৃথ্বীরাজ ছবি একমাসের মাথায় ওটিটি-তে বিক্রি হয়ে যায়। আবার যুগ যুগ জিও ছবির যদি বক্স অফিস কালেকশনে নজর রাখা যায়, তবে দেখা যাবে প্রথম দু-তিন সপ্তাহের থেকে পরবর্তীতে ছবির আয় বেশ বেড়েছে। সেই কারণেই এবার এই কড়া নিয়ম জাড়ি করা হল ওটিটি-তে ছবি মুক্তির ক্ষেত্রে। তাই এবার বেশ কিছুটা অপেক্ষা বাড়ল দর্শকদের, নতুন ছবি দেখতে গেলে এখন টানা ২ মাসের পরই ওটিটি-তে চোখ রাখতে হবে।