Tigmangshu Dhulia’s New Web Series: তিগমাংশু ধুলিয়ার নতুন ওয়েব সিরিজ়ে পাওলি দাম, রয়েছেন আরও এক বাঙালি অভিনেতা

Tigmangshu Dhulia's New Web Series: তিগমাংশু ধুলিয়ার নতুন ওয়েব সিরিজ়ে পাওলি দাম, রয়েছেন আরও এক বাঙালি অভিনেতা
তিগমাংশু ধুলিয়া ও পাওলি দাম।

মুম্বইয়ে কাজের অভিজ্ঞতা, বলিপাড়ার জীবন, তিগমাংশু ধুলিয়ার সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নেওয়া, সবটা নিয়েই TV9 বাংলাকে একান্তভাবে বলেছেন দেবপ্রসাদ হালদার।

TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Jan 18, 2022 | 10:54 PM

৪ ফেব্রুয়ারি থেকে স্ট্রিম করতে শুরু করবে ওয়েব সিরিজ়টি। পরিচালকের নাম তিগমাংশু ধুলিয়া। সিরিজ়ের নাম ‘দ্যা গ্রেট ইন্ডিয়ান মার্ডার’। নাম শুনলেই ‘থ্রিলার থ্রিলার’ গন্ধ নাকে এসে ঠেকে। সাহিত্যধর্মী সিরিজ়। লেখক বিকাশ স্বরূপের ‘সিক্স সাসপেক্ট’-এর কাহিনি অবলম্বনে তৈরি হয়েছে ওয়েব সিরিজ। সিরিজ়ে অভিনয় করেছেন প্রতীক গান্ধী, রিচা চাড্ডা, পাওলি দাম, শশাঙ্ক আরোরা, আশুতোষ রানার মতো দুর্দান্ত অভিনেতারা। কলকাতা ও আন্দামানের মতো জায়গায় শুটিং হয়েছে। একাধিক বড় বড় নাম জড়িয়ে আছে সিরিজ়ের সঙ্গে। রয়েছেন আরও এক বাঙালি অভিনেতা দেবপ্রসাদ হালদার। খাতায় কলমে বলতে গেলে এটাই তাঁর বলিপাড়ায় প্রথম স্ট্রিম হতে চলা কাজ। মুম্বইয়ে কাজের অভিজ্ঞতা, বলিপাড়ার জীবন, তিগমাংশু ধুলিয়ার সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নেওয়া, সবটা নিয়েই TV9 বাংলাকে একান্তভাবে বলেছেন দেবপ্রসাদ হালদার

TV9 বাংলাকে দেবপ্রসাদ জানিয়েছেন, তাঁর চরিত্রের নাম ‘ব্যানার্জি’। সে কলকাতায় থাকে। বেশ গুরুত্বপূর্ণ চরিত্র। সে আসলে কী করবে, তাই নিয়ে যথেষ্ট রহস্য আছে চিত্রনাট্যে। ফলে ‘ব্যানার্জি’বাবুকে নিয়ে বেশি কিছু বলতে চাননি দেবপ্রসাদ।

এতকাল বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির ছবি ও ওয়েব সিরিজ়েই মূলত কাজ করেছেন দেবপ্রসাদ। সেই তালিকায় রয়েছেন ‘বাইশে শ্রাবণ’, ‘হেমলক সোসাইটি’, ‘আমি আর আমার গার্লফ্রেন্ডস’, ‘টেক ওয়ান’, ‘মেঘে ঢাকা তারা’র মতো বাংলা ছবি। প্রথমে ছবিতেই অভিনয় করতেন। তারপর ওয়েব সিরিজ়েও কাজ করতে শুরু করেন। বাংলার পরিচিত পরিচালকদের সঙ্গে কাজ করার পর মুম্বইয়ে তিগমাংশু ধুলিয়ার মতো পরিচালক ও তুখোড় অভিনেতার সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে দেবপ্রসাদ বলেছেন, “তিগমাংশু ধুলিয়ার সঙ্গে আমার অদ্ভুত ভাল সম্পর্ক তৈরি হয়ে গিয়েছে। আমার সঙ্গে সিনে লজিক নিয়ে তর্ক করেছেন। আমার যেটা ঠিক মনে হয়েছে, সেটা করতে দিয়েছেন। আমরা যখন আন্দামানে শুটিং করতে গিয়েছিলাম, আমি, তিগমাংশু স্যার ও ডিওপি ঋষি পাঞ্জাবি কালাপানি ঘুরতে গিয়েছিলাম। দারুণ অভিজ্ঞতা হয়েছে আমাদের।”

সিরিজ়ের ডিওপি ঋষি পাঞ্জাবি, তিগমাংশু ধুলিয়া ও দেবপ্রসাদ হালদার।

মুম্বইতে কাজ করতে গিয়ে সেখানকার কাজের ধরন দেখে অবাক হয়েছেন দেবপ্রসাদ। বলেছেন, “ওঁদের সঙ্গে কাজ করা আমার কাছে অবাক করে দেওয়ার মতো অভিজ্ঞতা। কেবল তিগমাংশু নন, প্রত্যেকেই অসামান্য। যতখানি পেশাদার, ততখানি ভদ্র ও বিনয়ী। প্রত্যেককেই মনে হয়েছে মাটির মানুষ। খুব সম্মান পেয়েছি। মন ছুঁয়ে গিয়েছে। আরও কাজ করতে চাই।”

ওয়েব সিরিজ়ে অভিনয় করেছেন পাওলি দামও। কেবল পাওলি নন, মুম্বই ইন্ডাস্ট্রির কাছে পছন্দের হয়ে উঠেছেন বাংলার বহু শিল্পী। যিশু সেনগুপ্ত, স্বস্তিকা মুখোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, টোটা রায় চৌধুরীর মতো তারকারা বার বার ডাক পাচ্ছেন বলিপাড়ায়। ফের আগের মতো বাংলার ঝান্ডা উড়ছে আরব সাগরের এই স্বপ্নের নগরীতে।

আরও পড়ুুন: Lata Mangeshkar: বার্ধক্যের কারণেই সুস্থ হতে সময় লাগছে লতাজির: চিকিৎসক

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA