জন্মদিনে স্বপ্ন পূরণ সুশান্তের, টুইট করে জানালেন দিদি শ্বেতা

বিহঙ্গী বিশ্বাস

বিহঙ্গী বিশ্বাস |

Updated on: Jan 21, 2021 | 1:26 PM

একগুচ্ছ স্বপ্ন ছিল সুশান্ত সিং রাজপুতের। আজ পূরণ হল একটি।

জন্মদিনে স্বপ্ন পূরণ সুশান্তের, টুইট করে জানালেন দিদি শ্বেতা
দিদির সঙ্গে।

একগুচ্ছ স্বপ্ন ছিল সুশান্ত সিং রাজপুতের। তার মধ্যে ৫০টির কথা তিনি নিজেই লিখেছিলেন এক খোলা চিঠিতে। প্লেন চালাতে শেখা, বাঁ হাতে ক্রিকেট ম্যাচ খেলা, মহাকাশের জটিল ধাঁধা সম্পর্কে বাচ্চাদের জানানো, কোনও এক টেনিস চ্যাম্পিয়নের সঙ্গে ম্যাচ খেলা… এমনি কত কী…। স্বপ্ন পূরণের আগেই চলে গিয়েছেন সুশান্ত। তাঁর জন্মদিনেই এ বার তাঁর স্বপ্নপূরণের অঙ্গীকার নিলেন অনুরাগী এবং পরিবারের সদস্যরা।

পদার্থবিজ্ঞানের মারপ্যাঁচ ভালবাসতেন সুশান্ত। অবসরে পার্টি নয়, ডুব দিতেন ইকুয়েশনের গোলকধাঁধায়। রাত বাড়লে যখন মুম্বই নগরীর পাবে আনাগোনা হত সেলেবকুলের, নিজের কেনা শখের টেলেস্কোপে চোখ লাগিয়ে তারা দেখতেন ‘সরফরাজ’ (পিকে ছবিতে সুশান্তের নাম)। ভালবাসতেন অ্যাস্ট্রোফিজিক্স। তাই সুশান্তের জন্মদিনেই গঠিত হল তাঁর স্মৃতির উদ্দেশ্যে তহবিল।  বার্কলে ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া-তে গঠিত এই তহবিলে আবেদন করতে পারেন স্নাতক স্তরের ছাত্রছাত্রীরা।

সেই সব পড়ুয়া যারা ভবিষ্যতে অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনা করতে চান তাঁদের পাশেই মূলত দাঁড়াবে এই তহবিল।  এ দিন সেই তহবিলের লিঙ্ক শেয়ার করে এ কথাই জানিয়েছেন সুশান্তের দিদি শ্বেতা সিং কীর্তি। শ্বেতা লেখেন, “ভাইয়ের জন্মদিনের তাঁর এত স্বপ্নের একটি পূরণ হল। আজ সুশান্ত ডে।” পাশপাশি যে বা যারা এই স্বপ্ন পূরণে এগিয়ে এসেছেন তাঁদের ধন্যবাদ জানিয়েছেন শ্বেতা। ইতিমধ্যেই সেই তহবিলে জমা পড়েছে ৩৫ হাজার ডলার যা ভারতীয় মুদ্রায় আনুমানিক ২৫ লক্ষ টাকা।

৩৫ বছরে পা দিলেন সুশান্ত। সারা বিশ্ব আজ মেতে উঠেছে তাঁর জন্মদিন পালনে। দিদি শ্বেতাও ভাইয়ের স্মৃতির পাতা হাতড়ে চলেছেন অবিরাম। শেয়ার করেছেন ভাইয়ের সঙ্গে কত না দেখা ছবি। ভক্তরা টুইটারে লিখছেন, আজকের দিনটা সুশান্তের জন্যই তোলা থাক। আজ সুশান্ত ডে।

গত ১৪ জুন মুম্বইয়ের আবাসনে ঝুলন্ত দেহ উদ্ধার হয় সুশান্ত সিংহ রাজপুতের। প্রাথমিক তদন্তে মুম্বই পুলিশ জানিয়েছিল আত্মহত্যা করেছেন সুশান্ত। পরিবার যদিও মানতে চায়নি। এর পর এফআইআর, বিহার পুলিশের তদন্তে সামিল হওয়া, আর্থিক তছরুপের অভিযোগের কারণে ইডি’র হস্তক্ষেপ, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের হাতে তদন্তভার যাওয়া এবং সেখান থেকে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর প্রবেশ… একটা মৃত্যু নাড়িয়ে দিয়েছিল গোটা বলিউডকে। সুশান্ত মৃত্যুর তদন্ত আজও জারি। শুধু তিনি নেই। আছেন, ভক্তদের মনে-মননে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla