EXCLUSIVE Interview: ‘দাবাং’-এর ‘মুন্নি বদনাম’ গানটার পুরো তুলিয়েছিলেন আমাকে দিয়ে, কার প্রসঙ্গে বললেন তৃণা সাহা?

Trina Saha: অভিনয়ের পাশাপাশি জীবনের নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন তৃণা সাহা। TV9 বাংলাকে দিলেন এক্সক্লুসিভ সাক্ষাৎকার।

EXCLUSIVE Interview: ‘দাবাং’-এর ‘মুন্নি বদনাম’ গানটার পুরো তুলিয়েছিলেন আমাকে দিয়ে, কার প্রসঙ্গে বললেন তৃণা সাহা?
তৃণা সাহা।
Sneha Sengupta

|

Jul 07, 2022 | 8:09 PM

স্নেহা সেনগুপ্ত

‘খোকাবাবু’র তরী, ‘কলের বউ’-এর টেপি কিংবা তমশা, ‘খড়কুটো’র গুনগুন… এছাড়াও ‘জয় কালী কলকত্তাওয়ালী’র কেয়া কিংবা ‘ঠাকুমার ঝুলি’র রাজকন্যা কাঞ্চনমালা… ইতিমধ্যেই একের পর এক ধারাবাহিকের এত্তগুলো চরিত্রে অভিনয় করে ফেলেছেন অভিনেত্রী তৃণা সাহা। কেবল সিরিয়াল নয়, একাধিক সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। ‘পাসওয়ার্ড’, ‘শ্রীমতী’র মতো ছবিতে রয়েছেন তৃণা। ‘শ্রীমতী’ মুক্তি পাবে। এরই মধ্যে জানা গেল, নতুন ভূমিকায় আসতে চলেছেন নায়িকা। তাঁকে দেখা যাবে রিয়্যালিটি শো ‘ডান্স ডান্স জুনিয়র-সিজ়ন থ্রি’র মেন্টরের ভূমিকায়। নাচ ও তৃণা—অনেকেই হয়তো জানেন না, তৃণা তিনটি নাচের ধরনে প্রশিক্ষিত। নতুন দায়িত্ব পেয়ে দারুণ উচ্ছ্বসিত অভিনেত্রী TV9 বাংলাকে কী বললেন?

এর আগে তো নাচের মেন্টরের ভূমিকায় আপনাকে দেখা যায়নি…

কোনওদিনও যায়নি। এটাই আমার প্রথম।

আপনি যে একজন নৃত্যশিল্পী, একথা অনেকেই জানেন না…

নিজের ব্যাপারে আমি খুব একটা কিছু জাহির কোনওদিনও করিনি। আমার এগুলো বলতে খুবই অস্বস্তি হয়। ফলে মানুষ আমার ব্যাপারে জানেন কম… কিন্তু কেউ জানতে চাইলে আমি বলি…

শুনেছি আপনি তিনজন স্টলওয়ার্টের কাছে নাচের তালিম নিয়েছেন। একজন তাঁদের মধ্যে সরোজ খান!

হ্যাঁ। মুম্বইয়ে তিন মাস থেকে সরোজ খানের কাছে নাচ শিখেছিলাম। সে এক অনন্য অভিজ্ঞতা। সলমন খানের ‘দাবাং’ ছবির ‘মুন্নি বদনাম’ গানের পুরোটা উনি আমাকে তুলিয়েছিলেন। এছাড়াও, আরও দু’জন কিংবদন্তির কাছে নাচ শিখেছিলাম।

যেমন…

থাঙ্কমুণি কুট্টির কাছে ভরতনাট্যম শিখেছিলাম। কুচিপুরি শিখেছিলাম ভেঙ্কট সিনহাসত্যমের কাছে। আজ আমি নাচ নিয়ে যা কিছু জানি, এই তিনজনের থেকেই শেখা। তাঁদের জন্যই আমি এক্সপ্রেশন দেওয়া শিখেছি। নাচলে অভিনয়ও শেখা যায়।

সরোজ খানের বিষয়টা অনেকেই জানেন না যে, আপনি তাঁর ছাত্রী!

অনেকেই জানেন না। আমি তো অভিনেতা হব, সেটাও কোনওদিনও ভাবিনি। সবকিছু ফ্লো-তে শুরু হয়েছিল। আমিও সেই ফ্লোতেই চলেছি। যদিও নাচে সবসময় আগ্রহ ছিল। ওটা আমার ভালবাসার জায়গা বলতে পারেন। তাই জন্যই আমি মেন্টর হওয়ার প্রস্তাব গ্রহণ করেছি।

সরোজ খান কী-কী শিখেছিলেন?

অন্য ধরনের একজন মানুষ তিনি। অনেক কিছু জানতে পেরেছিলাম। নাচের মাঝে কীভাবে দাঁড়াতে হবে, সেটাও ওঁর থেকেই শিখেছিলাম। ‘মুন্নি বদনাম’ গানের সঙ্গে নাচার সময় বুঝেছিলাম নাচতে-নাচতে ঠোঁট মেলানো, মুখের ভঙ্গী করা কতখানি কঠিন। সেটাও ওঁর থেকে শেখা।

শুনেছি, সরোজ খান নাকি নাচ না পারলে ছাত্রীদের মারতেন, আপনার সেই অভিজ্ঞতা হয়েছে কখনও?

না আমার হয়নি। কিন্তু আমার সব ক’জন গুরুই মারতেন। থাঙ্কমণি কুট্টির কাছে মার খেয়েছি দু’-এক বার। তিনি পায়ে লাঠি ছুড়ে মারতেন।

বার মেন্টরের আসনে বসে কি নার্ভাস লাগছে?

ভীষণ। আমি ভীষণ ভয় পেয়ে আছি। কিন্তু এটাও জানি, ছোট-ছোট বাচ্চাগুলোর থেকেও আমি অনেক কিছু শিখতে পারব। ওরা ভীষণই আত্মবিশ্বাসী। দেব, রুক্মিণী, মনামীর সামনে ওরা যেভাবে পারফর্ম করে, আমি ওই বয়সে নাচতেই পারতাম না।

এই খবরটিও পড়ুন

*’খড়কুটো’ ধারাবাহিকে অভিনয় করছেন তৃণা। চরিত্রের নাম গুনগুন। জনপ্রিয় ধারাবাহিক কি শেষের পথে? তৃণা যদিও জানিয়েছেন তিনি এ ব্যাপারে কিছু জানেন না।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla