Jeetu Kamal: সংসার করা কতটা কঠিন? আড়াই বছরের দাম্পত্যে কী উপলব্ধি জীতুর?

Jeetu Kamal: জীতু জানালেন, শুধুমাত্র নিজেদের দাম্পত্য নয়, বন্ধুদের দেখেও এ কথা মনে হয়েছে তাঁর। তা হলে সংসার কি বেশ কঠিন?

Jeetu Kamal: সংসার করা কতটা কঠিন? আড়াই বছরের দাম্পত্যে কী উপলব্ধি জীতুর?
জীতু এবং নবনীতা। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 3:38 PM

ডুয়েট গাওয়া নাকি প্রেম করার মতো। আর সংসার মানে ব্যান্ড। এই উপলব্ধি অভিনেতা জীতু কমলের। জীতু এবং তাঁর স্ত্রী তথা অভিনেত্রী নবনীতা দাসের আড়াই বছরের বৈবাহিক জীবন। হঠাৎই এই উপলব্ধি কেন হল জীতুর?

TV9 বাংলাকে এ প্রসঙ্গে জীতু বললেন, “প্রেম মিষ্টি জিনিস। একটা গান কেউ লিখে দেয়। মিউজির ডিরেক্টর থাকেন স্টুডিওতে। তারপর গান গেয়ে ওঠেন অন্য কেউ। সবটাই শোনা আমার। আমি তো গায়ক নই। আর ব্যান্ড মানেই গান নিজেই লেখেন। নিজেই ক্রিয়েট করেন। সংসার তো তাই। দুজন মিলেই করতে হয়। মতবিরোধ থাকে। তারপর বাইরে থেকে লোক বলে, ‘এরা ভাল করে সংসার করছে’ অথবা ‘কলহ করছে’। রান্নাটা আমাদেরই করতে হয়। তাই এই উপলব্ধি।”

জীতু আরও জানালেন, শুধুমাত্র নিজেদের দাম্পত্য নয়, বন্ধুদের দেখেও এ কথা মনে হয়েছে তাঁর। তা হলে সংসার কি বেশ কঠিন? জীতুর সহাস্য উত্তর, “কঠিন ভাবলেই কঠিন। সুরে বাঁধা থাকলে কঠিন নয়। সহজ বা কঠিন কোনওটাই আমার মনে হয়নি এখনও। আড়াই বছরে আর কী বা বুঝব? আমাদের বাবা, মায়েরা বা যাঁরা ৩০-৩৫ বছর সংসার করছেন তাঁরা বলতে পারবেন। তবে ব্যান্ড তৈরির পিছনের পাঁচটা লোককে একসঙ্গে রাখা যে কতটা কঠিন, তা ব্যান্ডের যে কোনও সদস্যকে জিজ্ঞেস করলেই বোঝা যাবে।”

শুক্রবার সকালে ফেসবুকে জীতু লিখেছেন, ‘ডুয়েট গাওয়াতো প্রেম করার মতো, অন্যের সুরে, অন্যের তালে গলা দেওয়া.. কিন্তু “ব্যান্ড” তৈরি তো সংসার করলেই হয়” আর, সংসার করলেই তো গান সৃষ্টি হয়, নিজের সুর, তাল, ছন্দ নিজের মনের মতো গড়া যায়.. আবার ধুম ধাম ধুম, কি হচ্ছেটা কি, আমি আর সংসার করবো না, ফালতু মানুষ, তোমার সাথে সংসার করে আমার জীবনটাই শেষ…।’

অনীক দত্ত পরিচালিত ছবি ‘অপরাজিতা’য় অভিনয় করছেন জীতু। আগামী ৮ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত শান্তিনিকেতনে শুটিং করবেন তিনি। তারপরই নবনীতাকে নিয়ে বেড়াতে যাচ্ছেন। গ্যাংটক, কার্শিয়াং, দার্জিলিং ঘুরে আগামী ১৭ অক্টোবর কলকাতায় ফিরবেন এই জুটি। জীতু বললেন, “আমার জীবদ্দশায় এই প্রথম পুজোয় কলকাতায় থাকব না। শুটিং থাকে না, পুজোর সময়। সে জন্যই ওই সময়টাতে যাব। সে জন্যই আরও এই উপলব্ধি। অনীকদার ছবির প্রথম শিডিউলের কাজ শেষ করে যাব। আবার ফিরে এসে পরের শিডিউল।”

এই মুহর্তে ধারাবাহিক ‘হয়তো তোমারই জন্য’তে জীতুর অভিনয় দেখছেন দর্শক। অন্য রকমের গল্প, জীতুর চরিত্রও বেশ আলাদা। ইতিমধ্যেই দর্শকের পছন্দের হয়ে উঠেছে এই চরিত্র। জীতু আগেই জানিয়েছিলেন, আগে কাজের ধরন এক রকম ছিল। এখন অনেকটাই বদলে গিয়েছে। সেই বদলের সঙ্গে ক্রমাগত মানিয়ে নিয়ে কাজ করছেন। তাঁর এখনকার ধারাবাহিক ‘হয়তো তোমারই জন্য’তেও তাঁর চরিত্রের পারফর্ম সুযোগ রয়েছে। নিজের সেরা পারফরম্যান্স দিয়ে দর্শকের বিনোদনের চেষ্টা করছেন তিনি।

আরও পড়ুন, Jagnoor Aneja: ২৯ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত অভিনেতা জাগনুর আনেজা