Promita Chakrabartty: কালীপুজোতে কোজাগরী লক্ষ্মীর আরাধনা প্রমিতার!

Promita Chakrabartty: ‘করুণাময়ী রানি রাসমণি উত্তর পর্ব’ ধারাবাহিকে এখন চলছে কোজাগরী লক্ষ্মীপুজোর পালা। ঠাকুরকে সাজিয়ে নানা উপচারে পুজোর আয়োজন হয়েছে শুটিংয়ে।

Promita Chakrabartty: কালীপুজোতে কোজাগরী লক্ষ্মীর আরাধনা প্রমিতার!
লক্ষ্মীপুজোর আয়োজনে প্রমিতা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2021 | 12:25 PM

আজ বৃহস্পতিবার ঘোর অমাবস্যা। কালীপুজো। শ্যামার আরাধনার ব্যস্ত গোটা বাংলা। রাত নামলেই শুরু হবে পুজো। কোনও কোনও বাড়িতে আজ অলক্ষ্মী পুজোও রয়েছে। কিন্তু কোজাগরী লক্ষ্মীপুজো! সে তো পেরিয়ে গিয়েছে। দুর্গাপুজোর পাঁচদিন পরেই কোজাগরী লক্ষ্মীর আরাধনা হয় বাংলার ঘরে ঘরে। কালীপুজোতেও তা হচ্ছে। তবে তা রিয়েল নয়, রিল লাইফে।

‘করুণাময়ী রানি রাসমণি উত্তর পর্ব’ ধারাবাহিকে এখন চলছে কোজাগরী লক্ষ্মীপুজোর পালা। ঠাকুরকে সাজিয়ে নানা উপচারে পুজোর আয়োজন হয়েছে শুটিংয়ে। এই ধারাবাহিকে অভিনয় করছেন প্রমিতা চক্রবর্তী। লক্ষ্মীপুজোর আয়োজনের ছবি সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে শেয়ার করেছেন তিনি।

View this post on Instagram

A post shared by Promita Chakrabartty (@promitachakrabartty)

‘করুণাময়ী রানি রাসমণি’ ধারাবাহিকে রানি মা অর্থাৎ দিতিপ্রিয়া রায়ের জার্নি শেষ। শেষ হয়েছে রানির জামাই মথুরবাবু চরিত্রের জার্নিও। এখন এই ধারাবাহিকে চিত্রনাট্য অনুযায়ী শ্রীরামকৃষ্ণদেব, সারদাদেবীর গল্প চলছে। TV9 বাংলাকে সৌরভ আগেই জানিয়েছিলেন, এই ধারাবাহিকে এখনও অনেক কিছু করার আছে। সৌরভ শেয়ার করেছিলেন, “ঠাকুরের জীবনের ব্যপ্তি বিরাট। ১৮৩৬-এ জন্মেছিলেন। সেখান থেকে তিনি আজও সমান ভাবে পূজিত, জনপ্রিয়। সমাজকে অন্য ভাবে দেখার দৃষ্টিভঙ্গী ছিল তাঁর। এই ধারাবাহিকে সেটা এখনও দেখানো বাকি রয়েছে। সকলের কাছে অনুরোধ, এখানে অনেক কিছু করার বাকি আছে। আপনারা দয়া করে দেখুন। জাত, ধর্মের ভিত্তিতে আলাদা করার ঊর্দ্ধে ছিলেন ঠাকুর। বরাবর প্রতিবাদ করেছেন। কোন শিক্ষায় শিক্ষিত হয়ে এই উপলব্ধি করেছিলেন, সেটা দেখানোর চেষ্টা করা হবে। যদি দর্শক ভালবেসে গ্রহণ করেন, পাশে থাকেন।”

চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি অভিনেতা রুদ্রজিৎ মুখোপাধ্যায়ের সঙ্গে রেজিস্ট্রি করেছেন প্রমিতা। তারপর এই ধারাবাহিকে ‘অন্নদা’ চরিত্রের মাধ্যমেই ফের কামব্যাক করেন। সে সময় প্রমিতা বলেছিলেন, “অন্নদা রাসমণির নাতবৌ। তাঁর এক মেয়ে পদ্ম তাঁর কাছে থাকলেও জামাই থাকতেন না। তাঁদের সন্তান গণেশ, অর্থাৎ রাসমণির নাতি রাসমণির কাছে বড় হয়নি। নবদ্বীপে গিয়ে সেই নাতির সঙ্গে দেখা হয় তাঁর। সে সময় নবদ্বীপে সমস্ত মেয়েকে কৃষ্ণের সঙ্গে কণ্ঠীবদল করে দেবদাসী তৈরি করে দেওয়া হত। রাসমণি অন্নদার ক্ষেত্রে বাধা দেন। পরে ঘটনাচক্রে তাঁর নাতির সঙ্গে বিয়ে দেন। অন্নদার আলাদা গল্প আছে। স্ট্রাগল আছে। চরিত্রটা ভাল লেগেছে, সে জন্যই রাজি হয়েছি।” ভালবেসে কাজ করেন প্রমিতা। তার পারফরম্যান্স দেখে তা বোঝা যায়।

ইতিমধ্যেই এই ধারাবাহিকে ‘অন্নদা’ চরিত্রে অভিনয় করে দর্শকের প্রশংসা, আশীর্বাদ পেয়েছেন তিনি। অনস্ক্রিনের পাশাপাশি সহকর্মীদের সঙ্গে অফস্ক্রিনেও যে তাঁর দারুণ সম্পর্ক, তা প্রমিতার সোশ্যাল ওয়ালে চোখ রাখলেই বোঝা যায়।

আরও পড়ুন, Subhashree Ganguly: কী ভাবে জন্মদিন সেলিব্রেট করলেন শুভশ্রী?

আরও পড়ুন, Samantha Ruth Prabhu: তেলঙ্গনায় প্রথম সমকামী বিয়ে, পূর্ণ সমর্থন করলেন সামান্থা